শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

রুমানা-সালমাদের জন্য আসছে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার



খেলাধুলা ডেস্ক::ভারতকে হারিয়ে মেয়েদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশ। রবিবার (১০ জুন) মালয়েশিয়ার কুয়ালালামপুরে যেন নতুন সূর্যের উদয় হলো। টি-টুয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপে ফাইনালে খেলার স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছিল বাংলাদেশ। সেখানে ট্রফি নিয়ে দেশে ফেরার পর্ব এখন সালমা খাতুনের দলের। ছেলেদের ক্রিকেটেও যখন এশিয়ার সেরা হওয়ার কৃতিত্ব দেখাতে পারেনি বাংলাদেশ, এখনো কোনো টুর্নামেন্টের শিরোপা জেতার ইতিহাস নেই, সেখানে পথটা প্রথম রচিত হলো মেয়েদেরই হাতে।

ভারতের মত ক্রিকেটের পরাশক্তিকে হারিয়ে প্রথমবারের মতো বাংলাদেশকে এশিয়া কাপ জয়ের গৌরবে ভাসিয়েছে বাংলার বাঘিনীরা। মালয়েশিয়ার কিনরারা ওভাল স্টেডিয়ামে ভারতকে ৩ উইকেটে হারিয়ে এই গৌরব অর্জন করে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

দেশকে যারা এমন গৌরব ছিনিয়ে এনেছে তাদেরকে সংবর্ধনা দিতে বিলম্ব করছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (১১ জুন) রাজধানীর একটি হোটেল ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ইফতারেই চ্যাম্পিয়ন দলকে আনুষ্ঠানিক সংবর্ধনা দেয়ার পরিকল্পনা করেছে বিসিবি। আর এই চ্যাম্পিয়ন দলকে নিজ হাতে সংবর্ধিত করবেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

শুধুমাত্র সংবর্ধনাতেই সীমাবদ্ধ থাকছে না বিসিবি। বাংলাদেশ মহিলা জাতীয় ক্রিকেট দলের এমন সাফল্যে তাদের জন্য অপেক্ষা করছে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার। তবে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। বোর্ডের ভিতরের খবর অনুযায়ী তাদের অসামান্য ইতিহাসেরে জন্য শুধু অভিনন্দনে সিক্ত হয়ে থাকতে হচ্ছে না সেই সাথে অর্থ পুরস্কার পেতে যাচ্ছেন রুমানা-সালমারা।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, এই দলের প্রতি সদস্যকে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে। যেটা কিনা অন্তত তিন থেকে পাঁচ লাখ টাকার মত হতে পারে। আর সেই ঘোষণা আসছে আজ সন্ধ্যায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: