রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

রোহিঙ্গা শিশুদের ২ লাখ ৮০ হাজার ডোজ প্রতিষেধক টিকা দেয়া হয়েছে



নিউজ ডেস্ক:: বাংলাদেশে পালিয়ে আসা বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গা শিশুদের এ পর্যন্ত দুই লাখ ৭৯ হাজার ৯১৭ ডোজ টিকা দেয়া হয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে রোহিঙ্গাদের মানবিক স্বাস্থ্যসেবা কার্যক্রমের অংশ হিসেবে সংক্রামক রোগ প্রতিরোধক এসব টিকা দেয়া হয়। এরমধ্যে হাম-রুবেলার এক লাখ ৩৫ হাজার ৫শ ১৯ ডোজ, ওরাল পোলিও ১২ হাজার ৩শ ৩৪ ডোজ ও ভিটামিন-এ ১২ হাজার ৬৪ ডোজ।
কক্সবাজারের উখিয়া, টেকনাফ ও বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নিবন্ধিত ও অনিবন্ধিত ক্যাম্পে থাকা রোহিঙ্গা শিশুদের এই টিকা দেয়া হয়।
উখিয়া সদর হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রতিষেধক টিকা কার্যক্রমের সমন্বয়কারী ডা. মিসবাহ উদ্দিন আহমেদ এসব তথ্য জানিয়ে বলেন, বাংলাদেশে আসা রোহিঙ্গারা সাথে নিয়ে আসছে মারাত্মক সব সংক্রামক রোগ। হাম-রুবেলা, পোলিও ও যক্ষ্মা এই তিনটি রোগের ঝুঁকি রোহিঙ্গাদের মধ্যে বেশি দেখা যাচ্ছে। এজন্য রোহিঙ্গা শিশুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সঙ্গে সঙ্গেই তাদের পোলিও টিকা এবং ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এ পর্যন্ত প্রায় দুই লাখ ৮০ হাজার ডোজ প্রতিষেধক টিকা রোহিঙ্গা শিশুদের দেয়া হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: