শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরি পেলেন সিলেটের অর্ধশতাধিক প্রতিবন্ধী  » «   ‘নির্বাচনকালীন সরকারের নেতৃত্ব দিবেন প্রধানমন্ত্রী’  » «   কফি আনানের মৃত্যুতে স্পিকারের শোক  » «   চীন থেকে ফিরে ঠান্ডা মাথায় সাবেক স্বামীকে খুন!  » «   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «  

লণ্ডভণ্ড কয়েকটি গ্রাম : কালবৈশাখী ঝড়ে টার্মিনালসহ ভেসে গেল লঞ্চ!



নিউজ ডেস্ক::কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে ঝালকাঠির বিভিন্ন এলাকা। প্রচণ্ড ঝড়ো হাওয়ায় লঞ্চঘাটের টার্মিনাল (পল্টুন) ছিঁড়ে সুন্দরবন-১২ লঞ্চসহ ভেসে যায় সুগন্ধ্যা নদীর ওপারে। গ্যাংওয়ে ও আশপাশের চারটি ব্যবসাপ্রতিষ্ঠান ভেঙে নদীতে তলিয়ে গেছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুর পৌনে ১টার দিকে কালবৈশাখী ঝড় শুরু হয়। প্রচণ্ড ঝড়ো হাওয়ায় ঘরের টিনের চালা ও বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে পড়ে। বাতাসে লঞ্চঘাটের পল্টুনের শিকল ছিঁড়ে যায়। এতে সুন্দরবন-১২ লঞ্চ ও পল্টুনটি নদীতে ভেসে যায়। পরে এলাকার উল্টো দিকে কিস্তাকাঠি নদীর তীরে লঞ্চটি টার্মিনালসহ নোঙর করে রাখা হয়। এছাড়া ঝড়ে ক্ষতিগ্রস্ত হয় লঞ্চঘাট এলাকার চারটি ব্যবসাপ্রতিষ্ঠান ও দুটি টিকিট বুকিং অফিস।

দ্বিতীয় দফায় বিকাল ৩টার দিকে আবার প্রচণ্ড গাতিতে কালবৈশাখী ঝড় শুরু হয়। এতে জেলার নলছিটি ও রাজাপুর উপজেলাতে অর্ধশতাধিক বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে পড়ে। উড়ে যায় বসতঘরের চালা। বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সংযোগ।খবর পেয়ে ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক লঞ্চঘাট এলাকা পরিদর্শন করেন এবং ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: