সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

রাজধানীতে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার



2. DMPনিউজ ডেস্ক::
রাজধানীতে সভা-সমাবেশের ওপর করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপি অর্ডিন্যান্সের (অর্ডিন্যান্স নং-ওওও/৭৬) ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম আজ সোমবার সকাল ৯টা থেকে এ প্রত্যাহার আদেশ দেন। আদেশে ঢাকা মহানগর এলাকায় সকল ধরনের মিছিল, সভা-সমাবেশ ইত্যাদির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

এ বিষয়ে ডিএমপির ডিসি (গণমাধ্যম) মাসুদুর রহমান জানান, রাজধানীতে সভা-সমাবেশের ওপর আর নিষেধাজ্ঞা নেই। ১৪ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। ৫ জানুয়ারি বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচির উত্তেজনায় ঢাকা মহানগরীতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছিল পুলিশ।

প্রসঙ্গত ঢাকা মেট্রোপলিটন এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিতকল্পে গত ৪ জানুয়ারি বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সভা-সমাবেশ, মিছিল ইত্যাদির ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: