সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জেলা হাসপাতালের ৪০ শতাংশ চিকিৎসকই অনুপস্থিত : দুদক  » «   লিবিয়ায় নিয়ে নির্যাতন, মুক্তিপণ বাণিজ্য  » «   ২১ আগস্ট হামলা: সাবেক দুই আইজিপির জামিন  » «   নাইকো মামলার পরবর্তী শুনানি ৪ ফেব্রুয়ারি  » «   ডাকাতি চেষ্টার অভিযোগে এসআই আটক  » «   শরিকদের সঙ্গে দূরত্ব বাড়ছে আ.লীগের  » «   মালিতে জঙ্গি হামলায় জাতিসংঘের ১০ শান্তিরক্ষী নিহত  » «   ঘুষ নেয়ার মামলায় জামিন পেলেন নাজমুল হুদা  » «   আওয়ামী লীগ জনগণের আস্থার মর্যাদা রাখবে: প্রধানমন্ত্রী  » «   নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পেলেন আওরঙ্গজেব চৌধুরী  » «   আফগানিস্তানে গভর্নরের গাড়িবহরে আত্মঘাতী হামলা: নিহত ৮  » «   ফেসবুকে ‘#বিদায়’ স্ট্যাটাস দিয়ে তরুণের আত্মহত্যা!  » «   স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী  » «   আরও ২৫০ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি আরব  » «   ২৭ বছর থেকে নির্বাচনবিহীন এমসি কলেজ ছাত্র সংসদ  » «  

রাশিয়াকে মোকাবেলায় পূর্ব ইউরোপে সৈন্য বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র



12নিউজ ডেস্ক: আমেরিকা পূর্ব ইউরোপের দেশগুলোতে সেনা উপস্থিতি আরো বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। আমেরিকান সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে রাশিয়াকে ঠেকাতেই এই ব্যবস্থা নিচ্ছে তারা। এর ফলে আরো একটি সাঁজোয়া ব্রিগেড মোতায়েন করা হবে। ফলে সেখানে তিনটি নিয়মিত ব্রিগেড থাকবে। খবর বিবিসির।

ইউক্রেন সংকট নিয়ে রাশিয়ার সঙ্গে দ্বন্দ্ব শুরু হওয়ার পর ন্যাটোয় এটাই যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি সেনা উপস্থিতি। বর্তমানে ইউরোপে আমেরিকার ৬২ হাজার সেনা সদস্য রয়েছে।

ইউরোপে মার্কিন জ্যেষ্ঠ কমান্ডার জেনারেল ফিলিপ ব্রেডলভ বলছেন, ”আগ্রাসী রাশিয়ার ভূমিকায় আমাদের ন্যাটো সহযোগী এবং বন্ধু দেশগুলোর জন্য আরো নিরাপত্তা নিশ্চিত করতেই আমরা এই পদক্ষেপ নিচ্ছি।”

এসব দেশে আরো বেশি আমেরিকান শক্তিশালী সামরিক উপস্থিতি দেখা যাবে বলেও তিনি জানান। একেকটি ব্রিগেডে ৪২০০ সেনা রয়েছে। তাদের সঙ্গে থাকবে সামরিক যান, সাঁজোয়া যান এবং ভারী অস্ত্র। হঠাৎ উদ্ভূত যেকোনো পরিস্থিতি সামলাতে এই একটি ব্রিগেডই যথেষ্ট, বলছেন আমেরিকান কর্মকর্তারা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: