শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «   রোহিঙ্গারা স্লোগান দিচ্ছে ‘ন যাইয়ুম, ন যাইয়ুম’  » «   প্রাথমিকের সমাপনী পরীক্ষায় থাকছে না এমসিকিউ  » «   ঐক্যফ্রন্টের সব দলের প্রতীক ধানের শীষ  » «   চিকিৎসা নিয়ে খালেদার রিটের আদেশ রোববার  » «   বিএনপি জোট সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া  » «   নয়াপল্টনে সংঘর্ষ: ৩ মামলায় গ্রেফতার ৫০  » «   ভোটের ২-৩ দিন আগে মাঠে সেনাবাহিনী থাকবে: ইসি সচিব  » «   ওমরাহ শেষে বিমানেই মারা গেল চার বছরের শিশু  » «   শরিকদের সর্বোচ্চ ৬০ আসন ছাড়ার কথা ভাবছে বিএনপি  » «   বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানই হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত টাকা  » «   আজ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু: ফিরছেন ১৫০ রোহিঙ্গা  » «   সিলেট-২: বিএনপির মনোনয়ন ফরম নিলেন ইলিয়াসপত্নী লুনা  » «   তফসিল পেছানোর দাবিতে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট  » «   সংসদ নির্বাচন: হেভিওয়েট প্রার্থীরা কে লড়বেন কার বিপরীতে  » «  

শিশু অধিকার সচেতনতায় সংগীতানুষ্ঠান, তথ্যমন্ত্রীর শুভেচ্ছা



আর্ত শিশুকল্যাণে ব্রতী সংস্থা ডিসট্রেসড চিল্ড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) এবং রাইটস অ্যান্ড সাইট ফর চিল্ড্রেন (আরসিএস) এর আয়োজনে শুক্রবার (২৩ মার্চ) বিকাল সাড়ে পাঁচটা থেকে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শিশু অধিকার সচেতনতায় ‘কনসার্ট ফর চিল্ড্রেন’ অনুষ্ঠানের সাফল্য কামনা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ডিসিআই’র নির্বাহী পরিচালক ড. এহসান হক এবং আরসিএস’র প্রধান নির্বাহী সালমা কাদিরকে দেয়া শুভেচ্ছা বার্তায় তথ্যমন্ত্রী বলেন, ‘সুন্দর ও সমৃদ্ধ আগামীর জন্য শিশু অধিকার রক্ষায় প্রত্যেক মানুষকে সচেতনভাবে কাজ করতে হবে। আর এ সচেতনতা বৃদ্ধিতে সংগীত এক অনন্য হৃদয়গ্রাহী মাধ্যম।’

কিংবদন্তী কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, জনপ্রিয় শিল্পী ববিতা আখতার, এস আই টুটুল, হাসান আবিদুর রেজা জুয়েলের সংগীতে ‘কনসার্ট ফর চিল্ড্রেন’ একটি উপভোগ্য অনুষ্ঠান হবে বলে মনে করছেন আয়োজকরা।

সংগীতের পাশাপাশি থাকছে বেনুকা ইনস্টিটিউট অভ ফাইন আর্টস, ডিসিআই এতিমখানার শিশুশিল্পীদের সান চাইল্ড মিউজিক গ্রুপ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রভাষক মনিরা পারভীন হ্যাপি’র নৃত্যানুষ্ঠান, যাদুকর লিটন মনিরুজ্জামান ও মাসুদা পারভীন বন্নী’র পরিবেশনা। দু’ হাজার, এক হাজার ও পাঁচশত টাকা মূল্যের প্রবেশপত্র কৃষিবিদ ইনস্টিটিউশন কাউন্টারে বিকাল চারটা থেকে পাওয়া যাবে, জানান আয়োজকরা।

সংগীতানুষ্ঠানের মূল উদ্যোক্তা ডিসট্রেসড চিল্ড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটিতে ২০০৩ সালে প্রতিষ্ঠার পর থেকে এবং সহযোগী সংস্থা রাইটস অ্যান্ড সাইট ফর চিল্ড্রেন (আরসিএস) ১৯৯২ সালে বাংলাদেশে প্রতিষ্ঠার পর থেকে শিশু অধিকার রক্ষা ও দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের কল্যাণে কাজ করে আসছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: