রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

রাজকীয় জয়ে কোয়াটার ফাইনালে ব্রাজিল



খেলাধুলা ডেস্ক::রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্বে মেক্সিকোকে হারিয়ে সেরা আটে নিজেদের জায়গা করে নিল ব্রাজিল। খেলার শুরুতেই বেশ দাপটের সঙ্গে মাঠে রাজত্ব করেন মেক্সিকো। খেলার প্রথমার্ধে মেক্সিকো বেশ বয়েকবার গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। অন্যদিকে বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেছে নেইমাররাও। খেলার প্রথমার্ধে উভয় দল গোল শূণ্য বিরতিতে গেলেও বিরতি থেকে ফিরেই খেলার খেলার ৫০ মিনিটে গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় নেইমার। এরপর খেলার ৮৮ মিনিটে রোবার্ত ফিরমিনো দলের পক্ষে দ্বিতীয় গোল করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। অন্যদিকে কোন গোল করতে পারেনি মেক্সিকো।

এর আগে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র হয়েছে। এদিন শুরুতেই ব্রাজিল শিবিরে পরপর বেশ কিছু আক্রমণ করে মেক্সিকো। তবে বেশিক্ষণ সে ধার ধরে রাখতে পারেনি হার্নান্দেজরা। আক্রমণ সামলে উপর্যুপরি পাল্টা আক্রমণ শুরু করে নেইমার-জেসুসরা। ২০ মিনিটের মাথায় সুযোগও তৈরি করেছিলেন নেইমার। কিন্তু মেক্সিকোর গোলরক্ষক ওচোয়ার নৈপুণ্যে এ যাত্রায় রক্ষা পায় মেক্সিকো।

প্রথমার্ধে দুই দলের লড়াইটা হয়েছে সমানে সমান। বল দখলে ব্রাজিল ও মেক্সিকো দুই দলই ৫০ ভাগ নিয়ন্ত্রণ রেখেছে। দুই দলই একটি করে হলুদ কার্ড পেয়েছে। তবে আক্রমণে এগিয়ে ব্রাজিল ১১টি অ্যাটেম্পট নিয়েছে নেইমাররা। আর মেক্সিকো ৫টি। তবে নির্ভুল পাস দেওয়ায় এগিয়ে মেক্সিকো। মেক্সিকো ৮৭ ভাগ ও ব্রাজিল ৮১ ভাগ পাস নির্ভুলভাবে সম্পন্ন করেছে প্রথমার্ধে।

ব্রাজিল একাদশ: অ্যালিসন, ফ্যাগনার, থিয়াগো সিলভা, মিরান্ডা, ফিলিপে লুইস, পাওলিনহো, কাসেমিরো, ফিলিপে কুতিনহো, উইলিয়ান, গ্যাব্রিয়েল জেসাস, নেইমার জুনিয়র।

মেক্সিকো একাদশ: গুইলার্মো ওচোয়া, জেসাস গালার্দো, কার্লোস সালসোদো, হুগো আয়ালা, এডসন আলভারেজ, হেক্টর হেরেরা, রাফায়েল মার্কুয়েজ, আন্দ্রেস গুয়ার্দাদো, হারভিং লোজানো, জাভিয়ের হার্নান্দেজ, কার্লোস ভেলা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: