বুধবার, ২২ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৪৪ ধারা ভঙ্গের অপরাধে ৩ জনকে জরিমানা, দায়িত্বে অবহেলায় ৪ জনকে অব্যাহতি  » «   মুক্তিযোদ্ধা হতে একাত্তরে ন্যূনতম বয়স নিয়ে রুল  » «   এবার নেচে গেয়ে দর্শক মাতাবেন শামীম ওসমান  » «   বাংলাদেশ সচেতন ছাত্র ফোরামের উদ্যেগে দুঃস্থ ও এতিমদের নিয়ে তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন  » «   বিশ্ববিদ্যালয়ের বাস ভাংচুর মামলার আসামী যখন বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু পরীক্ষার্থী  » «   ভর্তি জালিয়াতি চক্রের দুইজন আটক  » «   পাবনায় আইডিবি’র ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত  » «   তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল ফ্রান্স শাখা  » «   আরব সভ্যতা টিকবে না : আদোনিস  » «   জন্মদিনে তারেকের সুস্থতা কামনা করে খালেদার টুইট  » «   তনুর পরিবারকে ঢাকায় ডেকেছে সিআইডি  » «   যৌন হয়রানির শিকার উত্তর কোরিয়ার নারী সৈন্যরা  » «   মোদির বিরুদ্ধে আঙুল তুললে কেটে ফেলা হবে, হুমকি বিজেপি নেতার  » «   কমলগঞ্জে সংখ্যালঘুর বাড়িতে হামলা: পিইসি পরীক্ষার্থী সহ আহত ৩  » «   নাতির সঙ্গে পিএসপি পরীক্ষা দিচ্ছেন নানি  » «  

রোহিঙ্গারা এখন মানিকগঞ্জে



নিউজ ডেস্ক ::
প্রাণ বাঁচাতে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীরা ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন স্থানে। চট্টগ্রাম-ঢাকা পেরিয়ে বেশ কয়েকটি রোহিঙ্গা পরিবার এবার মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বিভিন্ন এলাকায় আশ্রয় নিয়েছে।

বুধবার দুপুরে সিংগাইর থানা পুলিশ নয় সদস্যের একটি রোহিঙ্গা পরিবারকে চারিগ্রাম এলাকা থেকে উদ্ধার করে মানিকগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে সিংগাইর থানা পুলিশের উপ-পরিদর্শক আবদুল মান্নান জানান, সিংগাইরে রোহিঙ্গা প্রবেশের খবর পেয়ে উপজেলার চারিগ্রামের মাওলানা তাজুল ইসলামের বাড়ি থেকে নয়জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

তারা হলেন- ফয়েজুল ইসলাম (৩৫), আমেনা খাতুন (৭০), রাফিয়া বিবি (১৮), হাফসা বিবি (২৮), আরমান (৭), রুম্মান (৪), আবদুল হান্নান (৩), রুনাত (১) ও হাছিনা আক্তার (৭৩)।

আশ্রয়দাতা মাওলানা মো. তাজুল ইসলাম বলেন, চারিগ্রাম বাজারের গামের্ন্ট ব্যবসায়ী জাইল্যা গ্রামের আলমগীর আমাকে উপজেলার ধল্লা ইউনিয়নে কয়েকটি রোহিঙ্গা পরিবার এসেছে বলে জানায়।

সেখান থেকে একটি পরিবারকে আমার বাড়িতে আশ্রয় দেয়ার কথা বলে। হঠাৎ গত মঙ্গলবার বিকেলে নয় সদস্যের ওই পরিবারটি আমার বাড়িতে চলে আসে।

এদিকে আরেকটি সূত্র জানায়, উপজেলা সদরে শ্রমিকের কাজ করার জন্য বেশ কয়েকজন রোহিঙ্গা এসেছে। তবে তাদের সন্ধান পায়নি পুলিশ।

পুলিশের উপ-পরিদর্শক আবদুল মান্নান জানান, জিজ্ঞাসাবাদে জানা গেছে এরা সবাই আরাকান রাজ্যের মংডু জেলার মন্ডুকাদেরবিল গ্রামের বাসিন্দা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: