সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রেল স্টেশনে স্ক্যানার বসানোর সুপারিশ  » «   পাবনায় আব্দুর রব বগা মিয়ার ৪৫তম মৃত্যুবার্ষিক উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মির্জা ফখরুলের নেতৃত্বে সুপ্রিম কোর্টে বৈঠক নয় চা খাওয়া হয়েছে  » «   ব্যাগের ভেতরে তরুণীর লাশ  » «   শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট বিল পাস  » «   বাড়ানো হয়েছে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা  » «   খালেদার শুনানি, যা বললেন অ্যাটর্নি জেনারেল  » «   স্ত্রীর মর্যাদার দাবিতে সন্তানসহ অবস্থান  » «   বিচারিক আদালতে খালেদার নথি  » «   শান্তিপূর্ণ আন্দোলন ঘরে করুন, রাস্তায় কেন : কাদের  » «   বাহুবল থেকে নিখোঁজ ৩ মাদ্রাসা ছাত্র ফেনীতে উদ্ধার  » «   খালেদার সঙ্গে দেখা করতে গেছেন ৪ স্বজন  » «   মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান শুরু ১ মার্চ  » «   যুবককে ডেকে নিয়ে হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ১  » «   সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় শ্রীদেবীর শেষকৃত্য  » «  

রাজশাহীতে দুই মাথা ও তিন চোখওয়ালা ‘রাজা’, একনজর দেখার ফি ১০ টাকা



নিউজ ডেস্ক::রাজশাহীতে দুই মাথাওয়ালা এক গরুর নাম ‘রাজা’। তিন বছর ১০ মাস বয়সের রাজা’র দুইটি মাথা ছাড়াও চারটি শিং ও তিনটি চোখ রয়েছে। এমন আকৃতির কারণে গরুটিকে ঘিরে মানুষের কৌতুহলের শেষ নেই। শত শত মানুষ ভিড় জমাচ্ছে তাকে দেখতে।
রাজশাহী মহানগরীর শেখপাড়ার এলাকায় ২৫ সেপ্টেম্বর সোমবার থেকে শেখপাড়া মিলন মন্দিরের পশ্চিমের মাঠের একটি রাজাকে রাখা হয়েছে। রাজাকে দেখতে কৌতুহলী মানুষকে গুনতে হচ্ছে ১০ টাকা করে।

রাজার মালিক মঈন উদ্দিন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার দো গাছি গ্রামে। রাজাকে শহরে নিয়ে আসে নগরীর শেখপাড়া এলাকার তপন ও সাধণ কুমার ঘোষ। উৎসুক মানুষ রাজাকে দেখার জন্য ভিড় জমাচ্ছে।
গরুটির মালিক মঈন উদ্দিন জানান, রাজার জন্মের পর বাড়ির মানুষ অবাক হয়েছিল। প্রথমে মনে হয়েছিলো বাঁচানো যাবে না। অনেক যত্নে বেঁচে যায় বাছুরটি। আদর করে নাম রাখা হয় ‘রাজা’।

মঈন উদ্দিন আরও জানান, রাজা তার সন্তানের মতো। তার নিজের সন্তানকে যত ভালোবাসেন। রাজাকেও ঠিক তেমনই ভালোবাসেন। রাজাও তাই। বাধ্য সন্তানের মধ্যেই উঠে দাঁড়াতে বললে উঠে দাঁড়ায়। আবার বসতে বলতে বসে যায়। রাজাকে নিয়ে বেশ আনন্দেই দিন কাটছে মঈন উদ্দিনের।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: