রবিবার, ২০ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লজ্জায় মানুষ না খেয়ে থাকার কথা বলতে পারে না —————————- : মোমিন মেহেদী  » «   রাতে মোবাইল ব্যবহার করলে হয়ে যাবেন অন্ধ!  » «   ৬ মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার  » «   সৌন্দর্যের ৫ গোপন রহস্য!  » «   পরকীয়া প্রেমিকসহ চেয়ারম্যান-কন্যা আটক!  » «   হাত-পা বেঁধে আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি  » «   ছবি আঁকলেন প্রধানমন্ত্রী  » «   গণভবনে প্রধানমন্ত্রী‘মাদকের বিরুদ্ধে অভিযান কিন্তু চলছে’  » «   তাসপিয়া হত্যা মামলার আসামি আদনানের বাবার বক্তব্য!  » «   রাজকীয় বিয়েতে রাজকীয় সাজে ছিলেন প্রিয়াঙ্কাও  » «   যে কারণে বাদ ইমরুল-তাসকিন-সোহান  » «   সাইবার অপরাধ : তাৎক্ষণিক বিচার চান অধিকাংশ ভুক্তভোগী  » «   নয়াপল্টনে রিজভী‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ’  » «   রাজীবের হাত বিচ্ছিন্ন : দুই বাসচালকের জামিন নামঞ্জুর  » «   এভারেস্টের চূড়ায় ১৬ বছরের কিশোরী!  » «  

রসিক নির্বাচনের তফসিল ঘোষণা , আওয়ামী লীগের মনোনয়ন পেতে জোর প্রচারণায় ৭ জন



আদনান আহমেদ,রংপুর থেকে::রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা রবিবার (৫ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে এই তফসিল ঘোষণা করেন। আগামী ২১ ডিসেম্বর এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন দলীয় মনোনয়নে হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২২ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। প্রার্থিতা বাছাই করে বৈধ প্রার্থী ঘোষণা করা হবে ২৩ ও ২৪ নভেম্বর। প্রার্থিতা বাতিল হলে আপিল করা যাবে ২৫ ও ২৬ নভেম্বর। ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল নিষ্পত্তি হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৪ ডিসেম্বর। ২১ ডিসেম্বর ভোট নেওয়া হবে।

ইতোমধ্যে নির্বাচনকে সামনে রেখে মাঠে সক্রিয় অবস্থানে রয়েছে ক্ষমতাশীল দল বাংলাদেশ আওয়ামী লীগের রংপুরের নেতারা । দলীয় মনোনয়ন পাওয়ার জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সরফুদ্দিন আহমেদ ঝন্টু। মনোনয়ন পাওয়ার চেষ্টায় দৌড়ঝাঁপ করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য চৌধুরী খালেকুজ্জামান, মহানগর সভাপতি সাফিউর রহমান সফি, আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম মিলন, রাশেক রহমান, রাকিবুল বাসার রাকিব ও ড. জয়নুল আবেদীন। সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, তিনি দলের নেতাকর্মী ও এলাকার মানুষের সঙ্গে আছেন। তিনি অশাবাদী, দল তাকেই মনোনয়ন দেবে। তার সমর্থকরা মনে করেন তিনি নির্বাচন করলে বিজয়ী হবেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য চৌধুরী খালেকুজ্জামানও নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তিনি নৌকা মার্কা পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি। তিনি বলেন, গত নির্বাচনে প্রার্থী ছিলাম, আশা রাখছি এবার দলীয় মনোনয়ন পাব। মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল ইসলাম মিলন প্রচারণা চালিয়ে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। সম্ভাব্য প্রার্থী হিসেবে দলের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক রাশেক রহমান প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রচারণায় নেমেছেন বাংলাদেশ তাঁতী লীগ রংপুর জেলা শাখার সহসভাপতি ও সাংবাদিক রাকিবুল বাসার রাকিব । রাকিব বলেন, “চেষ্টা করছি, তবে দল যাকে যোগ্য মনে করে মনোনয়ন দিবে তাঁর জন্যই কাজ করবো” ।

এদিকে সুত্র জানায় , আগামী সপ্তাহে রংপুর সফরে আসবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি । সে সময়ই আওয়ামী লীগের প্রার্থীতার বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: