মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

রাষ্ট্রপতির কর্মকাণ্ডে ব্যথিত বিএনপি



নিউজ ডে্স্ক::প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি ও তার দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দদের নিয়ে যে আপত্তিকর মন্তব্য করেছেন তা সম্পূর্ণ অরাজনৈতিক ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হওয়ার আলামত দেখতে পাচ্ছি না। আমরা তার এমন মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি আগামী দিনে এরকম আপত্তিকর মন্তব্য করা থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা থেকে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের প্রতি ভোটারবিহীন প্রধানমন্ত্রীর ন্যূনতম মূল্যবোধ থাকলে পদত্যাগ করতেন। এবং নতুন করে নির্বাচনের উদ্যোগ নিতেন।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, নির্বাচনী বছরে অস্থিতিশীলতার আশঙ্কা নেই। যখন সরকার পরিবেশ ঘোলাটে করবে যাতে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে না পারে তখনই আশঙ্কা এবং অস্থিতিশীলতা দেখা দিবে।

শীতকালীন সংসদীয় অধিবেশনের শুরুতে উন্নয়ন এবং গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতির দেয়া বক্তব্যের সমালোচনা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, রাষ্ট্রপতি হচ্ছেন সংবিধানের অভিভাবক। আমরা সব সময় সংবিধান এবং রাষ্ট্রপতিকে সংন্মান দিয়েছি। তবে এখন সেই সংবিধান নেই। ইসি গঠনের পূর্বে এবং পরে আমরা আমাদের মতামত রাষ্ট্রপতির কাছে অবহিত করেছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে রাষ্ট্রপতি একটি রাজনৈতিক দলের কর্মকাণ্ড বাস্তবায়ন করে যাচ্ছেন। আমরা ব্যথিত উনার (রাষ্ট্রপতি) কাছ থেকে আশানুরূপ কোন কিছু দেখতে পাচ্ছি না।

মির্জা ফখরুল অভিযোগ করে আরও বলেন, রাষ্ট্রপতি আওয়ামী লীগের লক্ষ্য বাস্তবায়ন করছেন। গণতন্ত্র সুরক্ষায় তার ভূমিকা দুঃখজনক।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শিক্ষা বিষয়ক সম্পাদক এবিএম ওবায়দুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: