শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

রাজস্ব ফাঁকি দিয়ে মোটরসাইকেল আমদানি



Mongla-04নিউজ ডেস্ক::মংলা বন্দরে রাজস্ব ফাঁকি দিয়ে আমদানী করা মোটর সাইকেলের একটি চালান আটক করছে কাস্টমর্স কর্র্তৃপক্ষ। মঙ্গলবার কায়িক পরীক্ষার সময় ঘোষনা বহিঃভুত ও রাজস্ব ফাঁকির বিষয়টি নজরে পড়লে তা আটক করা হয়। মংলা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম জানান, বানিজ্যিক জাহাজ এমভি মার্কস জুরান গত বোরবার বন্দরে ভেড়ে।

এ জাহাজে আসা তিনটি কন্টেইনারের পন্য ছাড় করানোর চেস্টা করে সিএন্ডএফ এজেন্ট মেসার্স সাহারিয়ার শিপিং এজেন্সি। আর নিয়মিত কায়িক পরীক্ষার করতে গিয়ে ধরা পড়ে ১৫৫ সিসি মোটর সাইকেলের বিপরীতে মোট দুই ইউনিট মোটর সাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ৬৪৭ সিসি ও মোট ১৬ ইউনিট মোটর সাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ২৪৭ সিসি পাওয়া যায়।

এ কারণে ওই তিন কন্টেইনারে থাকা ৮০ টি মোটর সাইকেল আটক ও সিলগালা করে কাস্টমস কর্তৃপক্ষ। ঢাকার মেসার্স হোসেন এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠান মোটর সাইকেলের এ চালনটি দক্ষিন কোরিয়া থেকে আমদানী করে। এ চালনাটির আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: