সোমবার, ২০ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

লোহাগাড়ায় বিশ্ব পরিবেশ দিবস পালিত



দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পরিবেশবাদী লেখকদের নিয়ে গঠিত সংগঠন লোহাগাড়া পরিবেশ লেখক-সাংবাদিক সোসাইটির আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ জুন সোমবার বিকালে প্রাণের স্পন্দনে প্রকৃতির বন্ধনে শ্লোগানকে সামনে রেখে ওয়েল ফুড সংলগ্ন দৈনিক আলোকিত সকালের লোহাগাড়া অফিসে অনুষ্ঠিত হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অধ্যাপক ও সাংবাদিক মোহাম্মদ ইলিয়াছ, সহ-সভাপতি সাংবাদিক আবদুল আউয়াল জনি, সাধারণ সম্পাদক সাংবাদিক সাত্তার সিকদার, অর্থ সম্পাদক সাংবাদিক এম.হোসাইন মেহেদী, লোহাগাড়া অনলাইন প্রেসক্লাবের নির্বাহী সদস্য আলাউদ্দিন, এরশাদ আলম, লোহাগাড়া পরিবেশ লেখক-সাংবাদিক সোসাইটির সাংগঠনিক সম্পাদক এস.এম মিজান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিবেশ, বন্যপ্রাণি, প্রকৃতি এবং জীববৈচিত্র রক্ষায় সচেতনতার কোনোই বিকল্প নেই। তাই নতুন প্রজম্মকে পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় ভূমিকা রাখতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষা করে আমাদেরকে বেঁচে থাকতে হবে। মানুষের সুস্থভাবে বেঁচে থাকতে নিরাপদ খাবার, পানি এবং নিজেদেরকে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে হবে। গাছ হলো পরিবেশের অবিচ্ছেদ্য অংশ।

গাছপালার মধ্যে যে নিরাময়ের ক্ষমতা রয়েছে তাকে কার্যকরভাবে ব্যবহার করতে হলে বেশি করে গাছের চারা লাগাতে হবে। যদি আমরা এখন থেকে পরিবেশ রক্ষায় সচেষ্ট না হই, তবে একদিন আমাদেরকে কঠিন বিপর্যয়ের মুখোমুখি হতে হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: