রবিবার, ১৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

রাবিতে হলের খাবারে তেলাপোকা, ভাঙচুর-বিক্ষোভ



নিউজ ডেস্ক::রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের খাবারে তেলাপোকা পাওয়ায় হলের ডাইনিং ভাঙচুর করে প্রাধ্যক্ষের কার্যালয় ও হল গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রোববার (১৫ এপ্রিল) দুপুরের নবাব আব্দুল লতিফ হলে এ ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীরা হল এবং হলের মানোন্নয়নে ১৩টি দাবি জানান।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে- হলের খাবারের মান বৃদ্ধি করা, হলের অভ্যন্তর পরিচ্ছন্ন ও পর্যাপ্ত পরিমাণে ডাস্টবিন রাখা, গোসলখানা ও টয়লেট আধুনিকায়ন, গেমস্ রুমে পর্যাপ্ত খেলাধুলার সরঞ্জামাদির ব্যবস্থা করা, রিডিং রুমের ব্যবস্থা করা, পত্রিকা ও টিভি রুম সংস্কার করা, ইন্টারনেট সমস্যা সমাধান, হল কর্মকর্তা-কর্মচারীদের শোভনীয় আচরণ করা, মসজিদের মাইক ও ওজুখানা সংস্কার, হলের সৌন্দর্য বৃদ্ধিকরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা।

হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, নিয়মিতভাবেই এ হলের ডাইনিংয়ে পচা খাবার পরিবেশন করা হয়। হলের টয়লেটগুলো অপরিচ্ছন্ন থাকে, রিডিং রুমও নেই। অন্যান্য হলের তুলনায় এ হলে সুযোগ-সুবিধা অনেক কম।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ বিপুল কুমার বিশ্বাস বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো হল কর্তৃপক্ষ পূরণের চেষ্টা করবে। তবে যে কাজগুলো করতে বড় বাজেটের প্রয়োজন সেগুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: