রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

লন্ডনে ‘এসো গড়ি মাতৃভূমি’ এনআরবি সম্মেলন অনুষ্ঠিত



এম এ জামান, লন্ডন: প্রবাসীরা বাংলাদেশের প্রতিষ্ঠা লগ্নে মুক্তি সংগ্রাম সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ও রাজনৈতিক সংকটে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন।রেমিটেন্স যোদ্ধাদের অব্যাহত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে। দেশ এবার প্রবাসী বাংলাদেশীদের জন্য নিয়ে এসেছে নিরাপদ বিনিয়োগের সুযোগ। আর এই সুযোগ তথা বিনিয়োগ বান্ধব পরিবেশ-পরিস্থিতি যুক্তরাজ্যের বাংলাদেশীদের জন্য উপস্থাপন করতে এনআরবি আয়োজন করেছিল ” কাম এন্ড বিল্ড ইয়োর মাদারল্যান্ড ” শীর্ষক কনফারেন্স।

সেন্টার ফর এনআরবি’র চেয়ারপারসন এম এস সেকিল চৌধুরীর সঞ্চালনায় উক্ত কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সেন্জ কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ খাইরুল হোসেন, মার্চেন্ট ব্যাংকার এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট ও চিটাগাং সিকিউরিটিজ এক্সেন্জের ডাইরেক্টর মোহাম্মদ সাইদুর রহমান। কনফারেন্সে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য প্রেসিডেন্ট এডভোকেট আব্দুল ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুটি পৃথক বাণী পড়ে শুনানো হয়।

কনফারেন্সে ড. মশিউর রহমান প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী বাংলাদেশীদের ভূয়সী প্রসংসা করে বলেন বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করেছে। আগামীতে সকলের সম্মিলিত প্রচেষ্টায় উন্নত দেশের মর্যাদা লাভ করবো। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির কাজ শুরু করেছেন এবং ভবিষ্যতে যুক্তরাজ্যও এর আওতায় আসবে ইনশা আল্লাহ। তিনি প্রশাসনের বিভিন্ন কাজে দীর্ঘসুত্রীতার কথা স্বীকার করে বলেন আমরা এ থেকে উত্তরণের প্রচেষ্টা অব্যাহত রেখেছি।কনফারেন্সে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও বিনিয়োগের উপর তত্ত্ব বহুল ও শিক্ষা মুলক দুটি প্রেজেন্টেশন তুলে ধরেন মোহাম্মদ সাইদুর রহমান ও মাহবুবুল আলম ।

টাওয়ার হ্যামলেট কেয়ারার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট আবুল হোসেনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া কনফারেন্সে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক, ব্রেন্ট কাউন্সিলের সাবেক মেয়র পারভেজ আহমদ, ব্যারিস্টার নাবিলা রফিক,মাহমুদ হাসান এমবিই, ডাক্তার যাকি রেজওয়ানা ও ফারহান মাসুদ খাঁন সহ অন্যান্য নেতৃবৃন্দ। বিনিয়োগ বিষয়ক এই কনফারেন্সে স্থানীয় ব্যবসায়ী , রাজনীতিবিদ, আইনজীবী, সাংবাদিক সহ ইউরোপের বিভিন্ন পেশার এনআরবিরাও উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: