রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভেঙ্গে যাচ্ছে সিলেট জেলা বিএনপির কমিটি!  » «   বিদেশে অবস্থানরত শ্রমিকদের প্রতি মিশনগুলোর ধারণা নেতিবাচক: পররাষ্ট্রমন্ত্রী  » «   হিজাব পরে অস্ট্রিয়ার অমুসলিম নারী সাংসদের অভিনব প্রতিবাদ  » «   গাড়ি নষ্ট, রিকশায় চড়ে অভিযানে মেয়র আরিফ  » «   মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সের পরিপত্র অবৈধ: হাইকোর্ট  » «   কৃষক রক্ষা না করলে অভিশাপ নেমে আসবে: রিজভী  » «   ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, পাসের হার ২০.৫৩%  » «   মুক্তিযোদ্ধা, এতিম ও আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার আজ  » «   রাতভর ধ্যানের পর বদ্রিনাথের পথে মোদি, রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আহ্বান  » «   জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ফখরুলের আসনে মান্নাকে উপনির্বাচন করার প্রস্তাব  » «   বিমান ছিনতাই চেষ্টা: শিমলার হদিস পাচ্ছে না পুলিশ  » «   এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের  » «   লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন সিলেটের আহবাব  » «   আজ থেকে বাণিজ্যিক কার্যক্রমে বঙ্গবন্ধু স্যাটেলাইট  » «  

রাতে ঐক্যের বৈঠক; অভিন্ন লক্ষ্যে আসছে কর্মসূচি



নিউজ ডেস্ক:: চলমান রাজনৈতিক পরিস্থিতি, অভিন্ন রূপরেখা ও কর্মসূচি চূড়ান্তে বিএনপি,যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতারা বৃহস্পতিবার রাতে বৈঠকে বসবেন। বৈঠকটি হবে গণফোরাম সভাপতি ড.কামাল হোসেনের বেইলি রোডের বাসায়।

যেসব দাবি ও উদ্দেশ্য সামনে রেখে তিন পক্ষ একসঙ্গে আন্দোলন ও নির্বাচন করবে,সেগুলো চুড়ান্ত হবে ওই বৈঠকে। একই সঙ্গে আন্দোলনের কর্মসূচিগুলোও ঠিক করা হবে। পরে সংবাদ সম্মেলন বা সমাবেশের মাধ্যমে সেগুলো তুলে ধরা হবে।

গতকাল বুধবার বৈঠক করে একটি খসড়াও প্রস্তুত করা হয়েছে।বৃহস্পতিবার রাতে তিন পক্ষের বৈঠকে এটি চূড়ান্ত হবে বলে জানা গেছে।এ বিষয়ে জাসদ নেতা আবদুল মালেক রতন জানান,সবার দাবি-দাওয়া প্রায় অভিন্ন। তাই দাবি ও উদ্দেশ্য ঠিক করে একসঙ্গে আন্দোলনে নামব।বৈঠকে দাবি-দাওয়া ঠিক করার পাশাপাশি নির্বাচন-পরবর্তী লক্ষ্য নির্ধারণ, জোটের নাম এবং কর্মসূচিও চূড়ান্ত করার কথা রয়েছে।

জোটের একাধিক নাম বিবেচনায় রেখে চূড়ান্তের লক্ষ্যে হাটছে জাতীয় ঐক্য প্রক্রিয়া।এর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্যজোট,ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্য ইত্যাতি নাম আলোচনায় রয়েছে।আন্দোলন জোরালো করতে জামায়াতে ইসলামী বাদে বিএনপির জোটে থাকা বাকি দলগুলোকে বৃহত্তর জোটে যুক্ত করার পরিকল্পনা রয়েছে বলেও জানা গেছে।এছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গেও আছে আরো বেশ কিছু ছোট বড় দল।যাদের অনেকেরই নেই নিবন্ধন।তাদের রাজনৈতিক কৌশল ও নির্বাচনী প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বৈঠকে।

এ বিষয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেন,অভিন্ন লক্ষ্য ও পরিচ্ছন্ন গণতন্ত্র প্রতিষ্ঠায় বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে আমরা অনেক দূর এগিয়েছি।ড.কামাল হোসেনের নেতৃত্বে আমরা উদ্দেশ্য ও লক্ষ্যগুলো এরইমধ্যে ঠিক করেছি।যা এখন চূড়ান্তের পথে। এরপরই লক্ষ্যপথে হাটবে বৃহত্তর জাতীয় ঐক্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: