সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «   বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ.লীগ নেতারা জড়িত : ফখরুল  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন: ‘শঙ্কা’ নিয়েই প্রস্তুত বাংলাদেশ  » «   সুনামগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা  » «   পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং প্রোগ্রামে জমজমাট শিক্ষা বাণিজ্য  » «   ১০ দিনে ১৭৫ কোটি ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা  » «   আজ বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, গুরুত্ব পাবে তিস্তা চুক্তি  » «   হবিগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কনস্টেবলের মৃত্যু  » «   খুলনা থেকে সিলেট পর্যন্ত জমি ভারতকে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে!  » «   ফিলিস্তিনে ইসরাইলের গুলি ও রকেট হামলা  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু যেকোনো দিন: পররাষ্ট্র সচিব  » «   গুগলে ‘ভিখারি’ লিখলেই আসছে ইমরান খানের ছবি  » «  

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই



নিউজ ডেস্ক:: কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের একটি ক্যাম্প অগ্নিকাণ্ডের ঘটনায় একটি মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের ক্যাম্প-৫ এ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন নেভাতে গিয়ে দুজন রোহিঙ্গা মুসলিম আহত হয়েছেন।আহতদের স্থানীয় রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

ওই ক্যাম্পের রোহিঙ্গা নেতা মো. আবদুর রহিম জানান, উখিয়া কুতুপালং ৫নং ক্যাম্পের এইচ ব্লকে দুপুরে হঠাৎ আগুনের কুণ্ডলী দেখা যায়। এসময় ক্যাম্পে থাকা শত শত নারী-পুরুষ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।পরে ক্যাম্পের ইনচার্জের মাধ্যমে উখিয়া ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানান আবদুর রহিম।

উখিয়ার ফায়ার স্টেশনের ইনচার্জ ইমদাদুল হক জানান, আগুন লাগার খবরে উখিয়ার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। আগুন নেভাতে গিয়ে বৃদ্ধাসহ দুজন রোহিঙ্গা আহত হয়েছেন।

তিনি বলেন, ক্যাম্পে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এসময় একটি মসজিদ ও ৩০টি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী জানিয়েছেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উখিয়া ফায়ার সার্ভিসকে খবর দিয়ে ঘটনাস্থলে পাঠিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। অল্পের জন্য বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে রোহিঙ্গারা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: