মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «   ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা  » «   ফের জাতীয় সংলাপের আহ্বান ড. কামালের  » «   জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির পক্ষে দুই আবেদনই নামঞ্জুর  » «   উ. কোরিয়ায় নির্বাচন: ভোট পড়েছে ৯৯.৯৮ শতাংশ  » «   এইডস ঝুঁকিতে সিলেট ও মৌলভীবাজার  » «   ঈদের আগেই সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফল  » «   বিমানের ৪৫ হাজার টিকিট কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হরিলুট  » «   মিন্নি নয়, রিফাত হত্যার নেপথ্যে চেয়ারম্যানের স্ত্রী?  » «   পাকিস্তানে নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশসহ নিহত ৯  » «   সাইকেল চালিয়ে হজ করতে যাচ্ছেন ৮ ব্রিটিশ মুসলিম  » «   প্রিয়া সাহার মিথ্যা বক্তব্য মার্কিন আধিপত্য বিস্তারের ষড়যন্ত্র : জয়  » «   বাংলাদেশের পোশাক খাতে রপ্তানি বেড়েছে ২২ শতাংশ  » «   ব্যাটারি চালিত অটোরিকশার শোরুম সিলগালা করলো সিসিক  » «  

রাজস্ব ফাঁকি দিয়ে মোটরসাইকেল আমদানি



Mongla-04নিউজ ডেস্ক::মংলা বন্দরে রাজস্ব ফাঁকি দিয়ে আমদানী করা মোটর সাইকেলের একটি চালান আটক করছে কাস্টমর্স কর্র্তৃপক্ষ। মঙ্গলবার কায়িক পরীক্ষার সময় ঘোষনা বহিঃভুত ও রাজস্ব ফাঁকির বিষয়টি নজরে পড়লে তা আটক করা হয়। মংলা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম জানান, বানিজ্যিক জাহাজ এমভি মার্কস জুরান গত বোরবার বন্দরে ভেড়ে।

এ জাহাজে আসা তিনটি কন্টেইনারের পন্য ছাড় করানোর চেস্টা করে সিএন্ডএফ এজেন্ট মেসার্স সাহারিয়ার শিপিং এজেন্সি। আর নিয়মিত কায়িক পরীক্ষার করতে গিয়ে ধরা পড়ে ১৫৫ সিসি মোটর সাইকেলের বিপরীতে মোট দুই ইউনিট মোটর সাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ৬৪৭ সিসি ও মোট ১৬ ইউনিট মোটর সাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ২৪৭ সিসি পাওয়া যায়।

এ কারণে ওই তিন কন্টেইনারে থাকা ৮০ টি মোটর সাইকেল আটক ও সিলগালা করে কাস্টমস কর্তৃপক্ষ। ঢাকার মেসার্স হোসেন এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠান মোটর সাইকেলের এ চালনটি দক্ষিন কোরিয়া থেকে আমদানী করে। এ চালনাটির আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: