সোমবার, ২১ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
গাদ্দাফিকে হত্যায় ফ্রান্সের হাত থাকার ঘটনা ফাঁস!  » «   গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপের বিরুদ্ধে অস্ট্রেলিয়া অভিনব প্রতিবাদ  » «   আইনজীবীর সহকারী হত্যা : ১২ জনের মৃত্যুদণ্ড  » «   শয়তানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক সৌদি যুবরাজের!  » «   মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসা ছাত্ররা  » «   ভোলার সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা, আসামি ৫ হাজার  » «   সৌদিতে নিহত ১১ বাংলাদেশির মধ্যে ৯ জনের পরিচয় প্রকাশ  » «   টনক নড়াতে টনিক  » «   শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা  » «   প্রথমবার মহাকাশে হাঁটলেন যে দুই নারী  » «   যে কোনো মুহূর্তে গ্রেপ্তার হচ্ছেন যুবলীগের বহিস্কৃত চেয়ারম্যান  » «   ‘জনগণ ভোট দিতে পারেনি’ বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন  » «   ঐক্যফ্রন্টে মেনন?  » «   পরীক্ষা জালিয়াতি: এমপি বুবলীকে প্রধানমন্ত্রীর তলব  » «   মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫  » «  

রাশিয়া আমেরিকার বড় হুমকি



12. russia n ameericaআন্তর্জাতিক ডেস্ক::
আমেরিকার শীর্ষস্থানীয় সেনা কমান্ডার জেনারেল জোসেফ ডানফোল্ড বলেছেন, আমেরিকার নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি হয়ে উঠেছে রাশিয়া। তিনি মার্কিন কংগ্রেসের আর্মড সার্ভিস কমিটিকে এ কথা বলেছেন।

মার্কিন সেনাপ্রধান পদপ্রার্থী এই কর্মকর্তা দাবি করেন, সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল’র চেয়ে বড় হুমকি হয়ে দেখা দিয়েছে মস্কো। তার ভাষায়, রুশ আগ্রাসন মোকাবেলার জন্য ইউক্রেনে ভারি অস্ত্র-শস্ত্র পাঠানো যুক্তিসঙ্গত হবে।

মার্কিন মেরিন কোরের কমান্ডারের দায়িত্বে নিয়োজিত জেনারেল ডানফোল্ড বলেন, যদি কোনো দেশকে এখন আমেরিকার হুমকি বলে মনে করা হয় তবে তা হবে রাশিয়া। এ ছাড়া, রাশিয়ার আচরণকে আমেরিকার জন্য আতঙ্কজনক বলেও দাবি করেন তিনি।

পরাশক্তি রাশিয়া ইউরোপের মার্কিন মিত্রদের সার্বভৌমত্ব লঙ্ঘনের ক্ষমতা রাখেন বলেও দাবি করেন ডানফোল্ড।

অবশ্য সম্পর্কের ক্ষেত্রে বিরাজমান চ্যালেঞ্জ সত্ত্বেও রুশ সেনাবাহিনীর সঙ্গে মার্কিন সেনাবাহিনীর সুসম্পর্ক বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেন তিনি। ডানফোল্ড বলেন, ভুল বোঝাবুঝির থেকে রক্ষা পাওয়ার জন্য এটি গুরুত্বপূর্ণ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: