সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

লর্ডসকে ছাড়িয়ে যেখানে এগিয়ে বঙ্গবন্ধু ও মিরপুর স্টেডিয়াম



2. stadiumখেলাধুলা ডেস্ক:
১৮১৪ সালে নির্মিত হয় ক্রিকেটের তীর্থস্থান খ্যাত লর্ডস স্টেডিয়াম। গেল বছর ২০০ বছর পূর্তি হয়েছে স্টেডিয়ামটির। যশ আর খ্যাতির দিক দিয়ে লর্ডস অনন্য। এখানে কেউ সেঞ্চুরি করলে তার নামটি অনার বোর্ডে লিখে রাখা হয়। স্টেডিয়াম হিসেবে এটি বলতে গেলে অনন্য। কিন্তু এই স্টেডিয়ামটিকে ছাড়িয়ে গেছে বাংলাদেশের বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম। কিভাবে? সেটা অবশ্য ম্যাচ খেলার দিক দিয়ে।

১৯৭২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত লডর্সে হয়েছে ৫৬টি ওয়ানডে ম্যাচ। ক্রিকেট বন্ধ হয়ে যাওয়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ১৯৮৮ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত আয়োজন করেছে ৫৮টি ওয়ানডে ম্যাচ। আর ২০০৬ থেকে এ পর্যন্ত মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত হয়েছে ৯০টি ওয়ানডে ম্যাচ।

সবচেয়ে বেশি ম্যাচ আয়োজনের দিক দিয়ে মিরপুর স্টেডিয়াম রয়েছে ষষ্ঠ স্থানে। ২১৮টি ওয়ানডে ম্যাচ আয়োজন করে শারজা ক্রিকেট স্টেডিয়াম রয়েছেন সবার শীর্ষে। ১৫১টি ম্যাচ আয়োজন করে দ্বিতীয় স্থানে রয়েছে সিডনি ক্রিকেট গ্রাউন্ড। ১৪৪টি ম্যাচ আয়োজন করে তৃতীয় স্থানে রয়েছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ১২০টি ম্যাচ আয়োজন করে হারারে স্পোর্টস ক্লাব মাঠ রয়েছে চতুর্থ স্থানে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম ১১৮টি ম্যাচ আয়োজন করে রয়েছে পঞ্চম স্থানে। ৯০টি ম্যাচ আয়োজন করে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম রয়েছে ষষ্ঠ স্থানে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: