মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «   ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা  » «   ফের জাতীয় সংলাপের আহ্বান ড. কামালের  » «   জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির পক্ষে দুই আবেদনই নামঞ্জুর  » «   উ. কোরিয়ায় নির্বাচন: ভোট পড়েছে ৯৯.৯৮ শতাংশ  » «   এইডস ঝুঁকিতে সিলেট ও মৌলভীবাজার  » «   ঈদের আগেই সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফল  » «   বিমানের ৪৫ হাজার টিকিট কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হরিলুট  » «   মিন্নি নয়, রিফাত হত্যার নেপথ্যে চেয়ারম্যানের স্ত্রী?  » «   পাকিস্তানে নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশসহ নিহত ৯  » «   সাইকেল চালিয়ে হজ করতে যাচ্ছেন ৮ ব্রিটিশ মুসলিম  » «   প্রিয়া সাহার মিথ্যা বক্তব্য মার্কিন আধিপত্য বিস্তারের ষড়যন্ত্র : জয়  » «   বাংলাদেশের পোশাক খাতে রপ্তানি বেড়েছে ২২ শতাংশ  » «   ব্যাটারি চালিত অটোরিকশার শোরুম সিলগালা করলো সিসিক  » «  

লা মেরিডিয়ান ঢাকায় খাদ্য উৎসব



ফরাসি খাদ্যের বৈচিত্র প্রদর্শন করতে লা মেরিডিয়ান ঢাকা আয়াজন করছে ‘গ্য দ্য ফ্রান্স’ তথা গুড ফ্রান্স খাদ্য উৎসব। ঢাকার ফ্রান্স দূতাবাসের সঙ্গে পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ান ঢাকা যৌথ উদ্যোগে আয়োজিত হচ্ছে এই খাদ্য উৎসব।

প্রত্যেক বছরের মত এবারো ২১ মার্চ লা মেরিডিয়ান ঢাকা-এর লেটেস্ট রেসিপিতে বিশেষ ফরাসি খাবার পরিবেশন করা হবে।

‘গ্য দ্য ফ্রান্স’ একটি বার্ষিক অনুষ্ঠানে যার লক্ষ্যই হলো, ফরাসি রন্ধনশলীর পরিচিতি বাড়ানো। উল্লখ্য, ২০১০ সালে এটি ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যর এক বিশেষ মর্যাদা লাভ করে। ২০১৫ সাল থেকে গোটা বিশ্বের নানা প্রান্তের রন্ধনশিল্পীরা এই উৎসবে নানান স্বাদের ফরাসি খাবার অতিথিদের আপ্যায়ন করে থাকেন। চতুর্থবারের মত গ্য দ্য ফ্রান্স নামক এই উৎসব ভোজন রসিকরা পাবেন সুস্বাদু ফরাসি খাদ্যের দেখা।

বিশেষ এই আয়াজনের উদ্বোধন করবেন বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত ম্যারি আনিক বার্ডিন।

লা মেরিডিয়ান ঢাকা-এর উর্ধতন কর্মকর্তা জানিয়েছে, এই উৎসবের মাধ্যমে ফরাসি সংস্কৃতিকে বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরার সব প্রস্তুতি সেড়েছে তারা। গ্য দ্য ফ্রান্স যারা অংশ নিচ্ছেন তারা সকলেই দক্ষ এবং অতিথিদের হরেক রকমের খাবার পরিবেশনে সচেষ্ট থাকবেন।

সন্ধ্যা সাড় ৬টায় শুরু হয়ে গ্য দ্য ফ্রান্স চলবে রাত সাড়ে ১১টা পর্যন্ত। অনিয়ন স্যুপ, সালাদ লিঁওর মত নানা রকমর সুস্বাদু খাবার তৈরী করবেন রন্ধনশিল্পীরা।

মজাদার ও বিচিত্র ডিনারের অভিজ্ঞতা নিতে প্রতি জনের খরচ হবে ৩৯০০++ টাকা। বিস্তারিত : +৮৮০১৯৯০৯০০৯০০, +৮৮০১৭৬৬৬৭৩৪৪৩।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: