বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ত্রিশ লাখ শহীদকে চিহ্নিত করার উদ্যোগ নেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যাকাণ্ডে সালমানের জড়িত থাকার ‘বিশ্বাসযোগ্য প্রমাণ’ রয়েছে  » «   পরীক্ষামূলক স্বাস্থ্য বীমা কার্যক্রম শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   অসুস্থ আ.ন.ম. শফিককে প্রধানমন্ত্রীর ৫ লক্ষ টাকা অনুদান  » «   কৃষকের ছেলে মুরসি যেভাবে হন মিসরের প্রেসিডেন্ট  » «   বিশ্বজুড়ে অনীহা বাড়লেও টিকায় আস্থার শীর্ষে বাংলাদেশ  » «   একাদশে ভর্তিতে দ্বিতীয় দফায় আবেদন শুরু  » «   ঢাকা-সিলেট মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ  » «   নতুন ও হারানো সিমকার্ডে ট্যাক্স ২০০ টাকা  » «   উত্তাল বুয়েট, ভেতরে তালা রাজপথে শিক্ষার্থীরা  » «   রোগী সেজে চেম্বারে ম্যাজিস্ট্রেট, হাতেনাতে ধরা এইচএসসি পাস ডাক্তার  » «   ইমাম বুখারীর মাজার জিয়ারত করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ  » «   বিহারে এনসেফালাইটিসে মৃত শিশুর সংখ্যা বেড়ে ১২৯  » «   সিলেট-জগন্নাথপুর সড়কে বন্ধ হয়ে যেতে পারে গাড়ি চলাচল  » «   প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী  » «  

রাতভর ধ্যানের পর বদ্রিনাথের পথে মোদি, রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আহ্বান



আন্তর্জাতিক ডেস্ক:: শেষ ধাপের ভোটগ্রহণ সামনে রেখে হিমালয়ের কেদারনাথ মন্দিরের কাছের একটি গুহায় রাতভর ধ্যানের পর রবিবার বদ্রিনাথের পথে রওনা হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার সকালে এক টুইট বার্তায়, এই ধাপের নির্বাচনে রেকর্ড সংখ্যক ভোটার উপস্থিতির আহ্বান জানিয়েছেন মোদি।

নির্বাচন কমিশনের বিশেষ অনুমতি নিয়ে শনিবার দুই দিনের সফরে হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান উত্তরাখন্ডের কেদারনাথ ও বদ্রিনাথ মন্দিরে সফরে রয়েছেন মোদি।শনিবার কেদারনাথ মন্দিরের কাছের একটি গুহায় মোদির ধ্যানের ছবি ছড়িয়ে পড়ার পর ভারতীয় কমিউনিস্ট পার্টির তরফ থেকে তার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলা হয়।

২০১৪ সালে ক্ষমতায় আসার পর শনিবার সকালে চতুর্থবারের মতো কেদারনাথ পৌঁছান মোদি। এদিন সকাল সাড়ে ৯টায় তার কপ্টার কেদারনাথ মন্দির এলাকায় অবতরণ করে। শনিবার টুইটারে দেওয়া পোস্টে কেদারনাথকে সুমহান পর্বতমালা হিসেবে উল্লেখ করেন মোদি। কেদারনাথ মন্দিরে পূজা দেওয়ার পর প্রায় দুই কিলোমিটার ট্র্যাক করে এক গুহায় পৌঁছান মোদি। পাহাড়ি পথে তাকে ছাতা ও লাঠি নিয়ে উঠতে দেখা যায়। ওই গুহায় রাতভর ধ্যানমগ্ন থাকার পর রবিবার সেখান থেকে বেরিয়ে আসেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ নেশন-এ মোদির বদ্রিনাথের পথে রওনা হওয়ার খবর প্রকাশের পর এক টুইট বার্তায় চূড়ান্ত ধাপের নির্বাচনে রেকর্ড সংখ্যক ভোটার উপস্থিতির আহ্বান জানান তিনি। মোদি লেখেন, ‘আজ ২০১৯ সালের লোকসভা নির্বাচনের চূড়ান্ত ধাপ। এই ধাপে যারা ভোট দেবেন তাদের সবাইকে আমি রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি। আপনার একটি ভোট সামনের বছরগুলোতে ভারতের উন্নয়নের কক্ষপথ নির্ধারণ করে দেবে। আশা করি প্রথমবার ভোটার হওয়া তরুণেরা উৎসাহের সাথে ভোট দেবে’।

প্রসঙ্গত, রবিবার ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনে সপ্তম ও শেষ দফায় ভোট দেওয়া শুরু করেছেন ১০ কোটি ১৭ লাখেরও বেশি ভোটার। আটটি রাজ্যের ৫৯ আসনে মোট ৯১৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন তারা। স্থানীয় সময় সকাল সাতটা থেকে বিকাল ছয়টা পর্যন্ত ভোট দেবেন উত্তরপ্রদেশের ১৩টি, পাঞ্জাবের ১৩টি, পশ্চিমবঙ্গের ৯টি, বিহারের ৮টি, মধ্যপ্রদেশের ৮টি, হিমাচল প্রদেশের ৪টি, ঝাড়খণ্ডের ৩টি ও চন্ডীগড়ের ১টি আসনের ভোটাররা।

রবিবারের নির্বাচনে উত্তর প্রদেশের বারানসি আসন থেকে পুনর্নির্বাচিত হওয়ার জন্য লড়ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া কঠিন প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বিহারের পাটনা সাহিব, পাতিলিপুত্র, পাঞ্জাবের গুরদাসপুর,অমৃতসর ও পশ্চিমবঙ্গের নয়টি আসনে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: