শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সালমানের প্রথম ভালো লাগা কে?  » «   দুই যুবকের সঙ্গে ২০ বছর বয়সী তরুণী, এরপর…  » «   হাওয়া ভবন থেকে মানুষকে স্বস্তি দিতে ১৪ দলীয় জোট : খালিদ মাহমুদ  » «   ফখরুলের বক্তব্যের সমালোচনা করে যা বললেন ওবায়দুল কাদের  » «   ভালবেসে বিয়ে, কিভাবে এতটা নির্মম হয় রনিরা?  » «   প্রধানমন্ত্রীর কাছে ১০ মিনিট সময় চান ড. কামাল  » «   ভেরিফায়েড হলো মোস্তাফা জব্বারের ফেসবুক অ্যাকাউন্ট  » «   গুজব ছড়ানোর অভিযোগ : রিমান্ডে সেই গৃহবধূ ফারিয়া  » «   সাবেক সেনা কর্মকর্তাকে উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «   সব ব্যাংকে সতর্কতা জারি!  » «   গুজব ছড়ানোর অভিযোগে গৃহবধূ আটক  » «   ‘গর্বিত বাঙালির বিজয়ের দুই প্রতিচ্ছবি’  » «   ২৬ বছর পরে শাহরুখ!  » «   পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে টুইটার  » «   সানি লিওন এবার ক্রিকেটার!  » «  

লা মেরিডিয়ান ঢাকায় খাদ্য উৎসব



ফরাসি খাদ্যের বৈচিত্র প্রদর্শন করতে লা মেরিডিয়ান ঢাকা আয়াজন করছে ‘গ্য দ্য ফ্রান্স’ তথা গুড ফ্রান্স খাদ্য উৎসব। ঢাকার ফ্রান্স দূতাবাসের সঙ্গে পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ান ঢাকা যৌথ উদ্যোগে আয়োজিত হচ্ছে এই খাদ্য উৎসব।

প্রত্যেক বছরের মত এবারো ২১ মার্চ লা মেরিডিয়ান ঢাকা-এর লেটেস্ট রেসিপিতে বিশেষ ফরাসি খাবার পরিবেশন করা হবে।

‘গ্য দ্য ফ্রান্স’ একটি বার্ষিক অনুষ্ঠানে যার লক্ষ্যই হলো, ফরাসি রন্ধনশলীর পরিচিতি বাড়ানো। উল্লখ্য, ২০১০ সালে এটি ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যর এক বিশেষ মর্যাদা লাভ করে। ২০১৫ সাল থেকে গোটা বিশ্বের নানা প্রান্তের রন্ধনশিল্পীরা এই উৎসবে নানান স্বাদের ফরাসি খাবার অতিথিদের আপ্যায়ন করে থাকেন। চতুর্থবারের মত গ্য দ্য ফ্রান্স নামক এই উৎসব ভোজন রসিকরা পাবেন সুস্বাদু ফরাসি খাদ্যের দেখা।

বিশেষ এই আয়াজনের উদ্বোধন করবেন বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত ম্যারি আনিক বার্ডিন।

লা মেরিডিয়ান ঢাকা-এর উর্ধতন কর্মকর্তা জানিয়েছে, এই উৎসবের মাধ্যমে ফরাসি সংস্কৃতিকে বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরার সব প্রস্তুতি সেড়েছে তারা। গ্য দ্য ফ্রান্স যারা অংশ নিচ্ছেন তারা সকলেই দক্ষ এবং অতিথিদের হরেক রকমের খাবার পরিবেশনে সচেষ্ট থাকবেন।

সন্ধ্যা সাড় ৬টায় শুরু হয়ে গ্য দ্য ফ্রান্স চলবে রাত সাড়ে ১১টা পর্যন্ত। অনিয়ন স্যুপ, সালাদ লিঁওর মত নানা রকমর সুস্বাদু খাবার তৈরী করবেন রন্ধনশিল্পীরা।

মজাদার ও বিচিত্র ডিনারের অভিজ্ঞতা নিতে প্রতি জনের খরচ হবে ৩৯০০++ টাকা। বিস্তারিত : +৮৮০১৯৯০৯০০৯০০, +৮৮০১৭৬৬৬৭৩৪৪৩।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: