শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

রোহিঙ্গা শিশুদের ২ লাখ ৮০ হাজার ডোজ প্রতিষেধক টিকা দেয়া হয়েছে



নিউজ ডেস্ক:: বাংলাদেশে পালিয়ে আসা বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গা শিশুদের এ পর্যন্ত দুই লাখ ৭৯ হাজার ৯১৭ ডোজ টিকা দেয়া হয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে রোহিঙ্গাদের মানবিক স্বাস্থ্যসেবা কার্যক্রমের অংশ হিসেবে সংক্রামক রোগ প্রতিরোধক এসব টিকা দেয়া হয়। এরমধ্যে হাম-রুবেলার এক লাখ ৩৫ হাজার ৫শ ১৯ ডোজ, ওরাল পোলিও ১২ হাজার ৩শ ৩৪ ডোজ ও ভিটামিন-এ ১২ হাজার ৬৪ ডোজ।
কক্সবাজারের উখিয়া, টেকনাফ ও বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নিবন্ধিত ও অনিবন্ধিত ক্যাম্পে থাকা রোহিঙ্গা শিশুদের এই টিকা দেয়া হয়।
উখিয়া সদর হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রতিষেধক টিকা কার্যক্রমের সমন্বয়কারী ডা. মিসবাহ উদ্দিন আহমেদ এসব তথ্য জানিয়ে বলেন, বাংলাদেশে আসা রোহিঙ্গারা সাথে নিয়ে আসছে মারাত্মক সব সংক্রামক রোগ। হাম-রুবেলা, পোলিও ও যক্ষ্মা এই তিনটি রোগের ঝুঁকি রোহিঙ্গাদের মধ্যে বেশি দেখা যাচ্ছে। এজন্য রোহিঙ্গা শিশুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সঙ্গে সঙ্গেই তাদের পোলিও টিকা এবং ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এ পর্যন্ত প্রায় দুই লাখ ৮০ হাজার ডোজ প্রতিষেধক টিকা রোহিঙ্গা শিশুদের দেয়া হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: