শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

রাজধানীতে দুরন্ত বাইসাইকেলের মাদকবিরোধী র‌্যালি



রাজধানীতে দুরন্ত বাইসাইকেলের মাদকবিরোধী র‌্যালি

মাদকমুক্ত সমাজ, সুস্থ-সবল জীবন গঠন ও বাইসাইকেল চালানোকে জনপ্রিয় করে তুলতে রাজধানীতে আজ অনুষ্ঠিত হয়েছে দুরন্ত ফ্যান ক্লাব (ডিএফসি) এর ৮ম বাইসাইকেল র‌্যালি।

মাদককে না বলুন, বাইসাইকেল চালান সুস্থ থাকুন- এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার সকালে দুটি র‌্যালির আয়োজন করে ক্লাবটি।

শুক্রবার ভোর সাড়ে ৬টায় প্রথম র‌্যালিটি বের হয় রাজধানীর বাড্ডায় অবস্থিত প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ের সামনে থেকে। দ্বিতীয় র‌্যালিটি বের হয় সকাল ৮টায়। শতাধিক সাইক্লিস্টের অংশগ্রহণে র‌্যালি দুটি বাড্ডার হোসেন মার্কেট, আফতাবনগর হয়ে ফের প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

 

র‌্যালিতে দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজের শিক্ষার্থী ও কর্মজীবী মানুষ অংশ নেন।

দুরন্ত বাইসাইকেলের ব্র্যান্ড ম্যানেজার এ এম রাকিবুল আহসান বলেন, ‘পরিবেশবান্ধব যান বাইসাইকেলের জনপ্রিয়তা বাড়াতেই এ আয়োজন করা হয়েছে। তাছাড়া নিয়মিত বাইসাইকেল চালালে শরীরের ব্যায়াম হয়। শরীরের অনেক উপকার হয়। রোগ-ব্যাধি প্রতিরোধে সাহায্য করে।’

 

তিনি আরো জানান, নিয়মিত বাইসাইকেল চালালে, শরীরের ওজন কমে, রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে, কোলেস্টেরলের মাত্রা সহনীয় পর্যায়ে রাখে। স্ট্রোক ও ডায়াবেটিসের ঝুঁকি কমায়। মাংসপেশির গঠনে সাহায্য, মানসিক স্বাস্থ্যের উন্নতি হয় এবং ডিপ্রেশন ও স্ট্রেস কমে।

র‌্যালিতে অংশ নেয়া সাইক্লিলিস্টরা বলেন, বাইসাইকেল যেমন স্বাস্থ্যের জন্য উপকারী তেমনি পরিবেশবান্ধব। শুধু আনন্দের জন্য নয়, শরীরের উপকারের জন্যও বাইসাইকেল চালানোর আহ্বান জানান তারা।

প্রতিমাসে কমপক্ষে একটি করে এ ধরনের র‌্যালি করার পরিকল্পনা রয়েছে আয়োজকদের।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: