শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

শিশু অধিকার সচেতনতায় সংগীতানুষ্ঠান, তথ্যমন্ত্রীর শুভেচ্ছা



আর্ত শিশুকল্যাণে ব্রতী সংস্থা ডিসট্রেসড চিল্ড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) এবং রাইটস অ্যান্ড সাইট ফর চিল্ড্রেন (আরসিএস) এর আয়োজনে শুক্রবার (২৩ মার্চ) বিকাল সাড়ে পাঁচটা থেকে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শিশু অধিকার সচেতনতায় ‘কনসার্ট ফর চিল্ড্রেন’ অনুষ্ঠানের সাফল্য কামনা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ডিসিআই’র নির্বাহী পরিচালক ড. এহসান হক এবং আরসিএস’র প্রধান নির্বাহী সালমা কাদিরকে দেয়া শুভেচ্ছা বার্তায় তথ্যমন্ত্রী বলেন, ‘সুন্দর ও সমৃদ্ধ আগামীর জন্য শিশু অধিকার রক্ষায় প্রত্যেক মানুষকে সচেতনভাবে কাজ করতে হবে। আর এ সচেতনতা বৃদ্ধিতে সংগীত এক অনন্য হৃদয়গ্রাহী মাধ্যম।’

কিংবদন্তী কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, জনপ্রিয় শিল্পী ববিতা আখতার, এস আই টুটুল, হাসান আবিদুর রেজা জুয়েলের সংগীতে ‘কনসার্ট ফর চিল্ড্রেন’ একটি উপভোগ্য অনুষ্ঠান হবে বলে মনে করছেন আয়োজকরা।

সংগীতের পাশাপাশি থাকছে বেনুকা ইনস্টিটিউট অভ ফাইন আর্টস, ডিসিআই এতিমখানার শিশুশিল্পীদের সান চাইল্ড মিউজিক গ্রুপ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রভাষক মনিরা পারভীন হ্যাপি’র নৃত্যানুষ্ঠান, যাদুকর লিটন মনিরুজ্জামান ও মাসুদা পারভীন বন্নী’র পরিবেশনা। দু’ হাজার, এক হাজার ও পাঁচশত টাকা মূল্যের প্রবেশপত্র কৃষিবিদ ইনস্টিটিউশন কাউন্টারে বিকাল চারটা থেকে পাওয়া যাবে, জানান আয়োজকরা।

সংগীতানুষ্ঠানের মূল উদ্যোক্তা ডিসট্রেসড চিল্ড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটিতে ২০০৩ সালে প্রতিষ্ঠার পর থেকে এবং সহযোগী সংস্থা রাইটস অ্যান্ড সাইট ফর চিল্ড্রেন (আরসিএস) ১৯৯২ সালে বাংলাদেশে প্রতিষ্ঠার পর থেকে শিশু অধিকার রক্ষা ও দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের কল্যাণে কাজ করে আসছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: