বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

রসিক নির্বাচনের তফসিল ঘোষণা , আওয়ামী লীগের মনোনয়ন পেতে জোর প্রচারণায় ৭ জন



আদনান আহমেদ,রংপুর থেকে::রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা রবিবার (৫ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে এই তফসিল ঘোষণা করেন। আগামী ২১ ডিসেম্বর এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন দলীয় মনোনয়নে হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২২ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। প্রার্থিতা বাছাই করে বৈধ প্রার্থী ঘোষণা করা হবে ২৩ ও ২৪ নভেম্বর। প্রার্থিতা বাতিল হলে আপিল করা যাবে ২৫ ও ২৬ নভেম্বর। ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল নিষ্পত্তি হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৪ ডিসেম্বর। ২১ ডিসেম্বর ভোট নেওয়া হবে।

ইতোমধ্যে নির্বাচনকে সামনে রেখে মাঠে সক্রিয় অবস্থানে রয়েছে ক্ষমতাশীল দল বাংলাদেশ আওয়ামী লীগের রংপুরের নেতারা । দলীয় মনোনয়ন পাওয়ার জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সরফুদ্দিন আহমেদ ঝন্টু। মনোনয়ন পাওয়ার চেষ্টায় দৌড়ঝাঁপ করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য চৌধুরী খালেকুজ্জামান, মহানগর সভাপতি সাফিউর রহমান সফি, আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম মিলন, রাশেক রহমান, রাকিবুল বাসার রাকিব ও ড. জয়নুল আবেদীন। সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, তিনি দলের নেতাকর্মী ও এলাকার মানুষের সঙ্গে আছেন। তিনি অশাবাদী, দল তাকেই মনোনয়ন দেবে। তার সমর্থকরা মনে করেন তিনি নির্বাচন করলে বিজয়ী হবেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য চৌধুরী খালেকুজ্জামানও নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তিনি নৌকা মার্কা পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি। তিনি বলেন, গত নির্বাচনে প্রার্থী ছিলাম, আশা রাখছি এবার দলীয় মনোনয়ন পাব। মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল ইসলাম মিলন প্রচারণা চালিয়ে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। সম্ভাব্য প্রার্থী হিসেবে দলের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক রাশেক রহমান প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রচারণায় নেমেছেন বাংলাদেশ তাঁতী লীগ রংপুর জেলা শাখার সহসভাপতি ও সাংবাদিক রাকিবুল বাসার রাকিব । রাকিব বলেন, “চেষ্টা করছি, তবে দল যাকে যোগ্য মনে করে মনোনয়ন দিবে তাঁর জন্যই কাজ করবো” ।

এদিকে সুত্র জানায় , আগামী সপ্তাহে রংপুর সফরে আসবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি । সে সময়ই আওয়ামী লীগের প্রার্থীতার বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: