বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ধাপে ধাপে জরিমানা নেবে ট্রাফিক পুলিশ  » «   আগামীকাল থেকে আলীয়া মাদ্রাসা মাঠে ওয়াজ মাহফিল শুরু  » «   ঘরের ছেলে ঘরে ফিরেছে: ইনাম চৌধুরী প্রসঙ্গে মিসবাহ সিরাজ  » «   উল্টো আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা: মির্জা ফখরুল  » «   এবার তাজমন্দিরে রূপান্তরিত হচ্ছে আগ্রার তাজমহল  » «   বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে : রাঙ্গাকে ফিরোজ রশীদ  » «   আবরার হত্যায় ২৫ জনকে আসামি করে চার্জশিট জমা  » «   ২০২১ সালের মধ্যে দেশের সব ঘরে বিদ্যুৎ: প্রধানমন্ত্রী  » «   সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর  » «   আজ ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   সিধুকে নিয়ে করা ইমরান খানের মন্তব্য ভাইরাল  » «   পায়ের ওপর দিয়ে বাস, মৃত্যুর কাছে হার মানলেন সেই নারী  » «   পুরোনো বগিতে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছিল উদয়ন  » «   ট্রেন দুর্ঘটনা: লাশ হয়ে বাড়ি ফিরছেন চাঁদপুরের দম্পতি  » «   ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে  » «  

রোহিঙ্গা ইস্যু এড়িয়ে গেলেন মিয়ানমারের নতুন রাষ্ট্রদূত



নিউজ ডেস্ক:: মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচুত্য রোহিঙ্গাদের প্রত্যাবাসনের বিষয়টি এড়িয়ে গেলেন ঢাকায় নব নিযুক্ত দেশটি রাষ্ট্রদূত ইউ এলউইন। রোববার সকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে মন্ত্রীর কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাৎ করেন নবনিযুক্ত এ কূটনীতিক। তবে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়টি এড়িয়ে যান তিনি।

সাক্ষাৎ শেষে মিয়ানমারের নতুন রাষ্ট্রদূত ইউ এলউইন সাংবাদিকদের বলেন, ‘দুই দেশের অর্থনৈতিক এবং দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে উন্নতির জন্য কাজ করবেন।’ এ সময় রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে তার কাছে জানতে চাইলে রাষ্ট্রদূত ইউ এলউইন বিষয়টি এড়িয়ে যান।

গত ১০ জানুয়ারি রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে মিয়ানমারের নতুন রাষ্ট্রদূত তার পরিচয়পত্র পেশ করেন।

উল্লেখ্য, গত বছরের ২৫ আগস্ট মিয়ানমারের উত্তরাঞ্চলের রাখাইনে দেশটির নিরাপত্তাবাহিনীর বেশ কয়েকটি তল্লাশি চৌকিতে হামলা চালায় রোহিঙ্গা বিদ্রোহীরা, এতে অন্তত ১৪ জন নিহত হয়। ওই ঘটনার পর রোহিঙ্গা গ্রামগুলোতে ব্যাপক হত্যাযজ্ঞ, লুটপাট ও রক্তাক্ত অভিযান শুরু করে মিয়ানমার সেনাবাহিনী ও স্থানীয় উগ্রপন্হী বৌদ্ধরা। নির্যাতন থেকে বাঁচতে এখন পর্যন্ত ১০ লাখেরও বেশি রোহিঙ্গা নাগরিক বাংলাদেশ আশ্রয় নিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: