মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «  

লর্ডসকে ছাড়িয়ে যেখানে এগিয়ে বঙ্গবন্ধু ও মিরপুর স্টেডিয়াম



2. stadiumখেলাধুলা ডেস্ক:
১৮১৪ সালে নির্মিত হয় ক্রিকেটের তীর্থস্থান খ্যাত লর্ডস স্টেডিয়াম। গেল বছর ২০০ বছর পূর্তি হয়েছে স্টেডিয়ামটির। যশ আর খ্যাতির দিক দিয়ে লর্ডস অনন্য। এখানে কেউ সেঞ্চুরি করলে তার নামটি অনার বোর্ডে লিখে রাখা হয়। স্টেডিয়াম হিসেবে এটি বলতে গেলে অনন্য। কিন্তু এই স্টেডিয়ামটিকে ছাড়িয়ে গেছে বাংলাদেশের বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম। কিভাবে? সেটা অবশ্য ম্যাচ খেলার দিক দিয়ে।

১৯৭২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত লডর্সে হয়েছে ৫৬টি ওয়ানডে ম্যাচ। ক্রিকেট বন্ধ হয়ে যাওয়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ১৯৮৮ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত আয়োজন করেছে ৫৮টি ওয়ানডে ম্যাচ। আর ২০০৬ থেকে এ পর্যন্ত মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত হয়েছে ৯০টি ওয়ানডে ম্যাচ।

সবচেয়ে বেশি ম্যাচ আয়োজনের দিক দিয়ে মিরপুর স্টেডিয়াম রয়েছে ষষ্ঠ স্থানে। ২১৮টি ওয়ানডে ম্যাচ আয়োজন করে শারজা ক্রিকেট স্টেডিয়াম রয়েছেন সবার শীর্ষে। ১৫১টি ম্যাচ আয়োজন করে দ্বিতীয় স্থানে রয়েছে সিডনি ক্রিকেট গ্রাউন্ড। ১৪৪টি ম্যাচ আয়োজন করে তৃতীয় স্থানে রয়েছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ১২০টি ম্যাচ আয়োজন করে হারারে স্পোর্টস ক্লাব মাঠ রয়েছে চতুর্থ স্থানে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম ১১৮টি ম্যাচ আয়োজন করে রয়েছে পঞ্চম স্থানে। ৯০টি ম্যাচ আয়োজন করে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম রয়েছে ষষ্ঠ স্থানে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: