শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!



ডেস্ক রিপোর্ট:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের পানিতে প্রতিদিন মিলছে কেঁচো, জোঁক ও পোকা। এ নিয়ে চরম বিপাকে পড়েছে ঐ হলের আবাসিক শিক্ষার্থীরা।

জানা যায়, গত কয়েক মাস ধরে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের সব ব্লকের বাথরুম ও খাবার পানির ট্যাপ দিয়ে কেঁচো ও পোকা পড়ছে। এই পানি দিয়েই আবার হলের ডাইনিং ও ক্যান্টিনে খাবার তৈরি হচ্ছে।আবাসিক ছাত্রী হলের শিক্ষার্থীরা এসব পানি ব্যবহার করছে নিজেদের খাওয়া, রান্না, গোসলসহ নিত্যনৈমত্তিক কাজে।

বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রী কৃষ্ণা রানী নাথ বলেন, বিগত কয়েক মাস যাবৎ পানিতে কেঁচো, জোঁকসহ নানা ধরণের পোকা-মাকড় পাওয়া যাচ্ছে।এই পানি ব্যবহার করার ফলে ছাত্রীরা আক্রান্ত হচ্ছে নানাবিধ চর্মরোগ ও পেটের পীড়ায়।এ বিষয়ে হল সুপারভাইজারকে বললে তিনি ১০/১৫ টাকার ছাঁকনি ব্যবহার করে পানি খাওয়ার পরামর্শ দেন।

এ ব্যাপারে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট শরীফা ইয়াসমিন বলেন, ‘তথ্যগুলো সত্য। কোন বিশেষ কারণে ঘন ঘন পানির ট্যাংক পরিস্কার ও ব্লিচিং পাউডার দেয়ার পরও পানিতে পোকা পাওয়া যাচ্ছে। এ ব্যাপারে বিশেষ উদ্যোগ নেয়া হচ্ছে।’ আগামী দুই মাসের মধ্যে এ বিষয়টি সমাধান হবে বলেও তিনি আশ্বাস দেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: