বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «   ফের গ্রেপ্তার নাজিব রাজাক; দায়ের হবে ২১ মামলা  » «   প্রাথমিকে শিক্ষক নিয়োগ আবেদনেই প্রতিষ্ঠানের ৪০ কোটিরও বেশি আয় !  » «   ইউএনওদের জন্য উচ্চমূল্যে ১০০ জিপ গাড়ি, আপত্তি অর্থ মন্ত্রণালয়ের  » «   ডিজিটাল হলো জাতীয় পরিচয়পত্রের সেবা ব্যবস্থাপনা  » «   লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «  

শীর্ষস্থান হারালেন সাকিব



খেলাধুলা ডেস্ক::আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তিন বিভাগে শীর্ষস্থানে পরিবর্তন এসেছে। ব্যাটিং, বোলিং ও অলরাউন্ডিংয়ে নতুনের অবগাহনে একটি হারানোর সংবাদ আছে বাংলাদেশের। রঙিন পোশাকের এই ফরম্যাটের অলরাউন্ডারের শীর্ষ আসনটা হাতছাড়া করেছেন সাকিব আল হাসান।

পাকিস্তানী অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ এবার ওয়ানডের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুইয়ে নামিয়ে দিলেন সাকিব আল হাসানকে। নবমবারের মত ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন হাফিজ। কিন্তু রেটিং পয়েন্ট এখন ৩৬০। দ্বিতীয় স্থানে সাকিবের ১৫ পয়েন্ট পিছিয়ে (৩৪৫)।

তবে হাফিজ এই আসনটা খুব বেশিদিন ধরে রাখতে পারবেন বলে মনে হয় না, কারণ সাকিব তো নিজের পারফম্যান্সে অনেকবারই সিংহাসন পুনরুদ্ধার করেছে। এবার এমনিতেও পিছিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। পাকিস্তানী হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে যে আবারও প্রশ্ন উঠেছে। অ্যাকশনে ত্রুটি ধরা পড়লে আবারও শুধু ব্যাটসম্যান হয়ে যেতে হবে হাফিজকে।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পেছালেও ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছে সাকিব আল হাসান। বর্তমানে তিনি রয়েছেন ১৯ তম অবস্থানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত বোলিং করা রুবেল হোসেন এগিয়েছেন সাত ধাপ তার বর্তমানে র‌্যাংকিং ৬১ নাম্বারে। পরপর দুই ম্যাচে ব্যাটিংয়ে জ্বলে ওঠা মুশফিকের উন্নতি হয়েছে। তার ওডিআই ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং এখন ১৮তে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: