বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যান্সার প্রতিরোধক করোসল ফল এখন বাংলাদেশে  » «   ৪০ কিমি হেঁটে স্কুলে যেতেন মন্ত্রী মোস্তাফা জব্বার!  » «   পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠনের পথে মমতা  » «   ভোট গণনা শুরু, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি  » «   খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «  

রাজস্ব ফাঁকি দিয়ে মোটরসাইকেল আমদানি



Mongla-04নিউজ ডেস্ক::মংলা বন্দরে রাজস্ব ফাঁকি দিয়ে আমদানী করা মোটর সাইকেলের একটি চালান আটক করছে কাস্টমর্স কর্র্তৃপক্ষ। মঙ্গলবার কায়িক পরীক্ষার সময় ঘোষনা বহিঃভুত ও রাজস্ব ফাঁকির বিষয়টি নজরে পড়লে তা আটক করা হয়। মংলা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম জানান, বানিজ্যিক জাহাজ এমভি মার্কস জুরান গত বোরবার বন্দরে ভেড়ে।

এ জাহাজে আসা তিনটি কন্টেইনারের পন্য ছাড় করানোর চেস্টা করে সিএন্ডএফ এজেন্ট মেসার্স সাহারিয়ার শিপিং এজেন্সি। আর নিয়মিত কায়িক পরীক্ষার করতে গিয়ে ধরা পড়ে ১৫৫ সিসি মোটর সাইকেলের বিপরীতে মোট দুই ইউনিট মোটর সাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ৬৪৭ সিসি ও মোট ১৬ ইউনিট মোটর সাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ২৪৭ সিসি পাওয়া যায়।

এ কারণে ওই তিন কন্টেইনারে থাকা ৮০ টি মোটর সাইকেল আটক ও সিলগালা করে কাস্টমস কর্তৃপক্ষ। ঢাকার মেসার্স হোসেন এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠান মোটর সাইকেলের এ চালনটি দক্ষিন কোরিয়া থেকে আমদানী করে। এ চালনাটির আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: