সোমবার, ৩০ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

শিবিরের পাঁচ কর্মী আটক



পটুয়াখালীতে ছাত্রশিবিরের পাঁচ কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার (২ মার্চ) সন্ধ্যায় শহরের ছোট চৌরাস্তা সংলগ্ন একটি দোতলা বাড়ির নিচতলা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, হাতুড়ি, সিডি ও ল্যাপটপসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে অধ্যায়নরত ও সাতক্ষীরার শ্যামনগরের আব্দুর রাজ্জাকের ছেলে মোহাম্মদ আখতারুজ্জামান (২৫), একই বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ছাত্র ও ঢাকার শেরেবাংলা নগর এলাকার আজিজুর রহমানের ছেলে মো. তৈমুর রহমান (২১), পটুয়াখালী পলিটেকনিক কলেজে ষষ্ঠ সেমিস্টারে অধ্যায়নরত ও সিরাজগঞ্জের বেলকুচির সোলায়মান শেখের ছেলে মোহাম্মদ নোমান (২০), বিএম কলেজে স্নাতকোত্তরে অধ্যায়নরত ও বরিশালের বিমানবন্দর এলাকার গিয়াস খানের ছেলে মো. হাসিবুর রহমান (২৪), পটুয়াখালী সরকারি কলেজে স্নাতকোত্তরে অধ্যায়নরত ও একই জেলার মোস্তফা আকনের ছেলে মো. রফিকুল ইসলাম (২৪)।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ছোট চৌরাস্তা সংলগ্ন একটি দোতলা বাড়িতে অভিযান চালিয়ে প্রায় এক হাজার ৫০০টি বিভিন্ন ধরনের জিহাদি বই, লিফলেট, ক্রেস্ট, সমর্থক ফরম, চাঁদা আদায়ের রসিদ, নেটওয়ার্ক বিস্তৃতি সংক্রান্ত বিভিন্ন রেজিস্টার, বিভিন্ন পর্যায়ের কমিটির নাম সংবলিত রেজিস্টার, হাতুড়ি, চেইন, ঈদকার্ড, জিহাদি গানের সিডি, শিবিরের লোগো সংবলিত ২০টি মগ, একটি ল্যাপটপ, দুটি পেনড্রাইভ, ১১টি মোবাইল ফোন, একটি মোটরসাইকেল, একটি ব্যানারসহ পাঁচজনকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, আটকরা পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে তারা সবাই ইসলামি ছাত্রশিবিরের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবত বাসাটি ভাড়া নিয়ে তাদের সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: