শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

রাজশাহী বিভাগে হরতাল চলছে



Hartal151নিউজ ডেস্ক :: ২০ দলীয় জোটের অবরোধের পাশাপাশি রাজশাহী বিভাগের আট জেলায় শনিবার ভোর ৬টা থেকে জামায়াতের ডাকা ৩৬ ঘণ্টার হরতাল চলছে।

পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে জামায়াত কর্মী ও মহানগরীর বিনোদপুরের ইসলামীয়া কলেজের শিক্ষক নুরুল ইসলাম ওরফে টাকু শাহীন নিহতের প্রতিবাদে গত বুধবার বিকেলে এ হরতালের ডাক দেয় রাজশাহী মহানগর জামায়াত।

তবে সকাল থেকে হরতাল বা অবরোধের সমর্থনে রাজপথে নামেনি বিএনপি-জামায়াতের কোনো নেতাকর্মী। হরতালের কারণে মহানগরীর দোকান-পাট বন্ধ রয়েছে। মহানগরীতে হালকা যান চলাচল করছে।

মহাসড়কে ট্রাক ও কিছু যাত্রীবাহী বাস চলাচল করছে। ট্রেন চলাচলও স্বাভাবিক রয়েছে।

মহানগরীতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে। এ ছাড়া মহাসড়কে অব্যাহত আছে তাদের টহল। গুরুত্বপূর্ণস্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, মহাসড়কে আনসার সদস্য মোতায়েনের কথা থাকলেও এখনো তাদের চোখে পড়েনি।

আনসার-ভিডিপি রাজশাহী রেঞ্জ কার্যালয়ের গণসংযোগ সহকারী শফিকুল ইসলাম জানান, আনসার নিয়োগের অফিসিয়াল আদেশ এখনো পাওয়া যায়নি। তবে আনসার সদস্য বাছাই করে তাদের প্রস্তুত রাখা হয়েছে। আদেশ পেলেই তাদের নিয়োগ দেয়া হবে। আজ-কালকের মধ্যেই আদেশ পাওয়া যেতে পারে।

এর আগে গত ২৭ জানুয়ারি মঙ্গলবার রাতে মহানগরীর মালোপাড়া এলাকার একটি ছাপাখানা থেকে ৩০ নম্বর ওয়ার্ড শিবিরের সাবেক সভাপতি নুরুল ইসলাম ওরফে টাকু শাহীনকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

রাতে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে বের হলে মহানগরীর আশরাফের মোড়ে বন্দুকযুদ্ধে নুরুল ইসলামের মৃত্যু হয়। পরে বুধবার (২৮ জানুয়ারি) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজশাহী মহানগর জামায়াত এটাকে হত্যাকাণ্ড দাবি করে এ ৩৬ ঘণ্টার হরতালের ডাক দেয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: