শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

রোহিঙ্গাদের জন্য ৭ কোটি ৭০ লাখ ডলার ত্রাণ সহায়তা প্রয়োজন



মিয়ানমারে নির্যাতন থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জরুরি ত্রাণ সহায়তার জন্য ৭ কোটি ৭০ লাখ ডলার প্রয়োজন বলে জানিয়েছে জাতিসংঘ। জাতিসংঘের হিসাব মতে, বাংলাদেশে অনুপ্রবেশ করেছে ২ লাখ ৯০ হাজার রোহিঙ্গা। আর এদের সহায়তা দেয়ার জন্য জরুরি ভিত্তিতে প্রয়োজন ৭ কোটি ৭০ লাখ ডলার। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে জাতিসংঘ।
রোহিঙ্গা শরণার্থীদের জন্য জাতিসংঘের সংস্থাগুলো এবং আন্তর্জাতিক এনজিও’গুলোর সমন্বিত নতুন এই পরিকল্পনায় ২০১৭ সালের শেষ পর্যন্ত আনুমানিক ৩ লাখ মানুষকে জীবন ধারণের প্রয়োজনীয় সেবা দেয়া যাবে বলে আশা করা হচ্ছে।
ঢাকায় জাতিসংঘের আবাসিক সমন্বয়ক রবার্ট ওয়াটকিনস বলেন, সাম্প্রতিক এই সংকটের আগেই সংস্থাগুলো কাজ করছিল। কিন্তু শরণার্থীদের ঢলে সেবা দেয়ার বিদ্যমান ব্যবস্থা তাল মেলাতে পারছে না।  তিনি আরো বলেন, নতুন আসা রোহিঙ্গাদের সহায়তা দেয়ার জন্য জরুরিভাবে ৬০ হাজার নতুন আশ্রয়কেন্দ্র স্থাপন প্রয়োজন। এ ছাড়া প্রয়োজন খাবার, বিশুদ্ধ পানিসহ বিশেষায়িত মানসিক স্বাস্থ্য সেবা এবং যৌন সহিংসতা থেকে বেঁচে আসাদের জন্য সহায়তা।
রবার্ট ওয়াটকিনস আরো জানিয়েছেন, জাতিসংঘের সেন্ট্রাল ইমার্জেন্সি রেসপন্স ফান্ড (সিইআরএফ) ইতিমধ্যে ৭০ লাখ ডলার বরাদ্দ করেছে। এই অর্থ দিয়ে আনুমানিক ৭৫ হাজার মানুষের জরুরি সেবা দেয়া সম্ভব বলে তিনি উল্লেখ করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: