শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

শচীন থেকে এগিয়ে গেল কোহলি



স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভিরাট কোহলি ১১৫ বলে ১১১ রানের দারুণ এক ইনিংসে সিরিজ নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া। ভারতীও অধিনায়কের শতকে ভর করে ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে সফরকারীরা। এ শতক দিয়ে ওয়ানডেতে রান তাড়া করতে নেমে শতক হাঁকানোর ক্ষেত্রে শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে গেলেন কোহলি।

কিংস্টনে এ শতকটি ছিল কোহলির ক্যারিয়ারের ২৮ তম শতক। রান তাড়া করতে নেমে আরেক কিংবদন্তী শচীন টেন্ডুলকারের শতক ১৭ টি। এ ১৭ টি শতক হাঁকাতে টেন্ডুলকারের ব্যাটিং করতে হয়েছে ২৩২ ইনিংস। অন্যদিকে ভিরাট কোহলির লেগেছে মাত্র ১০২ ইনিংস।

ওয়ানডেতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সবচেয়ে বেশি শতকের রেকর্ড এখন কোহলির দখলে। রান তাড়া করতে নেমে প্রতি ছয় ইনিংসে গড়ে একটি করে শতক হাঁকাচ্ছেন কোহলি।

রান তাড়া করতে নেমে সর্বোচ্চ শতক হাঁকানোর তালিকার তিন নম্বরে রয়েছেন শ্রীলঙ্কার সাবেক ওপেনার তিলাকরত্নে দিলশান। ১৩৯ ইনিংসে তার শতক ১১ টি। রান তাড়া করতে নেমে দিলশানের সমানসংখ্যক শতক হাঁকিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইলও। তবে তিনি খেলেছেন ১৩৯ ইনিংস। এছাড়া ১০৫ ইনিংসে সাঈদ আনোয়ার ও ২১০ ইনিংসে সনাৎ জয়াসুরিয়া ১১ টি শতক হাঁকিয়েছেন। ৯ টি শতক রয়েছে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ব্রায়ান লারার।

ওয়ানডেতে শতকের দিক দিয়ে সনাৎ জয়াসুরিয়াকে স্পর্শ করেছেন ভিরাট কোহলি। জয়াসুরিয়ার সমান ২৮ শতক তার। এ তালিকায় ভিরাট কোহলির উপরে আছেন আর মাত্র দুইজন। ৪৯ শতক নিয়ে শীর্ষে রয়েছেন শচীন টেন্ডুলকার। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার রিকি পন্টিংয়ের শতক ৩০ টি। আর ৩ টি শতক হাঁকালেই পান্টারকে ছাড়িয়ে যাবেন কোহলি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: