শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «   খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি: প্রধানমন্ত্রী  » «   রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি  » «   বাংলাদেশের পতাকার আদলে অন্তর্বাস বিক্রি করছে অ্যামাজন  » «   রিফাত হত্যাকাণ্ড: এবার রিশান ফরাজীও গ্রেফতার  » «   বড়পুকুরিয়া কয়লা খনি কেলেঙ্কারি: সিস্টেম লস নয় দুর্নীতি  » «   বন্যার কারণে জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা স্থগিত  » «   হঠাৎ কিশোর গ্যাং নিয়ন্ত্রণে শক্ত পদক্ষেপ, মাঠে নামছে র‌্যাব  » «   ধসে পড়া ভবনে মিললো বাবা-ছেলের মরদেহ  » «   ইসরাইলের বিরুদ্ধে বাংলাদেশের তীব্র নিন্দা  » «   ‘নয়ন বন্ডের বাড়িতে বসেই স্বামীকে হত্যার পরিকল্পনা করেন মিন্নি’  » «   সিলেটের ২ জনসহ দেশসেরা ১২ শিক্ষার্থীকে পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী  » «   বেনাপোল ও বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   উপজেলা নির্বাচন: সিলেটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের তালিকা  » «  

লাইফ জ্যাকেট ছাড়াই পাঁচদিন বঙ্গোপসাগরে ভারতীয় জেলে! উদ্ধার চট্রগ্রামে



নিউজ ডেস্ক:: সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছিল। সেখানে দেখা যাচ্ছে, ডুবন্ত ট্রলারের মাঝিরা বাঁচার জন্য প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন। আজ বৃহস্পতিবার শিরোনাম হলো সেই ট্রলারেরই আরেকটি ঘটনা। শনিবার এফ বি নয়ন নামের ট্রলার ডুবে গিয়েছিল বঙ্গোপসাগরে। সেই ট্রলারের জেলে ছিলেন রবীন্দ্রনাথ দাস। রবীন্দ্রনাথ পশ্চিমবঙ্গে কাকদ্বীপ নারায়ণপুরের বাসিন্দা। আজ বৃহস্পতিবার তাকে বাংলাদেশের চট্টগ্রামে বঙ্গোপসাগর থেকে উদ্ধার করা হয়েছে। এই ভারতীয় জেলেকে যেভাবে উদ্ধার করা হয়েছে তা যেন রূপকথারই মতো।

শনিবার দুর্ঘটনায় পড়ার পর থেকেই চারটি ট্রলারের প্রায় ২৪ জন মৎস্যজীবী নিখোঁজ ছিলেন। উদ্ধারকাজ চলছিল। তবে প্রায় আশাই ছেড়ে দিয়েছিলেন সকলে। কিন্তু আজ সকালে জীবিত অবস্থায় উদ্ধার করা হলো রবীন্দ্রনাথকে। এই পাঁচদিন পানিই ভেসেছিলেন তিনি। তার সঙ্গে ছিল না লাইফ জ্যাকেট কিংবা অন্য কোনো আধুনিক সরঞ্জাম।দুর্ঘটনার পর তিনি স্রোতের টানে ভাসতে ভাসতে ঢুকে গিয়েছিলেন বাংলাদেশের জলসীমায় ।

আজ সকালে হঠাৎই ‘কিছু’ নজরে আসে চট্টগ্রাম উপকূলে কর্মরত নাবিকদের । দ্রুত সেদিকে নজর দেন বাকিরা । বোঝা যায় পানিতে ভাসতে থাকা ‘কিছু’ আসলে একজন মানুষ । তাঁকে উদ্ধার করার জন্য শুরু হয় তোড়জোড় । জাল ফেলে যথাসাধ্য দ্রুত উদ্ধার করা হয় তাঁকে। তখনও কিছুটা অচৈতন্য ছিলেন তিনি । ধীরে-ধীরে জ্ঞান ফেরে তার। এরপর জানা যায় আসল তথ্য।

জানা গেছে, শনিবার দুর্ঘটনার কবলিত এফ বি নয়নেই ছিলেন রবীন্দ্রনাথ। সেদিন থেকে ক্রমাগত পানিতে ভেসেছেন তিনি। ভাসতে ভাসতেই চলে এসেছেন বাংলাদেশের চট্টগ্রামে। রবীন্দ্রনাথকে উদ্ধার করার পর স্বভাবতই খুশি উদ্ধারকারীরা। তাকে উদ্ধার করেছে এস আর শিপিংয়ের একটি জাহাজ।

ওই জাহাজের ক্যাপ্টেন এস এম নাসিরুদ্দিন বলছেন, সকাল ১১ টা নাগাদ একজনকে ভাসতে দেখা যায়। কাছে যেতেই বোঝা গেল তিনি বেঁচে আছেন । এরপরই দ্রুত তাকে উদ্ধারের চেষ্টা করি আমরা। এদিকে রবীন্দ্রনাথকে ভারতে তার বাড়িতে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে । প্রশাসনিক স্তরে আলোচনা চলছে।

সূত্র : ইটিভি ভারত, আনন্দবাজার

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: