বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «   ব্রিটিশ পার্লামেন্টে ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যান  » «   প্রধানমন্ত্রীর সই জাল করে টাকা আত্মসাৎ!  » «   আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুরু ৮ ফেব্রুয়ারি  » «   এমপিদের শপথ গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানি বুধবার  » «   গায়েবি মামলা বলতে কিছু নেই : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   মেধাবীরা আত্মহত্যা করে আর মেধাহীনরা জাতির ভবিষ্যৎ নির্ধারণ করে  » «   ৫০ আসনের ৪৭টিতে অনিয়ম: টিআইবি  » «   টিলাগড় ইকোপার্ক: বাঘ-সিংহ নিয়ে কেবলই আশ্বাস!  » «   কোটা সংস্কার আন্দোলনের চার মামলায় প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি  » «   প্রশ্নফাঁস ও কোচিং বাণিজ্য বন্ধসহ ৫ নির্দেশনা দিলেন শিক্ষামন্ত্রী  » «  

রশিদে বিধ্বস্ত বাংলাদেশ, আফগানদের লক্ষ্য ১৩৫



খেলাধুলা ডেস্ক::আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান করে বাংলাদেশ। আফগানিস্তানকে জিততে হলে করতে হবে ১৩৫ রান।

ব্যাট করতে নেমে শুরুটা খারাপ হয় বাংলাদেশের। ওপেনার তামিম ইকবালের সাথে খেলতে নামে লিটন দাস। তবে ব্যাট হাতে ব্যর্থ হয়ে ফিরে যায় সাজঘরে। শাপুর জাদরানের করা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ স্কোয়ার লেগে রশিদ খানের হাতে ধরা পরেন তিনি। লিটন দাস আউট হওয়ার আগে করে ৩ বলে ১ রান। এরপর মাত্র ৮ বলে ১৩ রান করে সাজ ঘরে ফিরে যান টি-টোয়েন্টি মাস্টার সাব্বির রহমান।

তামিমকে সাথে নিয়ে বেশ দারুণই খেলছিলেন মুশফিক কিন্তু মোহাম্মদ নবীর বলে স্টাম্পড হয়ে ফিরে যান তিনি। ১৮ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। মাঠে নেমেই ভালো করার জাগান দিয়েছিলো মাহমুদউল্লাহ। মুখোমুখি প্রথম বলেই ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। কিন্তু করিম জানাতের বলে বোল্ড হয়ে ফিরে যায় সাজ ঘরে। এরপর রশিদ খানের স্পিন ঘূর্ণিতে চাপে পরে বাংলাদেশ।

প্রথম ম্যাচে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং গুঁড়িয়ে দিয়েছিলেন তিনি। ঠিক আজ এক ওভারেই নিলেন ৩ উইকেট। ১৬তম ওভারে মাত্র ২ রান দিয়েই নিয়েছে ৩ উইকেট। প্রথম বলে নজিবুল্লাহকে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান আউট হওয়ার আগে করে ৭ বলে মাত্র ৩ রান। চতুর্থ বলে বোল্ড হয়ে সাজ ঘরে যায় ওপেনার তামিম ইকবাল। সাবাই যখন ব্যাট হাতে ব্যার্থ তখন দলকে একাই টেনেছে তামিম আউট হওয়ার আগে করে ৪৮ বলে ৪৩ রান। পরের বলে মোসাদ্দেককে এলবিডব্লিউ করে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়ে ছিলেন রশিদ।

এরপরে আবারো বাংলাদেশ শিবিরে আঘাত হানে রশিদ খান এভারের শিকার সৌম্য সরকার। প্রথম ম্যাচে একাদশে ছিলেন না। দ্বিতীয় ম্যাচে একাদশে এসেও সুযোগ কাজে লাগাতে পারেনি তিনি। নিজের আগের ওভারে ৩ উইকেট নেওয়ার রশিদ খানের শিকার হয়েছেন তিনিও আউট হওয়ার আগে করে ৯ বলে ৩রান। এরপর আবু হায়দার রনির ১৪ বলের ২১ রানের ঝড়ো ইনিংসে বাংলাদেশ করে ১৩৪ রান।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ১৩৪/৮ (২০ ওভার)।
ব্যাটিং: আবু হায়দার রনি, (২১*), নাজমুল ইসলাম অপু(৬*)

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: