সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু  » «   পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৯  » «   গুরুতর অসুস্থ হয়ে সিএমএইচে ভর্তি এরশাদ  » «   প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «   মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ  » «   মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাসোগি হত্যায় নগ্নসত্য বের করেই ছাড়ব: এরদোয়ান  » «   দুর্নীতির মামলায় অনুমতি ছাড়া সরকারি কর্মচারীদের গ্রেপ্তার নয়  » «   খাশোগির মৃত্যু : ফের সুর পাল্টাল সৌদি  » «   সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে সরব বিএনপি  » «   তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জনের প্রাণহানি  » «   যেসব শর্তে সিলেটে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট  » «   মাসুদা ভাট্টি ভীষণ রকম চরিত্রহীন: তসলিমা নাসরিন  » «   খাশোগিকে টুকরো টুকরো করে তুরস্কের জঙ্গলে ফেলা হয় : সৌদি  » «   নাইজেরিয়ায় তুচ্ছ ঘটনায় দাঙ্গা : নিহত ৫৫  » «  

‘রাজস্ব বাড়াতে যেকোন জায়গায় খোঁচা দিতে হয়’



13নিউজ ডেস্ক :: রাজস্ব বাড়াতে যেকোন জায়গায় খোঁচা দিতে হয়। সেজস্যই বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট বসানো হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মহিত।

আজ শনিবার বাংলা একাডেমিতে ‘কেবল শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ টেকসই উন্নয়ন নিশ্চিত করতে পারে’ শীর্ষক এক বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে একথা জানান তিনি।

তিনি বলেন, বিভিন্ন মন্ত্রণালয় থেকে বিভিন্ন প্রকল্প ও পরিকল্পনা বাস্তবায়নের জন্য চাপ দেওয়া হয়। এগুলো বাস্তবায়নে রাজস্ব আয় বাড়ানো প্রয়োজন। এজন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর ৭.৫০ শতাংশ ভ্যাট বাড়ানো হয়েছে। আর যখন এটা করলাম তখন শিক্ষক ও শিক্ষার্থীরা রাস্তায় বসে গেলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: