শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশীয় কোম্পানির ক্যাপসুলে চলতি মাসেই ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন!  » «   মঞ্চে প্রধানমন্ত্রী, নাচ-গান-স্লোগানে মুখরিত বিজয় উৎসব  » «   ধনী বৃদ্ধির হারে বাংলাদেশ বিশ্বের তৃতীয় দেশ  » «   ভোটাধিকার হাইজ্যাক করেছে আওয়ামী লীগ : ড. কামাল  » «   রাজনৈতিক দলগুলোকে সংলাপে বসার আহ্বান জাতিসংঘের  » «   আওয়ামী লীগের বিজয় উৎসব ঘিরে কঠোর নিরাপত্তা  » «   অ্যাসাঞ্জের গোপন বৈঠকের খোঁজ নিচ্ছে যুক্তরাষ্ট্র  » «   সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «  

রহস্যময় এক ভিডিও ঘিরে তুমুল হট্টগোল, কী লুকাচ্ছে নাসা?



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: চন্দ্রাভিযানের ভিডিও ও তার সত্যতা নিয়ে নাসা’কে নানা প্রশ্নে প্রায়ই কোণঠাসা করেন নানা দেশের বিজ্ঞানীরা। এবার সেই অধ্যায়েই নতুন সংযোজন। একটি নীল আলো আর তাকে নিয়ে লুকোচুরি তুলে দিচ্ছে প্রশ্ন, আদতে কী লুকচ্ছে নাসা?

সম্প্রতি নাসা’র একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি নাসা’র আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকে তোলা। দেখা যাচ্ছে, মহাকাশের লাইভ ভিডিও তুলছে নাসা। সেই ভিডিওতেই ধরা পড়েছে, হঠাৎ করে একটি নীল আলো চোখে পড়তেই নাসা তাদের লাইভটি বন্ধ করে দিচ্ছে। দেখা যাচ্ছে, ক্যামেরা বন্ধের পরে একটি কণ্ঠ দর্শকদের উদ্দেশ্যে বলছে ‘‘অপেক্ষা করুন’’।

একই সঙ্গে একটি বার্তায় বলা হয়, স্পেস স্টেশনে সিগন্যালের সমস্যার জন্য ভিডিওটি বন্ধ করা হচ্ছে। এখানেই ঝামেলা বেধেছে। উৎসাহীরা বলছেন, নাসা কিছু লুকাচ্ছে। এই নীল আলোটি সম্ভবত একটি ইউএফও, যার সম্পর্কে নাসার কাছে তথ্য রয়েছে।

তাদের যুক্তি, ইউরোপিয়ন স্পেস এজেন্সি যদি স্পেস স্টেশনের বাইরের সব কিছু প্রকাশ্যে দেখাতে পারে, নাসা’র এত লুকোচুরি কীসের। অনেকে আবার বলছেন এসব কিছুই নয়, এটি নেহাতই একটি স্পেস আইস বল বা মহাকাশে ভাসমান বরফ খণ্ড।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: