মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

রাবিতে হলের খাবারে তেলাপোকা, ভাঙচুর-বিক্ষোভ



নিউজ ডেস্ক::রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের খাবারে তেলাপোকা পাওয়ায় হলের ডাইনিং ভাঙচুর করে প্রাধ্যক্ষের কার্যালয় ও হল গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রোববার (১৫ এপ্রিল) দুপুরের নবাব আব্দুল লতিফ হলে এ ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীরা হল এবং হলের মানোন্নয়নে ১৩টি দাবি জানান।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে- হলের খাবারের মান বৃদ্ধি করা, হলের অভ্যন্তর পরিচ্ছন্ন ও পর্যাপ্ত পরিমাণে ডাস্টবিন রাখা, গোসলখানা ও টয়লেট আধুনিকায়ন, গেমস্ রুমে পর্যাপ্ত খেলাধুলার সরঞ্জামাদির ব্যবস্থা করা, রিডিং রুমের ব্যবস্থা করা, পত্রিকা ও টিভি রুম সংস্কার করা, ইন্টারনেট সমস্যা সমাধান, হল কর্মকর্তা-কর্মচারীদের শোভনীয় আচরণ করা, মসজিদের মাইক ও ওজুখানা সংস্কার, হলের সৌন্দর্য বৃদ্ধিকরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা।

হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, নিয়মিতভাবেই এ হলের ডাইনিংয়ে পচা খাবার পরিবেশন করা হয়। হলের টয়লেটগুলো অপরিচ্ছন্ন থাকে, রিডিং রুমও নেই। অন্যান্য হলের তুলনায় এ হলে সুযোগ-সুবিধা অনেক কম।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ বিপুল কুমার বিশ্বাস বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো হল কর্তৃপক্ষ পূরণের চেষ্টা করবে। তবে যে কাজগুলো করতে বড় বাজেটের প্রয়োজন সেগুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: