বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

রাবিতে হলের খাবারে তেলাপোকা, ভাঙচুর-বিক্ষোভ



নিউজ ডেস্ক::রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের খাবারে তেলাপোকা পাওয়ায় হলের ডাইনিং ভাঙচুর করে প্রাধ্যক্ষের কার্যালয় ও হল গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রোববার (১৫ এপ্রিল) দুপুরের নবাব আব্দুল লতিফ হলে এ ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীরা হল এবং হলের মানোন্নয়নে ১৩টি দাবি জানান।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে- হলের খাবারের মান বৃদ্ধি করা, হলের অভ্যন্তর পরিচ্ছন্ন ও পর্যাপ্ত পরিমাণে ডাস্টবিন রাখা, গোসলখানা ও টয়লেট আধুনিকায়ন, গেমস্ রুমে পর্যাপ্ত খেলাধুলার সরঞ্জামাদির ব্যবস্থা করা, রিডিং রুমের ব্যবস্থা করা, পত্রিকা ও টিভি রুম সংস্কার করা, ইন্টারনেট সমস্যা সমাধান, হল কর্মকর্তা-কর্মচারীদের শোভনীয় আচরণ করা, মসজিদের মাইক ও ওজুখানা সংস্কার, হলের সৌন্দর্য বৃদ্ধিকরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা।

হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, নিয়মিতভাবেই এ হলের ডাইনিংয়ে পচা খাবার পরিবেশন করা হয়। হলের টয়লেটগুলো অপরিচ্ছন্ন থাকে, রিডিং রুমও নেই। অন্যান্য হলের তুলনায় এ হলে সুযোগ-সুবিধা অনেক কম।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ বিপুল কুমার বিশ্বাস বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো হল কর্তৃপক্ষ পূরণের চেষ্টা করবে। তবে যে কাজগুলো করতে বড় বাজেটের প্রয়োজন সেগুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: