রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাশিয়া বিশ্বকাপরেকর্ড গড়া হলো না ক্রোয়েশিয়ার, চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   ভাতিজিকে ঘরে ডেকে নিয়ে চাচার কাণ্ড!  » «   যৌনরোগের ভয়ঙ্কর উপসর্গগুলি এক নজরে দেখে নিন  » «   রাশিয়া বিশ্বকাপবিশ্বজয়ের লক্ষ্যে মুখোমুখি ফ্রান্স-ক্রোয়েশিয়া  » «   মাদার তেরেসা ভণ্ড, শয়তান, জালিয়াতঃ তসলিমা  » «   যে কারণে অল্প বয়সে বিয়ে করেছেন শাহরুখ  » «   গ্রামে গ্রামে নগর সুবিধা দেয়া হবে -পাবনায় প্রধানমন্ত্রী  » «   হরিদাসের উপর হামলাকারীদেরকে ক্ষমা করা হবে না —-মোমিন মেহেদী  » «   বিয়ের পর বেশ হাসি খুশি মিঠুন পুত্র  » «   জাতীয় পরিচয়পত্র হারানোদের জন্য সুখবর  » «   ‘আমি ডিজির লোক, আমাকে ভয় দেখিয়ে লাভ নেই’  » «   কুবিতে ‘বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন’র নবীনবরণ  » «   মুক্তিযোদ্ধাদের বয়স কেন সাড়ে ১২ : হাইকোর্টের প্রশ্ন  » «   ধোঁয়ায় আচ্ছন্ন পুরো টার্মিনাল : শাহজালাল বিমানবন্দরে আগুন  » «   স্কুল ছাত্রীর স্পর্শকাতর জায়গায় বৃদ্ধের হাত, অতঃপর  » «  

রাখা যাবে না ১৫টির বেশি সিম



নিউজ ডেস্ক::একজন ব্যক্তি নিজের নামে ১৫টির বেশি সিম রাখতে পারবেন না। কারো কাছে ১৫টির বেশি সিম থাকলে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে তার নিষ্ক্রিয় করতে বলার পাশাপাশি কেউ সিম নিষ্ক্রিয় না করলে তা বিটিআরসি বন্ধ করে দেবে বলেও জানিয়েছেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিটিআরসি মোবাইল অপারেটরদের এক নির্দেশনা পাঠায়। সেখানে বলা হয়েছে, গ্রাহকরা অতিরিক্ত মোবাইল সিম বন্ধ না করলে কমিশন পরবর্তীতে বাড়তি সিমগুলো কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নিবন্ধন বাতিল ও বন্ধ করে দিতে পারবে।

সিম কার্ড নিষ্ক্রিয় করার ক্ষেত্রে শুরুর দিকে একজন ভোক্তা সর্বোচ্চ পাঁচটি সিম ব্যবহার করতে পারবেন এমনটা বলা হয়েছিল। পরবর্তীতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এক সিদ্ধান্তে জানিয়েছিল যে, একজন ভোক্তা জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সর্বোচ্চ ২০টি সিম নিতে পারবেন।

নির্দেশনায় বিটিআরসি বলেছে, গ্রাহক ওই সময়ের মধ্যে স্বেচ্ছায় অতিরিক্তি সিম নিষ্ক্রিয় না করলে কমিশন পরে নিজেদের সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট অপারেটরের মাধ্যমে সেগুলোর নিবন্ধন বাতিল ও বন্ধ করে দেবে।

জানা যায়, মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে বিটিআরসির পক্ষ থেকে গত ৪ ডিসেম্বর এক নির্দেশনা পত্র পাঠানো হয়। সেই নির্দেশনায় বলা হয়, ‘এখন থেকে গ্রাহকপ্রতি পোস্ট পেইড, প্রি-পেইড নির্বিশেষে সর্বোচ্চ সিম/রিম (সকল অপারেটর মিলিয়ে) সংখ্যা ১৫টি নির্ধারণ করা হলো। ১৫টির অতিরিক্ত সিম/রিম অবৈধ বলে গণ্য হবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: