বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «   শেষ বয়সে খেলোয়াড়দের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা ‍নিতে ক্রীড়া মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রীর নির্দে  » «   বিএনপির নেতৃত্বে আসছেন তারেকের কন্যা!  » «   সরকারি নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা বেসরকারিতে!  » «   তিন বাংলাদেশিসহ চার নব্য জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ  » «   ‘শহীদ’ জিয়াকে নিয়ে সংসদে মমতাজের হাস্যরস  » «   বগুড়া-৬ উপনির্বাচনে বিপুল ব্যবধানে বিএনপি প্রার্থীর জয়  » «   প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «  

রহস্যময় এক ভিডিও ঘিরে তুমুল হট্টগোল, কী লুকাচ্ছে নাসা?



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: চন্দ্রাভিযানের ভিডিও ও তার সত্যতা নিয়ে নাসা’কে নানা প্রশ্নে প্রায়ই কোণঠাসা করেন নানা দেশের বিজ্ঞানীরা। এবার সেই অধ্যায়েই নতুন সংযোজন। একটি নীল আলো আর তাকে নিয়ে লুকোচুরি তুলে দিচ্ছে প্রশ্ন, আদতে কী লুকচ্ছে নাসা?

সম্প্রতি নাসা’র একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি নাসা’র আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকে তোলা। দেখা যাচ্ছে, মহাকাশের লাইভ ভিডিও তুলছে নাসা। সেই ভিডিওতেই ধরা পড়েছে, হঠাৎ করে একটি নীল আলো চোখে পড়তেই নাসা তাদের লাইভটি বন্ধ করে দিচ্ছে। দেখা যাচ্ছে, ক্যামেরা বন্ধের পরে একটি কণ্ঠ দর্শকদের উদ্দেশ্যে বলছে ‘‘অপেক্ষা করুন’’।

একই সঙ্গে একটি বার্তায় বলা হয়, স্পেস স্টেশনে সিগন্যালের সমস্যার জন্য ভিডিওটি বন্ধ করা হচ্ছে। এখানেই ঝামেলা বেধেছে। উৎসাহীরা বলছেন, নাসা কিছু লুকাচ্ছে। এই নীল আলোটি সম্ভবত একটি ইউএফও, যার সম্পর্কে নাসার কাছে তথ্য রয়েছে।

তাদের যুক্তি, ইউরোপিয়ন স্পেস এজেন্সি যদি স্পেস স্টেশনের বাইরের সব কিছু প্রকাশ্যে দেখাতে পারে, নাসা’র এত লুকোচুরি কীসের। অনেকে আবার বলছেন এসব কিছুই নয়, এটি নেহাতই একটি স্পেস আইস বল বা মহাকাশে ভাসমান বরফ খণ্ড।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: