রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

রক্ত কথা বলে, সংসদে প্রধানমন্ত্রী



1. hasinaনিউজ ডেস্ক::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রথম যেদিন ব্রিটিশ পার্লামেন্টে টিউলিপ বক্তব্য দেয় সেদিন আমি উপস্থিত ছিলাম। আমি তার বক্তব্য শুনেছি। অল্প সময় বক্তব্য দিয়েছে। ‘রক্ত কথা বলে’ এটা টিউলিপের বক্তব্যের মধ্যে দিয়ে প্রকাশ পেয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদে বাংলাদেশি বংশোদ্ভূত তিন নারী টিউলিপ সিদ্দিক, রুশনারা আলী ও রুপা হক ব্রিটিশ পার্লামেন্টের সদস্য নির্বাচিত হওয়ায় সংসদে তাদের ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ১৪৭ ধারায় প্রস্তাব সাধারণ উত্থাপন করেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি । এ সময় অধিবেশনের সভাপতিত্ব করছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃটিশ পার্লামেন্টে নির্বাচিত বাংলাদেশি বংশোদ্ভূত তিন বাঙালি নারীকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, রক্ত কথা বলে তা বঙ্গবন্ধুর নাতনি ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকীর বক্তব্য ও বিজয়ে প্রমাণ হয়েছে। অথচ নির্বাচনে টিউলিপকে হারাতে লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে থাকা বিএনপি নেত্রী খালেদা জিয়ার পুত্র (তারেক রহমান) সব ধরণের চেষ্টা করেছে, এমনকি ভোটারের ওপর হামলা পর্যন্ত করেছে।

তিনি বলেন, আসলে এরা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না বলেই বাংলাদেশের মেয়ের বিজয়ের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। কিন্তু শত বাধা-বিপত্তি পেরিয়ে টিউলিপ ১১শ’র বেশি ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।

প্রধানমন্ত্রী বলেন, সত্যিই এ বিজয় আমাদের গৌরবের। যে ব্রিটিশরা আমাদের ২শ’ বছর শাসন করেছে, সেই ব্রিটিশ পার্লামেন্টে এখন আমাদের তিন কন্যা এমপি নির্বাচিত হয়েছে। এটা পুরো দেশের গৌরব, গোটা জাতির গৌরব। তারা আমাদের দেশের মুখ উজ্জ্বল করেছে, দেশের মানুষকে সম্মানিত করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: