মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «   অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে তেমন কিছু জানেন না অর্থমন্ত্রী  » «   ডাস্টবিনে নেমে ১৫০০ শিক্ষার্থীকে বাঁচানোর আহ্বান  » «   একাদশ সংসদের এমপিদের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   শামীমাকে যা বুঝিয়ে সিরিয়ায় নিয়ে গিয়েছিল আইএস  » «   নিজেই গাড়ি চালিয়ে যুবরাজকে বাসভবনে নিয়ে গেলেন ইমরান খান  » «   আরব আমিরাত ও বাংলাদেশর মধ্যে ৪টি সমঝোতা স্মারক সই  » «   সংঘর্ষ চলছে, পুলওয়ামা হামলার মূল হোতা নিহত  » «   এক দিন বাড়ল দ্বিতীয় পর্বের ইজতেমা, আখেরি মোনাজাত মঙ্গলবার  » «   শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «  

রাতে ঐক্যের বৈঠক; অভিন্ন লক্ষ্যে আসছে কর্মসূচি



নিউজ ডেস্ক:: চলমান রাজনৈতিক পরিস্থিতি, অভিন্ন রূপরেখা ও কর্মসূচি চূড়ান্তে বিএনপি,যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতারা বৃহস্পতিবার রাতে বৈঠকে বসবেন। বৈঠকটি হবে গণফোরাম সভাপতি ড.কামাল হোসেনের বেইলি রোডের বাসায়।

যেসব দাবি ও উদ্দেশ্য সামনে রেখে তিন পক্ষ একসঙ্গে আন্দোলন ও নির্বাচন করবে,সেগুলো চুড়ান্ত হবে ওই বৈঠকে। একই সঙ্গে আন্দোলনের কর্মসূচিগুলোও ঠিক করা হবে। পরে সংবাদ সম্মেলন বা সমাবেশের মাধ্যমে সেগুলো তুলে ধরা হবে।

গতকাল বুধবার বৈঠক করে একটি খসড়াও প্রস্তুত করা হয়েছে।বৃহস্পতিবার রাতে তিন পক্ষের বৈঠকে এটি চূড়ান্ত হবে বলে জানা গেছে।এ বিষয়ে জাসদ নেতা আবদুল মালেক রতন জানান,সবার দাবি-দাওয়া প্রায় অভিন্ন। তাই দাবি ও উদ্দেশ্য ঠিক করে একসঙ্গে আন্দোলনে নামব।বৈঠকে দাবি-দাওয়া ঠিক করার পাশাপাশি নির্বাচন-পরবর্তী লক্ষ্য নির্ধারণ, জোটের নাম এবং কর্মসূচিও চূড়ান্ত করার কথা রয়েছে।

জোটের একাধিক নাম বিবেচনায় রেখে চূড়ান্তের লক্ষ্যে হাটছে জাতীয় ঐক্য প্রক্রিয়া।এর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্যজোট,ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্য ইত্যাতি নাম আলোচনায় রয়েছে।আন্দোলন জোরালো করতে জামায়াতে ইসলামী বাদে বিএনপির জোটে থাকা বাকি দলগুলোকে বৃহত্তর জোটে যুক্ত করার পরিকল্পনা রয়েছে বলেও জানা গেছে।এছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গেও আছে আরো বেশ কিছু ছোট বড় দল।যাদের অনেকেরই নেই নিবন্ধন।তাদের রাজনৈতিক কৌশল ও নির্বাচনী প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বৈঠকে।

এ বিষয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেন,অভিন্ন লক্ষ্য ও পরিচ্ছন্ন গণতন্ত্র প্রতিষ্ঠায় বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে আমরা অনেক দূর এগিয়েছি।ড.কামাল হোসেনের নেতৃত্বে আমরা উদ্দেশ্য ও লক্ষ্যগুলো এরইমধ্যে ঠিক করেছি।যা এখন চূড়ান্তের পথে। এরপরই লক্ষ্যপথে হাটবে বৃহত্তর জাতীয় ঐক্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: