রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভেঙ্গে যাচ্ছে সিলেট জেলা বিএনপির কমিটি!  » «   বিদেশে অবস্থানরত শ্রমিকদের প্রতি মিশনগুলোর ধারণা নেতিবাচক: পররাষ্ট্রমন্ত্রী  » «   হিজাব পরে অস্ট্রিয়ার অমুসলিম নারী সাংসদের অভিনব প্রতিবাদ  » «   গাড়ি নষ্ট, রিকশায় চড়ে অভিযানে মেয়র আরিফ  » «   মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সের পরিপত্র অবৈধ: হাইকোর্ট  » «   কৃষক রক্ষা না করলে অভিশাপ নেমে আসবে: রিজভী  » «   ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, পাসের হার ২০.৫৩%  » «   মুক্তিযোদ্ধা, এতিম ও আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার আজ  » «   রাতভর ধ্যানের পর বদ্রিনাথের পথে মোদি, রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আহ্বান  » «   জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ফখরুলের আসনে মান্নাকে উপনির্বাচন করার প্রস্তাব  » «   বিমান ছিনতাই চেষ্টা: শিমলার হদিস পাচ্ছে না পুলিশ  » «   এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের  » «   লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন সিলেটের আহবাব  » «   আজ থেকে বাণিজ্যিক কার্যক্রমে বঙ্গবন্ধু স্যাটেলাইট  » «  

শক্তিমান, তপনসহ ৬ হত্যায় আটক ৩ জন ২ দিনের রিমান্ডে



নিউজ ডেস্ক:: চট্টগ্রাম থেকে আটক প্রসিত গ্রুপের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহযোগী সংগঠনের তিন নেতাকে দু’দিনের রিমান্ড দিয়েছে আদালত।
বুধবার (৩০ মে) সকাল সাড়ে ১১টার দিকে পুলিশ অভিযুক্তদের রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ আহম্মদ’র আদালতে হাজির করলে তিনি এ রায় দেন।

আদালত সূত্রে জানানো হয়, চট্টগ্রাম থেকে আটক প্রসিত গ্রুপের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহযোগী সংগঠনের নেতা সুকৃতি চাকমা, (৪০), ক্লান্তময় চাকমা (৩৫) এবং জিকু চাকমাকে (২৫) নানিয়াচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলায় পুলিশ আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত অভিযুক্তদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কোর্ট ইন্সপেক্টর মো. ইসরাফিল মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার বিজ্ঞ আদালতে চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

২৯ মে মঙ্গলবার ভোরে চট্টগ্রাম ইপিজেড ও বায়োজিদ এলাকায় অভিযান চালিয়ে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক সুকৃতি চাকমা, বন্দর থানা শাখার সভাপতি ক্লান্তময় চাকমা ও পিসিপি’র চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক জিকু চাকমাকে গ্রেফতার করে ডিবি পুলিশের একটি বিশেষ দল। এ দলের নেতৃত্বে দেন রাঙামাটি ডিবি পুলিশের উপ-সহকারী পরিদর্শক আহসানুজ্জামান এবং রাঙামাটি কোতোয়ালি থানার উপ-সহারী পরিদর্শক (এএসআই) সৌরজিৎ বড়ুয়া।

গত ৩ মে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত হন। এ ঘটনায় নানিয়ারচর থানায় মামলা করেছেন জেএসএস সংস্কারবাদী গ্রুপের উপজেলা সহ সভাপতি রূপম চাকমা। মামলায় ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শঙ্কর চাকমাসহ ৪৬ জনকে আসামি করা হয়।

৪ মে শক্তিমান চাকমার দাহক্রিয়া অনুষ্ঠানে যোগদানে যাওয়ার পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে একইভাবে নিহত হন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৫ জন। এ ঘটনায় বাদী হয়ে আরেকটি পৃথক মামলা করেছেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) গ্রুপের সদস্য অর্চিন চাকমা। এরিমান্ডপ্রাপ্ত আসামিরা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: