সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «   নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ  » «   অফিসে বসে বসে শুধু কি চা খাইলে হবে? দেশপ্রেম থাকতে হবে: হাইকোর্ট  » «   বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব  » «   বাংলাদেশের নামে সড়কের নামকরন যুক্তরাষ্ট্রে  » «   সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও দুর্নীতি কমছে না : টিআইবি  » «   দেশসেরা প্রধান শিক্ষক হবিগঞ্জের শাহনাজ কবীর  » «   বাঘের খাবারও চুরি হয় ঢাকা চিড়িয়াখানায়, ফেসবুকে ভাইরাল  » «   দুই মাস ওমরাহ ভিসা স্থগিত করল সৌদি  » «   বীমার আওতায় যেসব সুবিধা পাচ্ছে সরকারি চাকরিজীবীরা  » «   কারাগারে সুনামগঞ্জের আ. লীগ নেতা শামীম আহমদ  » «   মুক্তি পেয়ে নতুন যে বাড়িতে থাকবেন খালেদা  » «  

লন্ডন সফরে যাচ্ছেন ট্রাম্প, প্রতিবাদে প্রস্তুত ‘শিশু ট্রাম্প’!



আন্তর্জাতিক ডেস্ক:: রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে আজ সোমবার লন্ডনে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্ত্রী মেলানিয়াকে সঙ্গে নিয়ে যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল ৯টায় তার লন্ডনে পৌঁছানোর কথা রয়েছে। ট্রাম্পের এই সফরের প্রতিবাদে লন্ডনে ‘শিশু ট্রাম্প’ সদৃশ বিশালাকার বেলুন ওড়াবে হাজার হাজার বিক্ষোভকারী।

জলবায়ু পরিবর্তনসহ নারী অধিকার প্রতিষ্ঠার দাবিতে এ কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে ৩০ হাজার পাউন্ড ফান্ড সংগ্রহও শুরু হয়েছে। শুরু থেকেই এ সফরের প্রতিবাদ জানিয়ে আসছে যুক্তরাজ্যের একটি গ্রুপ।

গত বছরও ট্রাম্পের যুক্তরাজ্য সফরকালে ‘শিশু ট্রাম্পের’ বেলুন উড়িয়ে বিক্ষোভ করেছিলেন তারা। এবারও ছয় মিটার দীর্ঘ ডায়পার পরা রাগী চেহারায় শিশু ট্রাম্পের বেলুন নিয়ে হাজির তারা। রীতিমতো ট্রাম্প-বিরোধীদের প্রতীকে পরিণত হয়েছে এ ‘শিশু ট্রাম্প’।

নিজেদের ‘বেবিসিটার’ দাবি করা একটি বিক্ষোভকারী দলের সংগঠক আযুব ফারাজি বলেন, সফরকালে জনগণকে যথাসম্ভব এড়িয়ে চলবেন মার্কিন প্রেসিডেন্ট। তবু, শিশু ট্রাম্প উড়িয়ে তার ঘৃণ্য রাজনীতিতে ক্ষতিগ্রস্তদের সঙ্গে সংহতি জানিয়ে পরিষ্কার বার্তা দেওয়া হবে।

৩ জুন থেকে ৫ জুন পর্যন্ত এ সফরে পম্প-ল্যাডেন বিষয়ক আলোচনা ছাড়াও রানির আমন্ত্রণে বাকিংহাম প্যালেসে এক রাজকীয় নৈশভোজে অংশ নেবেন ট্রাম্প। এর মাধ্যমে গত সফরের চেয়েও এবার মার্কিন প্রেসিডেন্টকে বেশি সম্মান দেখানো হচ্ছে।

সূত্র: টাইম ম্যাগাজিন

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: