সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

শক্তিমান, তপনসহ ৬ হত্যায় আটক ৩ জন ২ দিনের রিমান্ডে



নিউজ ডেস্ক:: চট্টগ্রাম থেকে আটক প্রসিত গ্রুপের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহযোগী সংগঠনের তিন নেতাকে দু’দিনের রিমান্ড দিয়েছে আদালত।
বুধবার (৩০ মে) সকাল সাড়ে ১১টার দিকে পুলিশ অভিযুক্তদের রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ আহম্মদ’র আদালতে হাজির করলে তিনি এ রায় দেন।

আদালত সূত্রে জানানো হয়, চট্টগ্রাম থেকে আটক প্রসিত গ্রুপের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহযোগী সংগঠনের নেতা সুকৃতি চাকমা, (৪০), ক্লান্তময় চাকমা (৩৫) এবং জিকু চাকমাকে (২৫) নানিয়াচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলায় পুলিশ আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত অভিযুক্তদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কোর্ট ইন্সপেক্টর মো. ইসরাফিল মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার বিজ্ঞ আদালতে চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

২৯ মে মঙ্গলবার ভোরে চট্টগ্রাম ইপিজেড ও বায়োজিদ এলাকায় অভিযান চালিয়ে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক সুকৃতি চাকমা, বন্দর থানা শাখার সভাপতি ক্লান্তময় চাকমা ও পিসিপি’র চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক জিকু চাকমাকে গ্রেফতার করে ডিবি পুলিশের একটি বিশেষ দল। এ দলের নেতৃত্বে দেন রাঙামাটি ডিবি পুলিশের উপ-সহকারী পরিদর্শক আহসানুজ্জামান এবং রাঙামাটি কোতোয়ালি থানার উপ-সহারী পরিদর্শক (এএসআই) সৌরজিৎ বড়ুয়া।

গত ৩ মে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত হন। এ ঘটনায় নানিয়ারচর থানায় মামলা করেছেন জেএসএস সংস্কারবাদী গ্রুপের উপজেলা সহ সভাপতি রূপম চাকমা। মামলায় ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শঙ্কর চাকমাসহ ৪৬ জনকে আসামি করা হয়।

৪ মে শক্তিমান চাকমার দাহক্রিয়া অনুষ্ঠানে যোগদানে যাওয়ার পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে একইভাবে নিহত হন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৫ জন। এ ঘটনায় বাদী হয়ে আরেকটি পৃথক মামলা করেছেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) গ্রুপের সদস্য অর্চিন চাকমা। এরিমান্ডপ্রাপ্ত আসামিরা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: