সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রেল স্টেশনে স্ক্যানার বসানোর সুপারিশ  » «   পাবনায় আব্দুর রব বগা মিয়ার ৪৫তম মৃত্যুবার্ষিক উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মির্জা ফখরুলের নেতৃত্বে সুপ্রিম কোর্টে বৈঠক নয় চা খাওয়া হয়েছে  » «   ব্যাগের ভেতরে তরুণীর লাশ  » «   শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট বিল পাস  » «   বাড়ানো হয়েছে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা  » «   খালেদার শুনানি, যা বললেন অ্যাটর্নি জেনারেল  » «   স্ত্রীর মর্যাদার দাবিতে সন্তানসহ অবস্থান  » «   বিচারিক আদালতে খালেদার নথি  » «   শান্তিপূর্ণ আন্দোলন ঘরে করুন, রাস্তায় কেন : কাদের  » «   বাহুবল থেকে নিখোঁজ ৩ মাদ্রাসা ছাত্র ফেনীতে উদ্ধার  » «   খালেদার সঙ্গে দেখা করতে গেছেন ৪ স্বজন  » «   মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান শুরু ১ মার্চ  » «   যুবককে ডেকে নিয়ে হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ১  » «   সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় শ্রীদেবীর শেষকৃত্য  » «  

রোহিঙ্গাদের বিষয়ে সতর্ক নির্বাচন কমিশন



নিউজ ডেস্ক::প্রধান নির্বাচন কমিশনার কে এম নরুল হুদা জানান মায়ানমারে চলমান সহিংসতার কারণে যে রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশ করছে তারা যেন কোন ভাবেই ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না হতে পারে সেজন্য সতর্ক অবস্থায় আছে নির্বাচন কমিশন। বুধবার (১৩ সেপ্টেম্বর) টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর সারা দেশে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত ও উপ-নির্বাচন উপলক্ষে আয়োজিত এক সভায় মতবিনিয়মকালে তিনি এসব কথা বলেন।

নতুন রোহিঙ্গাদের যে বায়োমেট্রিক করা হবে সেখানে নির্বাচন অফিস যেন সম্পৃক্ত থাকতে পারে সে ব্যপারে আলোচনা হয়েছে। এ ছাড়াও ৩০টি উপজেলায় যেখানে রহিঙ্গারা রয়েছে বা তাদের সম্পৃক্ততা রয়েছে সেখানে বিশেষ কমিটি নজরদারি করছে বলেও জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার রাজনৈতিক দলের ব্যাপারে বলেন, বিভিন্ন রাজনৈতিক দল আনুষ্ঠানিক ভাবে আমাদের সাথে সাক্ষাত করে নির্বাচনে অংশ গ্রহণ করবে বলে জানিয়েছে। এমনকি বিএনপি আনুষ্ঠানিকভাবে নির্বাচনে অংশ গ্রহণ করার কথা জানিয়েছে। তাদের রাজনৈতিক কার্যক্রমও বলে দিচ্ছে তারা নির্বাচনে অংশ নিবে। নির্বাচনে অংশ গ্রহণ করবে না এমন কথা কোন দল বলেনি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন প্রসঙ্গে নরুল হুদা বলেন, অধিকাংশ রাজনৈতিক দল সেনাবাহিনী মোতায়নের দাবী জানিয়েছে। তবে এ বিষয়ে এখনও সব দলের সাথে আলোচনা করা সম্ভব হয়নি। এ বিষয়ে সব দলের সাথে আলোচনা হলে জানা যাবে কি ভাবে কোন পদ্ধতিতে তারা সেনাবাহিনী মোতায়েন দাবি করছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: