বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বৃহস্পতিবার মুক্তি পাচ্ছেন খালেদা?  » «   ভাষা শহীদদের প্রতি চলচ্চিত্র তারকাদের শ্রদ্ধা নিবেদন  » «   বিএনপিকে আ’লীগ নেতার হুশিয়ারি  » «   রেলের কাজে ৩৬ কোটি ডলার দেবে এডিবি  » «   বোলারের মাথায় বল লেগে ছক্কা!  » «   একুশের চেতনায় দেশকে গড়ে তোলাই সরকারের লক্ষ্য  » «   প্রলোভন দেখিয়ে ছাত্রীকে ধর্ষণ করল ৫৫ বছরের গৃহশিক্ষক  » «   টাইগারদের ভরাডুবির নেপথ্যের কারণ  » «   অস্ট্রেলিয়ার আনন্দ মাটি !  » «   উকুন নিয়ে যন্ত্রণা, জেনে নিন সমাধান  » «   খালেদার পক্ষে অর্ধশতাধিক আইনজীবী  » «   মাত্র সাত দিনে পেটের মেদ উধাও!  » «   ভাষা শহীদদের প্রতি নজিপুর প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি  » «   প্রধান বিচারপতি ‘উচ্চ আদালতে বাংলা ব্যবহারের আরও বেশি উদ্যোগ নেব’  » «   অবশেষে মাহিকে নিয়ে শুটিংয়ে ডি এ তায়েব  » «  

শীর্ষস্থান হারালেন সাকিব



খেলাধুলা ডেস্ক::আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তিন বিভাগে শীর্ষস্থানে পরিবর্তন এসেছে। ব্যাটিং, বোলিং ও অলরাউন্ডিংয়ে নতুনের অবগাহনে একটি হারানোর সংবাদ আছে বাংলাদেশের। রঙিন পোশাকের এই ফরম্যাটের অলরাউন্ডারের শীর্ষ আসনটা হাতছাড়া করেছেন সাকিব আল হাসান।

পাকিস্তানী অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ এবার ওয়ানডের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুইয়ে নামিয়ে দিলেন সাকিব আল হাসানকে। নবমবারের মত ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন হাফিজ। কিন্তু রেটিং পয়েন্ট এখন ৩৬০। দ্বিতীয় স্থানে সাকিবের ১৫ পয়েন্ট পিছিয়ে (৩৪৫)।

তবে হাফিজ এই আসনটা খুব বেশিদিন ধরে রাখতে পারবেন বলে মনে হয় না, কারণ সাকিব তো নিজের পারফম্যান্সে অনেকবারই সিংহাসন পুনরুদ্ধার করেছে। এবার এমনিতেও পিছিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। পাকিস্তানী হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে যে আবারও প্রশ্ন উঠেছে। অ্যাকশনে ত্রুটি ধরা পড়লে আবারও শুধু ব্যাটসম্যান হয়ে যেতে হবে হাফিজকে।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পেছালেও ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছে সাকিব আল হাসান। বর্তমানে তিনি রয়েছেন ১৯ তম অবস্থানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত বোলিং করা রুবেল হোসেন এগিয়েছেন সাত ধাপ তার বর্তমানে র‌্যাংকিং ৬১ নাম্বারে। পরপর দুই ম্যাচে ব্যাটিংয়ে জ্বলে ওঠা মুশফিকের উন্নতি হয়েছে। তার ওডিআই ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং এখন ১৮তে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: