বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!



ডেস্ক রিপোর্ট:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের পানিতে প্রতিদিন মিলছে কেঁচো, জোঁক ও পোকা। এ নিয়ে চরম বিপাকে পড়েছে ঐ হলের আবাসিক শিক্ষার্থীরা।

জানা যায়, গত কয়েক মাস ধরে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের সব ব্লকের বাথরুম ও খাবার পানির ট্যাপ দিয়ে কেঁচো ও পোকা পড়ছে। এই পানি দিয়েই আবার হলের ডাইনিং ও ক্যান্টিনে খাবার তৈরি হচ্ছে।আবাসিক ছাত্রী হলের শিক্ষার্থীরা এসব পানি ব্যবহার করছে নিজেদের খাওয়া, রান্না, গোসলসহ নিত্যনৈমত্তিক কাজে।

বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রী কৃষ্ণা রানী নাথ বলেন, বিগত কয়েক মাস যাবৎ পানিতে কেঁচো, জোঁকসহ নানা ধরণের পোকা-মাকড় পাওয়া যাচ্ছে।এই পানি ব্যবহার করার ফলে ছাত্রীরা আক্রান্ত হচ্ছে নানাবিধ চর্মরোগ ও পেটের পীড়ায়।এ বিষয়ে হল সুপারভাইজারকে বললে তিনি ১০/১৫ টাকার ছাঁকনি ব্যবহার করে পানি খাওয়ার পরামর্শ দেন।

এ ব্যাপারে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট শরীফা ইয়াসমিন বলেন, ‘তথ্যগুলো সত্য। কোন বিশেষ কারণে ঘন ঘন পানির ট্যাংক পরিস্কার ও ব্লিচিং পাউডার দেয়ার পরও পানিতে পোকা পাওয়া যাচ্ছে। এ ব্যাপারে বিশেষ উদ্যোগ নেয়া হচ্ছে।’ আগামী দুই মাসের মধ্যে এ বিষয়টি সমাধান হবে বলেও তিনি আশ্বাস দেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: