মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

লিবিয়ার বন্দিশিবির থেকে ফিরলেন ৪৬ বাংলাদেশি



লিবিয়ার বন্দিশিবির থেকে ফিরলেন ৪৬ বাংলাদেশি

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহায়তায় যুদ্ধবিধ্বস্ত লিবিয়ার মিসরাতার একটি বন্দিশিবির থেকে ৪৬ বাংলাদেশিকে উদ্ধার করে দেশে ফেরত পাঠানো হয়েছে। খবর লিবিয়া হেরাল্ডের।

২০১৪ সালের পর মিসরাতায় চালানো এটিই প্রথম অভিযান। লিবিয়ার বাংলাদেশি দূতাবাস এবং একই শহরের ক্রারিম বন্দিশিবিরের সহায়তায় অভিযান পরিচালিত হয়।

আইওএম জানিয়েছে, লিবিয়া ছাড়ার আগে প্রত্যেককে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। প্রত্যেককে প্রয়োজনীয় পোশাকও দেয়া হয়।

লিবিয়া হেরাল্ডের খবরে বলা হয়, দেশে ফেরা এই ৪৬ বাংলাদেশির প্রত্যেকে আইওএমের পুনর্বাসন কর্মসূচির সুবিধা পাবেন। এর আওতায় তারা দেশে ব্যবসা শুরুর জন্য প্রয়োজনীয় সহযোগিতা, শিক্ষা এবং বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাবেন।

২০১৬ সালে ২ হাজার ৭৭৭ বন্দীকে দেশে ফিরতে সহযোগিতা করেছিল আইওএম। এদের মধ্যে ৫২২ জন পুনর্বাসন কর্মসূচির সুবিধা পাচ্ছেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: