বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «   ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট  » «   ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা!  » «   অস্ট্রেলিয়ান সিনেটে প্রথম মুসলিম নারী  » «   প্রধানমন্ত্রী নয়, ইসির নির্দেশনায় চলবে প্রশাসন : নাসিম  » «   সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   মৃত পুরুষকে বিয়ে করলেন নারী, এরপর…  » «   যা করবেন সন্তানকে বুদ্ধিমান ও চটপটে বানাতে  » «   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার  » «   কুরবানির গোশত অন্য ধর্মাবলম্বীকে দেওয়া যাবে?  » «   শাহরুখের গাড়ি-বাড়ি ও ঘড়ির দাম এত?  » «   ভ্যান চালিয়ে প্রধানমন্ত্রীর নামে জমি, এরপর…  » «   মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহকরা  » «  

রাজস্ব ফাঁকি দিয়ে মোটরসাইকেল আমদানি



Mongla-04নিউজ ডেস্ক::মংলা বন্দরে রাজস্ব ফাঁকি দিয়ে আমদানী করা মোটর সাইকেলের একটি চালান আটক করছে কাস্টমর্স কর্র্তৃপক্ষ। মঙ্গলবার কায়িক পরীক্ষার সময় ঘোষনা বহিঃভুত ও রাজস্ব ফাঁকির বিষয়টি নজরে পড়লে তা আটক করা হয়। মংলা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম জানান, বানিজ্যিক জাহাজ এমভি মার্কস জুরান গত বোরবার বন্দরে ভেড়ে।

এ জাহাজে আসা তিনটি কন্টেইনারের পন্য ছাড় করানোর চেস্টা করে সিএন্ডএফ এজেন্ট মেসার্স সাহারিয়ার শিপিং এজেন্সি। আর নিয়মিত কায়িক পরীক্ষার করতে গিয়ে ধরা পড়ে ১৫৫ সিসি মোটর সাইকেলের বিপরীতে মোট দুই ইউনিট মোটর সাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ৬৪৭ সিসি ও মোট ১৬ ইউনিট মোটর সাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ২৪৭ সিসি পাওয়া যায়।

এ কারণে ওই তিন কন্টেইনারে থাকা ৮০ টি মোটর সাইকেল আটক ও সিলগালা করে কাস্টমস কর্তৃপক্ষ। ঢাকার মেসার্স হোসেন এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠান মোটর সাইকেলের এ চালনটি দক্ষিন কোরিয়া থেকে আমদানী করে। এ চালনাটির আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: