সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «   বিতর্কিত ৯টি ধারা সংশোধনের দাবিতে সম্পাদক পরিষদের মানববন্ধন  » «   সংসদ নির্বাচনের প্রস্তুতিতে আজ ইসির গুরুত্বপূর্ণ বৈঠক  » «   পৃথিবী বাঁচাতে হলে বন্ধ করতে হবে মাংস খাওয়া!  » «   শাহজালালে ৭ কেজি সোনাসহ মালয়েশিয়ার নাগরিক আটক  » «   ইরানের ‘সরকার পরিবর্তন’ করতে চায় যুক্তরাষ্ট্র: রুহানি  » «   দুর্গা পূজা উপলক্ষে সব মানুষের শান্তি কামনা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর  » «  

রাখা যাবে না ১৫টির বেশি সিম



নিউজ ডেস্ক::একজন ব্যক্তি নিজের নামে ১৫টির বেশি সিম রাখতে পারবেন না। কারো কাছে ১৫টির বেশি সিম থাকলে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে তার নিষ্ক্রিয় করতে বলার পাশাপাশি কেউ সিম নিষ্ক্রিয় না করলে তা বিটিআরসি বন্ধ করে দেবে বলেও জানিয়েছেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিটিআরসি মোবাইল অপারেটরদের এক নির্দেশনা পাঠায়। সেখানে বলা হয়েছে, গ্রাহকরা অতিরিক্ত মোবাইল সিম বন্ধ না করলে কমিশন পরবর্তীতে বাড়তি সিমগুলো কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নিবন্ধন বাতিল ও বন্ধ করে দিতে পারবে।

সিম কার্ড নিষ্ক্রিয় করার ক্ষেত্রে শুরুর দিকে একজন ভোক্তা সর্বোচ্চ পাঁচটি সিম ব্যবহার করতে পারবেন এমনটা বলা হয়েছিল। পরবর্তীতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এক সিদ্ধান্তে জানিয়েছিল যে, একজন ভোক্তা জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সর্বোচ্চ ২০টি সিম নিতে পারবেন।

নির্দেশনায় বিটিআরসি বলেছে, গ্রাহক ওই সময়ের মধ্যে স্বেচ্ছায় অতিরিক্তি সিম নিষ্ক্রিয় না করলে কমিশন পরে নিজেদের সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট অপারেটরের মাধ্যমে সেগুলোর নিবন্ধন বাতিল ও বন্ধ করে দেবে।

জানা যায়, মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে বিটিআরসির পক্ষ থেকে গত ৪ ডিসেম্বর এক নির্দেশনা পত্র পাঠানো হয়। সেই নির্দেশনায় বলা হয়, ‘এখন থেকে গ্রাহকপ্রতি পোস্ট পেইড, প্রি-পেইড নির্বিশেষে সর্বোচ্চ সিম/রিম (সকল অপারেটর মিলিয়ে) সংখ্যা ১৫টি নির্ধারণ করা হলো। ১৫টির অতিরিক্ত সিম/রিম অবৈধ বলে গণ্য হবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: