শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

র‌্যাবের অভিযান: আত্মঘাতী বিস্ফোরণে দুই জঙ্গি নিহত, অস্ত্র উদ্ধার



নিউজ ডেস্ক:: চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নে একটি টিনশেডের ঘর ভাড়া হবে বলে সেখানে সাইনবোর্ড ঝোলানো ছিল।সেখানে মালিকের নাম ঠিকানা ছিল, চৌধুরী ম্যানশন, গ্রাম : উত্তর সোনাপাহাড়, ৬ নং ওয়ার্ড, ডাকঘর জোরারগঞ্জ।গত ২৮ সেপ্টেম্বর ওই ঘর ভাড়া নেন সোহেল নামের এক ব্যক্তি, সঙ্গে ছিল এক মহিলা।সোহেল স্ত্রী ও শাশুড়িসহ চারজন থাকবে বলে তিন রুমের ওই বাড়িটি ভাড়া ঠিক করে ৫ হাজার টাকা।ভোটার আইডি কার্ড দু-একদিন পরে দেবে বলে জানায়।দুই-তিন দিন পর মহিলাটি অসুস্থতার কথা বলে চলে যায়। বাকিরা বসবাস করতে থাকে সেখানে।এরপর ভিন্ন চিত্র।

গত ৪ অক্টোবর বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই ঘরটি ঘিরে ফেলে র‌্যাব। ঘরের ভেতরে থাকা ব্যক্তিদের আত্মসমর্পণ করতে বললে, ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ভোর ৪টার দিকে ঘরের ভেতর থেকে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরণ ঘটানো হয়। ঘরের একাধিক টিন উড়ে যায়। এরপর পিনপতন নীরবতা নেমে আসে। সকালের আলো ফোটার সঙ্গে সঙ্গে সংবাদকর্মী, প্রশাসনের কর্মকর্তাসহ হাজার হাজার উৎসুক জনতা হাজির হয় ঘটনাস্থলে।

বেলা প্রায় সাড়ে ১১টার দিকে ঢাকা থেকে আসা বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন বোমা উদ্ধার করে পাশের খোলা মাঠে নিষ্ক্রিয় করে।এরপর র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন।তিনি জানান,ঘরের ভেতরে থাকা দুই জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণে নিহত হয়েছে।এ সময় র‌্যাব সদস্যরা বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরক সাংবাদিকদের প্রদর্শন করেন।

ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বারইয়ারহাট পৌরবাজারের এক কিলোমিটার দক্ষিণে।এই পৌরবাজারেই জোরারগঞ্জ থানা ও মিরসরাই সহকারী পুলিশ সুপারের (এএসপি সার্কেল) কার্যালয়।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান আরো বলেন,চৌধুরী ম্যানশনের মালিক মাজহার চৌধুরী,তত্ত্বাবধায়ক হকসাব ও অপর ভাড়াটিয়া নাইমকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।নাইম বিএসআরএম কারখানায় কাজ করেন।জঙ্গি আস্তানা থেকে একটি একে ২২ রাইফেল,তিনটি পিস্তল,পাঁচটি গ্রেনেড,চারটি ছুরি,তাজাগুলি,বোমা তৈরির সরঞ্জামসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে।প্রসঙ্গত, চৌধুরী ম্যানশনের মালিক মিরসরাই উপজেলার ৬ নম্বর ইছাখালী ইউনিয়নের যুবদলের আহ্বায়ক বলে জানা গেছে।

জোরারগঞ্জ থানার এসআই আবেদ আলী জানান, নিহত দুই ব্যক্তির মৃতদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: