মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «   অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে তেমন কিছু জানেন না অর্থমন্ত্রী  » «   ডাস্টবিনে নেমে ১৫০০ শিক্ষার্থীকে বাঁচানোর আহ্বান  » «   একাদশ সংসদের এমপিদের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   শামীমাকে যা বুঝিয়ে সিরিয়ায় নিয়ে গিয়েছিল আইএস  » «   নিজেই গাড়ি চালিয়ে যুবরাজকে বাসভবনে নিয়ে গেলেন ইমরান খান  » «   আরব আমিরাত ও বাংলাদেশর মধ্যে ৪টি সমঝোতা স্মারক সই  » «   সংঘর্ষ চলছে, পুলওয়ামা হামলার মূল হোতা নিহত  » «   এক দিন বাড়ল দ্বিতীয় পর্বের ইজতেমা, আখেরি মোনাজাত মঙ্গলবার  » «   শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «  

র‌্যাবের অভিযান: আত্মঘাতী বিস্ফোরণে দুই জঙ্গি নিহত, অস্ত্র উদ্ধার



নিউজ ডেস্ক:: চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নে একটি টিনশেডের ঘর ভাড়া হবে বলে সেখানে সাইনবোর্ড ঝোলানো ছিল।সেখানে মালিকের নাম ঠিকানা ছিল, চৌধুরী ম্যানশন, গ্রাম : উত্তর সোনাপাহাড়, ৬ নং ওয়ার্ড, ডাকঘর জোরারগঞ্জ।গত ২৮ সেপ্টেম্বর ওই ঘর ভাড়া নেন সোহেল নামের এক ব্যক্তি, সঙ্গে ছিল এক মহিলা।সোহেল স্ত্রী ও শাশুড়িসহ চারজন থাকবে বলে তিন রুমের ওই বাড়িটি ভাড়া ঠিক করে ৫ হাজার টাকা।ভোটার আইডি কার্ড দু-একদিন পরে দেবে বলে জানায়।দুই-তিন দিন পর মহিলাটি অসুস্থতার কথা বলে চলে যায়। বাকিরা বসবাস করতে থাকে সেখানে।এরপর ভিন্ন চিত্র।

গত ৪ অক্টোবর বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই ঘরটি ঘিরে ফেলে র‌্যাব। ঘরের ভেতরে থাকা ব্যক্তিদের আত্মসমর্পণ করতে বললে, ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ভোর ৪টার দিকে ঘরের ভেতর থেকে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরণ ঘটানো হয়। ঘরের একাধিক টিন উড়ে যায়। এরপর পিনপতন নীরবতা নেমে আসে। সকালের আলো ফোটার সঙ্গে সঙ্গে সংবাদকর্মী, প্রশাসনের কর্মকর্তাসহ হাজার হাজার উৎসুক জনতা হাজির হয় ঘটনাস্থলে।

বেলা প্রায় সাড়ে ১১টার দিকে ঢাকা থেকে আসা বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন বোমা উদ্ধার করে পাশের খোলা মাঠে নিষ্ক্রিয় করে।এরপর র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন।তিনি জানান,ঘরের ভেতরে থাকা দুই জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণে নিহত হয়েছে।এ সময় র‌্যাব সদস্যরা বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরক সাংবাদিকদের প্রদর্শন করেন।

ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বারইয়ারহাট পৌরবাজারের এক কিলোমিটার দক্ষিণে।এই পৌরবাজারেই জোরারগঞ্জ থানা ও মিরসরাই সহকারী পুলিশ সুপারের (এএসপি সার্কেল) কার্যালয়।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান আরো বলেন,চৌধুরী ম্যানশনের মালিক মাজহার চৌধুরী,তত্ত্বাবধায়ক হকসাব ও অপর ভাড়াটিয়া নাইমকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।নাইম বিএসআরএম কারখানায় কাজ করেন।জঙ্গি আস্তানা থেকে একটি একে ২২ রাইফেল,তিনটি পিস্তল,পাঁচটি গ্রেনেড,চারটি ছুরি,তাজাগুলি,বোমা তৈরির সরঞ্জামসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে।প্রসঙ্গত, চৌধুরী ম্যানশনের মালিক মিরসরাই উপজেলার ৬ নম্বর ইছাখালী ইউনিয়নের যুবদলের আহ্বায়ক বলে জানা গেছে।

জোরারগঞ্জ থানার এসআই আবেদ আলী জানান, নিহত দুই ব্যক্তির মৃতদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: