শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সালমানের প্রথম ভালো লাগা কে?  » «   দুই যুবকের সঙ্গে ২০ বছর বয়সী তরুণী, এরপর…  » «   হাওয়া ভবন থেকে মানুষকে স্বস্তি দিতে ১৪ দলীয় জোট : খালিদ মাহমুদ  » «   ফখরুলের বক্তব্যের সমালোচনা করে যা বললেন ওবায়দুল কাদের  » «   ভালবেসে বিয়ে, কিভাবে এতটা নির্মম হয় রনিরা?  » «   প্রধানমন্ত্রীর কাছে ১০ মিনিট সময় চান ড. কামাল  » «   ভেরিফায়েড হলো মোস্তাফা জব্বারের ফেসবুক অ্যাকাউন্ট  » «   গুজব ছড়ানোর অভিযোগ : রিমান্ডে সেই গৃহবধূ ফারিয়া  » «   সাবেক সেনা কর্মকর্তাকে উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «   সব ব্যাংকে সতর্কতা জারি!  » «   গুজব ছড়ানোর অভিযোগে গৃহবধূ আটক  » «   ‘গর্বিত বাঙালির বিজয়ের দুই প্রতিচ্ছবি’  » «   ২৬ বছর পরে শাহরুখ!  » «   পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে টুইটার  » «   সানি লিওন এবার ক্রিকেটার!  » «  

রাঙ্গুনিয়ায় ক্ষতিগ্রস্থদের মোঝে জেলা প্রশাসকের অনুদান



প্রকৃতির সাথে এমন আচরণ করতে হবে যাতে প্রকৃতি মানুষের কাছ থেকে প্রতিশোধ না নেন। প্রকৃতির সাথে যুদ্ধ করার যে সক্ষমতা সেটা আমাদের নেই। প্রকৃতি মানুষকে সুস্থ ভাবে বাঁচিয়ে রাখতে সাহার্য্য করে। প্রকৃতির সাথে যদি মানুষ বিরূপ আচরণ করেন তাহলে প্রকৃতিও মানুষের সাথে বিরূপ আচরণ করবে।

পাহাড়ের গাছ কেটে সাবাড় করা হয়েছে, এখন পাহাড় কেটে ধ্বংস করা হচ্ছে। এসব বন্ধ না করলে ২৮ জনের লাশ নিয়ে সাদা কাপড়ের মিছিল থামানো যাবেনা। প্রকৃতির স্তম্ভ পাহাড়ের কান্না আর সহ্য হচ্ছেনা। রাঙ্গুনিয়ায় পাহাড় ও বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী একথা বলেন।

বুধবার (১২ জুলাই) রাঙ্গুনিয়া উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, জেলা সমাজসেবার উপ-পরিচালক বন্ধনা দাশ, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, এসিল্যান্ড উম্মে কুলসুম, উপজেলা ভাইস চেয়ারম্যান আকতার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রেহেনা আকতার, ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, আহমদ সৈয়দ তালুকদার, নজরুল ইসলাম তালুকদার, মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন, শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, ইকবাল হোসেন চৌধুরী মিল্টন, জাহেদুর রহমান তালুকদার, রহিম উদ্দিন চৌধুরী, নুর কুতুবুল আলম প্রমূখ।

জেলা প্রশাসক বলেন, সরকারের পরিকল্পনা ও প্রকল্প বাস্তবায়নে স্থানীয় সরকারের সর্বশেষ স্তর ইউনিয়ন পরিষদকে আরো শক্তিশালী করতে হবে। তাদের সক্ষমতা বাড়ানো না গেলে দারিদ্রতা দুর করা সম্ভব হবেনা। প্রত্যেকটি মানুষকে নিজেকে চিনতে হবে। নিজের জবাবদিহীতা নিশ্চিত করে লোভ লালসা ও দাম্ভিকতা বর্জন করতে হবে।

উপজেলা চেয়ারম্যান আলী শাহ বক্তব্যে বলেন, ১৩ জুনের ভারী বর্ষনে বন্যা ও পাহাড় ধসের ঘটনা এখানকার মানুষের কাছে দুঃসহ স্মৃতি। এধরণের মানবিক বিপর্যয় কাটিয়ে উঠতে সকলের সহায়তা প্রয়োজন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: