বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

রাজশাহী বিভাগে হরতাল চলছে



Hartal151নিউজ ডেস্ক :: ২০ দলীয় জোটের অবরোধের পাশাপাশি রাজশাহী বিভাগের আট জেলায় শনিবার ভোর ৬টা থেকে জামায়াতের ডাকা ৩৬ ঘণ্টার হরতাল চলছে।

পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে জামায়াত কর্মী ও মহানগরীর বিনোদপুরের ইসলামীয়া কলেজের শিক্ষক নুরুল ইসলাম ওরফে টাকু শাহীন নিহতের প্রতিবাদে গত বুধবার বিকেলে এ হরতালের ডাক দেয় রাজশাহী মহানগর জামায়াত।

তবে সকাল থেকে হরতাল বা অবরোধের সমর্থনে রাজপথে নামেনি বিএনপি-জামায়াতের কোনো নেতাকর্মী। হরতালের কারণে মহানগরীর দোকান-পাট বন্ধ রয়েছে। মহানগরীতে হালকা যান চলাচল করছে।

মহাসড়কে ট্রাক ও কিছু যাত্রীবাহী বাস চলাচল করছে। ট্রেন চলাচলও স্বাভাবিক রয়েছে।

মহানগরীতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে। এ ছাড়া মহাসড়কে অব্যাহত আছে তাদের টহল। গুরুত্বপূর্ণস্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, মহাসড়কে আনসার সদস্য মোতায়েনের কথা থাকলেও এখনো তাদের চোখে পড়েনি।

আনসার-ভিডিপি রাজশাহী রেঞ্জ কার্যালয়ের গণসংযোগ সহকারী শফিকুল ইসলাম জানান, আনসার নিয়োগের অফিসিয়াল আদেশ এখনো পাওয়া যায়নি। তবে আনসার সদস্য বাছাই করে তাদের প্রস্তুত রাখা হয়েছে। আদেশ পেলেই তাদের নিয়োগ দেয়া হবে। আজ-কালকের মধ্যেই আদেশ পাওয়া যেতে পারে।

এর আগে গত ২৭ জানুয়ারি মঙ্গলবার রাতে মহানগরীর মালোপাড়া এলাকার একটি ছাপাখানা থেকে ৩০ নম্বর ওয়ার্ড শিবিরের সাবেক সভাপতি নুরুল ইসলাম ওরফে টাকু শাহীনকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

রাতে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে বের হলে মহানগরীর আশরাফের মোড়ে বন্দুকযুদ্ধে নুরুল ইসলামের মৃত্যু হয়। পরে বুধবার (২৮ জানুয়ারি) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজশাহী মহানগর জামায়াত এটাকে হত্যাকাণ্ড দাবি করে এ ৩৬ ঘণ্টার হরতালের ডাক দেয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: