রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

শাশুড়ির খোঁচাতেই পেনাল্টিতে মাস্টার রাকিতিচ!



স্পোর্টস ডেস্ক:: কয়েকদিন আগে রাকিতিচের প্রেমের গল্প বেশ সাড়া ফেলেছিল সবখানে।কীভাবে একজন নারী তার জীবন পাল্টে দিয়েছে সেটাই বলেছেন।তবে ক্রোয়েশিয়াকে টানা দুই ম্যাচে শেষ পেনাল্টিতে গোল করে রাকিতিচের জয় এনে দেওয়ার পেছনেও যে আরেক নারীর অবদান থাকবে সেটা কি কেউ জানতো?

তবে এবার আর স্ত্রী নন, রাকিতিচের পেনাল্টিতে মাস্টার হওয়ার পেছনে তার শাশুড়ির অবদানের কথা ম্যাচ শেষেই জানালেন তিনি।মূলতঃ শাশুড়ির খোঁচাতেই কি না এতো ভালো পেনাল্টি নিতে পারছেন এই বার্সেলোনা তারকা।
কী ছিল সেই খোচা? জানতে হলে যেতে হবে রাকিতিচের ২০১৪ সালের একটি ম্যাচে।রায়ো ভায়োকানোর বিপক্ষে সেভিয়ার হয়ে পেনাল্টি মিস করেছিলেন রাকিতিচি।সেই সময় তার শাশুড়ি নিজের কুকুরের ছবি তুলে পাঠিয়েছিলেন রাকিতিচকে।আর বলেছিলেন, তার কুকুরও রাকিতিচের চেয়ে ভালো পেনাল্টি নিতে পারবে।
রাশিয়ার বিপক্ষে জয়ের পর অতীতের সেই খোঁচার কথাই সবার আগে মনে আসে রাকিতিচের।তিনি বলেন, ‘ভালেকাসে সেবার পেনাল্টি মিস করার পর আমার শাশুড়ি একটি ছবি পাঠান আমাকে।ওই ছবিটি ছিল মূলত তার পোষ্য কুকুরের ছবি।আর বলেছিলেন, এই কুকুরটিও আমার চেয়ে ভালো পেনাল্টি নিতে পারে এবং গোল করতে পারে।’
শাশুড়ির দেওয়া সেই খোঁচাই যেন ভালো করার টোটকা হিসেবে কাজ করলো রাকিতিচের ফুটবল অধ্যায়ে।দীর্ঘ পরিশ্রম ও অধ্যবসায়ের ফলে তিনি যে সফল হয়েছেন সেটা প্রমাণ করেছেন বিশ্বকাপে।ডেনমার্কের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে এবং রাশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ঠান্ডা মাথায় গোল করে দলকে জেতান রাকিতিচ।১১ জুলাই, বুধবার দিবাগত রাতে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালের লড়াইয়ে মাঠে নামবে রাকিটিচের ক্রোয়েশিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: