শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আফগানিস্তানে হাসপাতালে ভয়াবহ হামলা, নিহত ২০  » «   রাজনীতিতে যোগ দেবেন নুর, জানালেন দলের নাম  » «   নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা  » «   মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান  » «   ৮ ভোটে হেরে গেলেন ছাত্রদলের সেই শ্রাবণ  » «   সিলেটের ৬ জনসহ বদলি হলেন ৫৩ বিচারক  » «   ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ  » «   অমর নায়ক সালমানের জন্মবার্ষিকী আজ  » «   ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল  » «   মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «  

লন্ডন সফরে যাচ্ছেন ট্রাম্প, প্রতিবাদে প্রস্তুত ‘শিশু ট্রাম্প’!



আন্তর্জাতিক ডেস্ক:: রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে আজ সোমবার লন্ডনে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্ত্রী মেলানিয়াকে সঙ্গে নিয়ে যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল ৯টায় তার লন্ডনে পৌঁছানোর কথা রয়েছে। ট্রাম্পের এই সফরের প্রতিবাদে লন্ডনে ‘শিশু ট্রাম্প’ সদৃশ বিশালাকার বেলুন ওড়াবে হাজার হাজার বিক্ষোভকারী।

জলবায়ু পরিবর্তনসহ নারী অধিকার প্রতিষ্ঠার দাবিতে এ কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে ৩০ হাজার পাউন্ড ফান্ড সংগ্রহও শুরু হয়েছে। শুরু থেকেই এ সফরের প্রতিবাদ জানিয়ে আসছে যুক্তরাজ্যের একটি গ্রুপ।

গত বছরও ট্রাম্পের যুক্তরাজ্য সফরকালে ‘শিশু ট্রাম্পের’ বেলুন উড়িয়ে বিক্ষোভ করেছিলেন তারা। এবারও ছয় মিটার দীর্ঘ ডায়পার পরা রাগী চেহারায় শিশু ট্রাম্পের বেলুন নিয়ে হাজির তারা। রীতিমতো ট্রাম্প-বিরোধীদের প্রতীকে পরিণত হয়েছে এ ‘শিশু ট্রাম্প’।

নিজেদের ‘বেবিসিটার’ দাবি করা একটি বিক্ষোভকারী দলের সংগঠক আযুব ফারাজি বলেন, সফরকালে জনগণকে যথাসম্ভব এড়িয়ে চলবেন মার্কিন প্রেসিডেন্ট। তবু, শিশু ট্রাম্প উড়িয়ে তার ঘৃণ্য রাজনীতিতে ক্ষতিগ্রস্তদের সঙ্গে সংহতি জানিয়ে পরিষ্কার বার্তা দেওয়া হবে।

৩ জুন থেকে ৫ জুন পর্যন্ত এ সফরে পম্প-ল্যাডেন বিষয়ক আলোচনা ছাড়াও রানির আমন্ত্রণে বাকিংহাম প্যালেসে এক রাজকীয় নৈশভোজে অংশ নেবেন ট্রাম্প। এর মাধ্যমে গত সফরের চেয়েও এবার মার্কিন প্রেসিডেন্টকে বেশি সম্মান দেখানো হচ্ছে।

সূত্র: টাইম ম্যাগাজিন

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: