মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অগ্নিঝুঁকিতে ঢাকার ৪১৬ হাসপাতাল-ক্লিনিক  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী  » «   ফেসবুক ‘ডিজিটাল গ্যাংস্টার’: ব্রিটিশ পার্লামেন্ট  » «   মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর  » «   পাকিস্তান থেকে ভারতে না গিয়ে দেশে ফিরলেন সৌদি যুবরাজ  » «   দুই বছরের মধ্যে বিলুপ্ত হবে বিএনপি!  » «   মেয়র আরিফের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগ, প্রতিকী আত্মহুতি  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে আজ শেষ হল বিশ্ব ইজতেমা  » «   আমিরাতের ক্রাউন প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক  » «   ট্রাম্পের জরুরি অবস্থা ঘোষণার বিরুদ্ধে ১৬ অঙ্গরাজ্যের মামলা  » «   মেডিকেলের ডাস্টবিনে শিশুসহ ২৬ মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ  » «   উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «  

রোহিঙ্গা শিশুদের ২ লাখ ৮০ হাজার ডোজ প্রতিষেধক টিকা দেয়া হয়েছে



নিউজ ডেস্ক:: বাংলাদেশে পালিয়ে আসা বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গা শিশুদের এ পর্যন্ত দুই লাখ ৭৯ হাজার ৯১৭ ডোজ টিকা দেয়া হয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে রোহিঙ্গাদের মানবিক স্বাস্থ্যসেবা কার্যক্রমের অংশ হিসেবে সংক্রামক রোগ প্রতিরোধক এসব টিকা দেয়া হয়। এরমধ্যে হাম-রুবেলার এক লাখ ৩৫ হাজার ৫শ ১৯ ডোজ, ওরাল পোলিও ১২ হাজার ৩শ ৩৪ ডোজ ও ভিটামিন-এ ১২ হাজার ৬৪ ডোজ।
কক্সবাজারের উখিয়া, টেকনাফ ও বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নিবন্ধিত ও অনিবন্ধিত ক্যাম্পে থাকা রোহিঙ্গা শিশুদের এই টিকা দেয়া হয়।
উখিয়া সদর হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রতিষেধক টিকা কার্যক্রমের সমন্বয়কারী ডা. মিসবাহ উদ্দিন আহমেদ এসব তথ্য জানিয়ে বলেন, বাংলাদেশে আসা রোহিঙ্গারা সাথে নিয়ে আসছে মারাত্মক সব সংক্রামক রোগ। হাম-রুবেলা, পোলিও ও যক্ষ্মা এই তিনটি রোগের ঝুঁকি রোহিঙ্গাদের মধ্যে বেশি দেখা যাচ্ছে। এজন্য রোহিঙ্গা শিশুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সঙ্গে সঙ্গেই তাদের পোলিও টিকা এবং ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এ পর্যন্ত প্রায় দুই লাখ ৮০ হাজার ডোজ প্রতিষেধক টিকা রোহিঙ্গা শিশুদের দেয়া হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: