রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সচিবালয়ে শিক্ষামন্ত্রী‘আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক’  » «   আগামী ২০ ডিসেম্বর তৈমুরের জন্মদিন : চলছে রাজকীয় আয়োজন  » «   কার চাপায় যুবক নিহত  » «   বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু  » «   ঘন কুয়াশার কারণে ঢাকায় বিমান চলাচল বন্ধ  » «   হোটেলে যখন একা, তখন মেনে চলুন কিছু বিষয়!  » «   এবার মাত্র ২০০০ টাকার মধ্যে স্মার্টফোন  » «   আ’লীগের আলোচনা সভা বিকেলে  » «   অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   মেয়েকে দিয়েই অন্য মেয়েদের ফাঁদে ফেলতেন এই বাবা!  » «   বিজয় দিবসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় দগ্ধ ২  » «   ফ্রান্স দূতাবাসে বিজয় ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত  » «   সামান্য সেলফির জন্যই বিপদে পড়লেন দেশ সেরা সুন্দরী!  » «   ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সৌদি  » «   সেনা কর্মকর্তার বাসা থেকে কিশোরী গৃহকর্মীর লাশ উদ্ধার  » «  

রাখা যাবে না ১৫টির বেশি সিম



নিউজ ডেস্ক::একজন ব্যক্তি নিজের নামে ১৫টির বেশি সিম রাখতে পারবেন না। কারো কাছে ১৫টির বেশি সিম থাকলে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে তার নিষ্ক্রিয় করতে বলার পাশাপাশি কেউ সিম নিষ্ক্রিয় না করলে তা বিটিআরসি বন্ধ করে দেবে বলেও জানিয়েছেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিটিআরসি মোবাইল অপারেটরদের এক নির্দেশনা পাঠায়। সেখানে বলা হয়েছে, গ্রাহকরা অতিরিক্ত মোবাইল সিম বন্ধ না করলে কমিশন পরবর্তীতে বাড়তি সিমগুলো কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নিবন্ধন বাতিল ও বন্ধ করে দিতে পারবে।

সিম কার্ড নিষ্ক্রিয় করার ক্ষেত্রে শুরুর দিকে একজন ভোক্তা সর্বোচ্চ পাঁচটি সিম ব্যবহার করতে পারবেন এমনটা বলা হয়েছিল। পরবর্তীতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এক সিদ্ধান্তে জানিয়েছিল যে, একজন ভোক্তা জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সর্বোচ্চ ২০টি সিম নিতে পারবেন।

নির্দেশনায় বিটিআরসি বলেছে, গ্রাহক ওই সময়ের মধ্যে স্বেচ্ছায় অতিরিক্তি সিম নিষ্ক্রিয় না করলে কমিশন পরে নিজেদের সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট অপারেটরের মাধ্যমে সেগুলোর নিবন্ধন বাতিল ও বন্ধ করে দেবে।

জানা যায়, মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে বিটিআরসির পক্ষ থেকে গত ৪ ডিসেম্বর এক নির্দেশনা পত্র পাঠানো হয়। সেই নির্দেশনায় বলা হয়, ‘এখন থেকে গ্রাহকপ্রতি পোস্ট পেইড, প্রি-পেইড নির্বিশেষে সর্বোচ্চ সিম/রিম (সকল অপারেটর মিলিয়ে) সংখ্যা ১৫টি নির্ধারণ করা হলো। ১৫টির অতিরিক্ত সিম/রিম অবৈধ বলে গণ্য হবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: