বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

শিশু অধিকার সচেতনতায় সংগীতানুষ্ঠান, তথ্যমন্ত্রীর শুভেচ্ছা



আর্ত শিশুকল্যাণে ব্রতী সংস্থা ডিসট্রেসড চিল্ড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) এবং রাইটস অ্যান্ড সাইট ফর চিল্ড্রেন (আরসিএস) এর আয়োজনে শুক্রবার (২৩ মার্চ) বিকাল সাড়ে পাঁচটা থেকে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শিশু অধিকার সচেতনতায় ‘কনসার্ট ফর চিল্ড্রেন’ অনুষ্ঠানের সাফল্য কামনা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ডিসিআই’র নির্বাহী পরিচালক ড. এহসান হক এবং আরসিএস’র প্রধান নির্বাহী সালমা কাদিরকে দেয়া শুভেচ্ছা বার্তায় তথ্যমন্ত্রী বলেন, ‘সুন্দর ও সমৃদ্ধ আগামীর জন্য শিশু অধিকার রক্ষায় প্রত্যেক মানুষকে সচেতনভাবে কাজ করতে হবে। আর এ সচেতনতা বৃদ্ধিতে সংগীত এক অনন্য হৃদয়গ্রাহী মাধ্যম।’

কিংবদন্তী কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, জনপ্রিয় শিল্পী ববিতা আখতার, এস আই টুটুল, হাসান আবিদুর রেজা জুয়েলের সংগীতে ‘কনসার্ট ফর চিল্ড্রেন’ একটি উপভোগ্য অনুষ্ঠান হবে বলে মনে করছেন আয়োজকরা।

সংগীতের পাশাপাশি থাকছে বেনুকা ইনস্টিটিউট অভ ফাইন আর্টস, ডিসিআই এতিমখানার শিশুশিল্পীদের সান চাইল্ড মিউজিক গ্রুপ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রভাষক মনিরা পারভীন হ্যাপি’র নৃত্যানুষ্ঠান, যাদুকর লিটন মনিরুজ্জামান ও মাসুদা পারভীন বন্নী’র পরিবেশনা। দু’ হাজার, এক হাজার ও পাঁচশত টাকা মূল্যের প্রবেশপত্র কৃষিবিদ ইনস্টিটিউশন কাউন্টারে বিকাল চারটা থেকে পাওয়া যাবে, জানান আয়োজকরা।

সংগীতানুষ্ঠানের মূল উদ্যোক্তা ডিসট্রেসড চিল্ড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটিতে ২০০৩ সালে প্রতিষ্ঠার পর থেকে এবং সহযোগী সংস্থা রাইটস অ্যান্ড সাইট ফর চিল্ড্রেন (আরসিএস) ১৯৯২ সালে বাংলাদেশে প্রতিষ্ঠার পর থেকে শিশু অধিকার রক্ষা ও দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের কল্যাণে কাজ করে আসছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: