সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

রোহিঙ্গা নিধনযজ্ঞের ১ মাস



নিউজ ডেস্ক::সোমবার (২৫ সেপ্টেম্বর) রাখাইনে রোহিঙ্গা নিধনযজ্ঞের এক মাস পূর্ণ হলো । জাতিসংঘের আশঙ্কা, পরিস্থিতি মোকাবেলা করতে না পারলে বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীর সংখ্যা ১৫ লাখ হয়ে যাবে।

সেসময়, বাংলাদেশ হবে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ শরণার্থীর আশ্রয়স্থল। ইউএনএইচসিআরের তালিকা অনুযায়ী শীর্ষে আছে তুরস্ক। সেখানে, সিরিয়াসহ বিভিন্ন যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে উদ্বাস্তু হয়ে আসা মানুষের সংখ্যা ২৯ লাখ। গেলো ২৫ আগস্ট, মংডু’র সেনা ও পুলিশ চৌকিতে হামলার পর, নতুনভাবে রাখাইনে শুরু হয় সেনা অভিযান।

জাতিসংঘের হিসাবে, সেই সহিংসতায় প্রাণ হারিয়েছেন অন্তত এক হাজার মানুষ। সেনা নিপীড়ন, হত্যা-ধর্ষণ থেকে বাঁচতে এক মাসেই সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে ৪ লাখ ৮০ হাজার রোহিঙ্গা। এসব মানুষের মিয়ানমারে ফেরা ঠেকাতে তাদের ঘর-বাড়ি জ্বালিয়ে দিচ্ছে সেনাবাহিনী, সীমান্তে পুতে রাখছে মাইন, বিদ্যুতায়িত করা হচ্ছে কাটাতারের বেড়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: