মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

রাজশাহীতে ৩ সাংবাদিককে পেটাল ছাত্রলীগ



নিউজ ডেস্ক:: রাজশাহী কলেজে স্থানীয় তিন সাংবাদিককে লাঞ্ছিত করেছে কলেজ ছাত্রলীগের একটি গ্রুপ। সোমবার দুপুর ১২টার দিকে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ) কার্যালয়ে এ ঘটনা ঘটে।
এ সময় হামলাকারীরা কার্যালয়টিতে ভাঙচুর শেষে তালা ঝুলিয়ে দেয়। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকার অজুহাতে এ হামলা চালান কলেজ শাখ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসিক দত্ত ও সাংগঠনিক সম্পাদক রতন আলীর নেতৃত্বে একদল নেতাকর্মী।

লাঞ্ছনার শিকার তিন সাংবাদিক হলেন, আরসিআরইউ’র সাধারণ সম্পাদক ও দৈনিক সানশাইনের স্টাফ রিপোর্টার মীম ওবায়দুল্লাহ, দফতর সম্পাদক ও পদ্মা নিউজের সাব-এডিটর বাবর মাহমুদ এবং নির্বাহী সদস্য ও বরেন্দ্র এক্সপ্রেসের স্টাফ রিপোর্টার মোফাজ্জল হোসেন বিদ্যুৎ।
ওই সময় সেখানে কলেজ ডিজিটালাইজেশনে জাতীয় পুরস্কার পাওয়ায় অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানকে সংবর্ধনা দেয়ার প্রস্তুতি চলছিল। তবে শেষ পর্যন্ত ক্ষমা চেয়েই পার পেয়েছেন হামলাকারীরা। দুপুরেই দু’পক্ষকে নিয়ে রুদ্ধদার বৈঠকে বিষয়টি নিস্পত্তি করেন অধ্যক্ষ।
অভিযোগ রয়েছে, ছাত্রলীগের নাম ভাঙিয়ে দীর্ঘদিন ধরেই ক্যাম্পাসে নানান অপকর্ম চালিয়ে যাচ্ছে ছাত্রলীগের এ গ্রুপটি। কিন্তু প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে মুখ খুলছেনা কেউই। বেপরোয়া এ গ্রুপটি বিতর্কিত কর্মকাণ্ডের কারণে নিজ সংগঠনেই সমালোচিত।
এ বিষয়ে আরসিআরইউ সভাপতি শামসুননাহার সুইটি জানান, নিরপেক্ষতার স্বার্থেই কার্যালয়ে তারা কোনো ছবিই টানাননি। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন শুরু থেকেই। তবে কার্যালয়ে এ হামলা পরিকল্পিত ও উদ্দেশ্য প্রণোদিত।
জানতে চাইলে কলেজ অধ্যক্ষ বলেন, কলেজের শৃঙ্খলা রক্ষায় দু’পক্ষকে নিয়ে বিষয়টি নিষ্পত্তি করা হয়েছে। এছাড়া সাংবাদিকদের যে দাবি তা দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেয়া হয়েছে। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে সর্বোচ্চ ব্যবস্থা নেবে কলেজ কর্তৃপক্ষ।
এ ঘটনা অনাকাঙ্ক্ষিত বলে উল্লেখ করেন রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: