সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «   বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ.লীগ নেতারা জড়িত : ফখরুল  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন: ‘শঙ্কা’ নিয়েই প্রস্তুত বাংলাদেশ  » «   সুনামগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা  » «   পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং প্রোগ্রামে জমজমাট শিক্ষা বাণিজ্য  » «   ১০ দিনে ১৭৫ কোটি ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা  » «   আজ বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, গুরুত্ব পাবে তিস্তা চুক্তি  » «   হবিগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কনস্টেবলের মৃত্যু  » «   খুলনা থেকে সিলেট পর্যন্ত জমি ভারতকে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে!  » «   ফিলিস্তিনে ইসরাইলের গুলি ও রকেট হামলা  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু যেকোনো দিন: পররাষ্ট্র সচিব  » «   গুগলে ‘ভিখারি’ লিখলেই আসছে ইমরান খানের ছবি  » «  

রাবিতে হলের খাবারে তেলাপোকা, ভাঙচুর-বিক্ষোভ



নিউজ ডেস্ক::রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের খাবারে তেলাপোকা পাওয়ায় হলের ডাইনিং ভাঙচুর করে প্রাধ্যক্ষের কার্যালয় ও হল গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রোববার (১৫ এপ্রিল) দুপুরের নবাব আব্দুল লতিফ হলে এ ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীরা হল এবং হলের মানোন্নয়নে ১৩টি দাবি জানান।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে- হলের খাবারের মান বৃদ্ধি করা, হলের অভ্যন্তর পরিচ্ছন্ন ও পর্যাপ্ত পরিমাণে ডাস্টবিন রাখা, গোসলখানা ও টয়লেট আধুনিকায়ন, গেমস্ রুমে পর্যাপ্ত খেলাধুলার সরঞ্জামাদির ব্যবস্থা করা, রিডিং রুমের ব্যবস্থা করা, পত্রিকা ও টিভি রুম সংস্কার করা, ইন্টারনেট সমস্যা সমাধান, হল কর্মকর্তা-কর্মচারীদের শোভনীয় আচরণ করা, মসজিদের মাইক ও ওজুখানা সংস্কার, হলের সৌন্দর্য বৃদ্ধিকরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা।

হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, নিয়মিতভাবেই এ হলের ডাইনিংয়ে পচা খাবার পরিবেশন করা হয়। হলের টয়লেটগুলো অপরিচ্ছন্ন থাকে, রিডিং রুমও নেই। অন্যান্য হলের তুলনায় এ হলে সুযোগ-সুবিধা অনেক কম।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ বিপুল কুমার বিশ্বাস বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো হল কর্তৃপক্ষ পূরণের চেষ্টা করবে। তবে যে কাজগুলো করতে বড় বাজেটের প্রয়োজন সেগুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: