শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

শাহরুখ খানকে ‘ভুয়া মুসলিম’ বলে কটাক্ষ



বিনোদন ডেস্ক:: এই বছর গণেশ পূজার সময় শাহরুখ খানকে নিয়ে বিতর্ক হয়েছিল। মুসলিম হয়েও কেন তিনি গণেশ পূজা করলেন- এ নিয়ে অনেকে তার সমালোচনা করে। ক্রমশ সেই বিতর্ক থিতিয়ে যায়। কিন্তু দীপাবলিতে ফের বিতর্কে জড়ালেন শাহরুখ খান।সম্প্রতি নিজের বাড়িতে দীপাবলি উদযাপন করেছেন শাহরুখ। গিয়েছেন বন্ধুদের দীপাবলির পার্টিতেও। আর সেই কারণেই নেটিজেনদের কটাক্ষের শিকার হলেন তিনি।

ভারতীয় একটি গণমাধ্যমের খবরে বলা হয়ছে, শনিবার অবধি একাধিক অনুষ্ঠানের জন্য দিল্লিতে ছিলেন শাহরুখ খান। সঙ্গে ছিল ছোট ছেলে আব্রাম। রবিবার মুম্বাই ফেরেন তিনি। পরিবারের সঙ্গেই সময় কাটান। কপালে তিলক কেটে দিওয়ালি উদযাপনও করেন। স্ত্রী গৌরী ও ছেলে আবরামের সঙ্গে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সবাইকে দীপাবলির শুভেচ্ছাও জানান তিনি। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত।

ছবিটি পোস্ট করার পর তাকে ‘ভুয়ো মুসলিম’ বলে কটাক্ষ করা হয়। কেউ কেউ তো ঘটনাটিকে ‘লজ্জাজনক’ বলেও মন্তব্য করেছেন। আনেকে বলেছেন, মুসলিম হওয়া সত্ত্বেও শাহরুখ কেন দীপাবলি উদযাপন করেছেন? মুসলিম হয়েও তিনি হিন্দুদের প্রথা মানছেন। এর জন্য অভিনেতার লজ্জা পাওয়া উচিত।

শাহরুখকে ‘ভুয়া মুসলিম’ বলায় প্রতিবাদের ঝড় উঠেছে নেটদুনিয়াতেও। কেউ কেউ বলছেন, গতকালই অভিনেতা বিশ্ব ভানুকে দীপিবলি উদযাপন করার জন্য মুসলিমদের রোষের শিকার হতে হয়। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে পুলিশে অভিযোগ দায়ের করেন অভিনেতা। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন। আর এবার টার্গেট করা হল শাহরুখ খানকে। সেলিব্রিটিদেরই যদি এমন অবস্থা হয় তবে সাধারণ মানুষের কী হাল হবে তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেন অনেকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: