শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

রাতে ঐক্যের বৈঠক; অভিন্ন লক্ষ্যে আসছে কর্মসূচি



নিউজ ডেস্ক:: চলমান রাজনৈতিক পরিস্থিতি, অভিন্ন রূপরেখা ও কর্মসূচি চূড়ান্তে বিএনপি,যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতারা বৃহস্পতিবার রাতে বৈঠকে বসবেন। বৈঠকটি হবে গণফোরাম সভাপতি ড.কামাল হোসেনের বেইলি রোডের বাসায়।

যেসব দাবি ও উদ্দেশ্য সামনে রেখে তিন পক্ষ একসঙ্গে আন্দোলন ও নির্বাচন করবে,সেগুলো চুড়ান্ত হবে ওই বৈঠকে। একই সঙ্গে আন্দোলনের কর্মসূচিগুলোও ঠিক করা হবে। পরে সংবাদ সম্মেলন বা সমাবেশের মাধ্যমে সেগুলো তুলে ধরা হবে।

গতকাল বুধবার বৈঠক করে একটি খসড়াও প্রস্তুত করা হয়েছে।বৃহস্পতিবার রাতে তিন পক্ষের বৈঠকে এটি চূড়ান্ত হবে বলে জানা গেছে।এ বিষয়ে জাসদ নেতা আবদুল মালেক রতন জানান,সবার দাবি-দাওয়া প্রায় অভিন্ন। তাই দাবি ও উদ্দেশ্য ঠিক করে একসঙ্গে আন্দোলনে নামব।বৈঠকে দাবি-দাওয়া ঠিক করার পাশাপাশি নির্বাচন-পরবর্তী লক্ষ্য নির্ধারণ, জোটের নাম এবং কর্মসূচিও চূড়ান্ত করার কথা রয়েছে।

জোটের একাধিক নাম বিবেচনায় রেখে চূড়ান্তের লক্ষ্যে হাটছে জাতীয় ঐক্য প্রক্রিয়া।এর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্যজোট,ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্য ইত্যাতি নাম আলোচনায় রয়েছে।আন্দোলন জোরালো করতে জামায়াতে ইসলামী বাদে বিএনপির জোটে থাকা বাকি দলগুলোকে বৃহত্তর জোটে যুক্ত করার পরিকল্পনা রয়েছে বলেও জানা গেছে।এছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গেও আছে আরো বেশ কিছু ছোট বড় দল।যাদের অনেকেরই নেই নিবন্ধন।তাদের রাজনৈতিক কৌশল ও নির্বাচনী প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বৈঠকে।

এ বিষয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেন,অভিন্ন লক্ষ্য ও পরিচ্ছন্ন গণতন্ত্র প্রতিষ্ঠায় বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে আমরা অনেক দূর এগিয়েছি।ড.কামাল হোসেনের নেতৃত্বে আমরা উদ্দেশ্য ও লক্ষ্যগুলো এরইমধ্যে ঠিক করেছি।যা এখন চূড়ান্তের পথে। এরপরই লক্ষ্যপথে হাটবে বৃহত্তর জাতীয় ঐক্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: