শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «  

রহস্যময় এক ভিডিও ঘিরে তুমুল হট্টগোল, কী লুকাচ্ছে নাসা?



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: চন্দ্রাভিযানের ভিডিও ও তার সত্যতা নিয়ে নাসা’কে নানা প্রশ্নে প্রায়ই কোণঠাসা করেন নানা দেশের বিজ্ঞানীরা। এবার সেই অধ্যায়েই নতুন সংযোজন। একটি নীল আলো আর তাকে নিয়ে লুকোচুরি তুলে দিচ্ছে প্রশ্ন, আদতে কী লুকচ্ছে নাসা?

সম্প্রতি নাসা’র একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি নাসা’র আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকে তোলা। দেখা যাচ্ছে, মহাকাশের লাইভ ভিডিও তুলছে নাসা। সেই ভিডিওতেই ধরা পড়েছে, হঠাৎ করে একটি নীল আলো চোখে পড়তেই নাসা তাদের লাইভটি বন্ধ করে দিচ্ছে। দেখা যাচ্ছে, ক্যামেরা বন্ধের পরে একটি কণ্ঠ দর্শকদের উদ্দেশ্যে বলছে ‘‘অপেক্ষা করুন’’।

একই সঙ্গে একটি বার্তায় বলা হয়, স্পেস স্টেশনে সিগন্যালের সমস্যার জন্য ভিডিওটি বন্ধ করা হচ্ছে। এখানেই ঝামেলা বেধেছে। উৎসাহীরা বলছেন, নাসা কিছু লুকাচ্ছে। এই নীল আলোটি সম্ভবত একটি ইউএফও, যার সম্পর্কে নাসার কাছে তথ্য রয়েছে।

তাদের যুক্তি, ইউরোপিয়ন স্পেস এজেন্সি যদি স্পেস স্টেশনের বাইরের সব কিছু প্রকাশ্যে দেখাতে পারে, নাসা’র এত লুকোচুরি কীসের। অনেকে আবার বলছেন এসব কিছুই নয়, এটি নেহাতই একটি স্পেস আইস বল বা মহাকাশে ভাসমান বরফ খণ্ড।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: