রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ



নিউজ ডেস্ক:: জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে যাওয়ার পথে লন্ডনে যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ যাত্রাবিরতির তৃতীয় দিন রবিবারও (২৩ সেপ্টেম্বর) লন্ডনে পুলিশের নিরাপত্তাবেষ্টনীর ভেতরে টানা বিক্ষোভ করে যুক্তরাজ্য বিএনপি। গত শুক্রবার হিথ্রো বিমানবন্দরে প্রধাানমন্ত্রীকে বিক্ষোভ দেখাবার কর্মসূচি শুরু করে তারা। তবে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

এবার যাত্রাবিরতির সময় লন্ডনে প্রধানমন্ত্রীর অবস্থান করা হোটেল ও আশপাশের এলাকায় মেট্রোপলিটন পুলিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পুলিশের নির্ধারণ করে দেওয়া স্থানের বাইরে বেরুতে পারেননি বিএনপির নেত-কর্মীরা। পুলিশের পাশাপাশি প্রাইভেট সিকিউরিটি কোম্পানির নিরাপত্তাকর্মীদেরও হোটেলের আশপাশে নিরাপত্তা দিতে দেখা গেছে। এর আগে ডিম ও পানির বোতল ছোড়াছুড়ির ঘটনা ঘটলেও এবার কড়া নিরাপত্তার কারণে তেমন কোনও ঘটনা ঘটেনি।

প্রধানমন্ত্রীর এ যাত্রাবিরতির সময় যুক্তরাজ্য আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েকশ নেতা-কর্মীও প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে হোটেল চত্বরে অবস্থান নেন। তারাও বিভিন্ন স্লোগান দেন।রবিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত লন্ডন সময় সকাল ৮টায় সেন্ট্রাল লন্ডনের ক্লারিজ হোটেলের সামনে বৃষ্টি উপেক্ষা করে বিএনপির তিন শতাধিক নেতা-কর্মী বিক্ষোভে অংশ নেন। এসময় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ ও কামাল উদ্দীনসহ অনেক নেতা উপস্থিত ছিলেন।

এম এ মালেক বলেন, ‘টানা তিন দিন হোটেলের সামনে বিএনপির শত শত নেতাকর্মী বৃষ্টিতে ভিজে বিক্ষোভ করছেন। বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানসহ নানাক দাবিতে তারা বিক্ষোভ করছেন।’স্থানীয় বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ বলেন, ‘সাবেক সফল প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার ষড়যন্ত্র করছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সব পর্যায়ের নেতা-কর্মীদের ওপর ষড়যন্ত্রমূলক রাজনৈতিক মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে করা হয়রানির প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে আমাদের এ বিক্ষোভ।’

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ রবিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় বলেন, ‘নেত্রীর হোটেলের বাইরে-ভেতরে সারাক্ষণই দলের কয়েকশ নেতাকর্মী ছিলেন। এ মুহূর্তে নেত্রী হিথ্রো এয়ারপোর্টে রয়েছেন।’তিনি জানান, ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে কিছুক্ষণের মধ্যে তিনি নিউ ইয়র্কের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করবেন। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইনসহ হাইকমিশন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে বিমানবন্দরে রয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: