শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

শাহজালালে দেড় কোটি টাকার স্বর্ণসহ চীনা নাগরিক আটক



নিউজ ডেস্ক:: ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮টি স্বর্ণের বারসহ এক চীনা নাগরিককে আটক করেছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। আটক ওই ব্যক্তির নাম শি আনঝু। রোববার বেলা ১১টার দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে দুবাই থেকে ঢাকা আসেন তিনি।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮২ ফ্লাইটে আসা চীনা যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে জানতে পেরে নজর রাখা হয়। একপর্যায়ে ওই যাত্রীকে শনাক্ত করা হয় এবং নজরদারিতে রাখা হয়। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হয়।

স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে তার দেহ তল্লাশি করা হয়। কোনো কিছু না পেয়ে তার লাগেজ স্ক্যানিং করে ধাতব বস্তুর সংকেত পাওয়া যায়। পরে তার লাগেজ থেকে তিনটি চার্জার লাইটের ব্যাটারির মধ্যে ২৮টি স্বর্ণের বার পাওয়া যায়, যার ওজন তিন হাজার ২৫০ গ্রাম। জব্দকৃত এসব স্বর্ণের দাম প্রায় এক কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা। আটক যাত্রীর বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দারা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: