শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নির্বাচনের আগে বিএনপির তিন শর্ত!  » «   রাজধানীতে মোটরসাইকেলের ধাক্কায় স্বামী নিহত, স্ত্রী আহত  » «   ৬ বছর ধরে শিক্ষক শূন্য ৯টি বিভাগ, জনবল সংকটে বন্ধ হওযার পথে কলেজ  » «   মাদকবিরোধী অভিযানপুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১  » «   প্রধানমন্ত্রীকে সংবর্ধনাশনিবার বন্ধ থাকবে রাজধানীর যেসব সড়ক  » «   কারাগারে গরমে অসুস্থ ১১ কয়েদি, একজনের অবস্থা আশঙ্কাজনক  » «   আলোচিত সেই পর্নস্টার স্টর্মি ড্যানিয়েলস গ্রেফতার  » «   রাজনগরে প্রচণ্ড গরমে ব্যবসায়ীর মৃত্যু  » «   বাংলাদেশ ব্যাংকের স্বর্ণের ভল্টে ঢোকেন যারা  » «   সাংবাদিকদের ওবায়দুল কাদের‘বিএনপির রাজনীতিতে ভাটা চলছে, জোয়ার কবে ফিরবে তা কেউ জানে না’  » «   টাইগাদের দারুন জয়  » «   যে কারণে তাপমাত্র বেড়েছে, দু-একদিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা  » «   যেসব কারণে ফল খারাপ  » «   মেয়ের সাথে প্রথমবার অমিতাভ বচ্চন  » «   সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «  

রংপুরে ক্ষতিগ্রস্তদের দেখতে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্ক::রংপুরে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ সংগঠিত হওয়া সহিংসতা, হামলা এবং অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে মঙ্গলবার (১৪ নভেম্বর) সেখানে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি টিপু মুনসী, এমপি নারায়ণ চন্দ্র। পরিদর্শন শেষে এলাকাবাসী ও সুধী সমাজের সঙ্গে তারা মতবিনিময় করবেন। সোমবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়।

একই সময় ঠাকুরপাড়া পরিদর্শন করেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার। তিনি ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন এবং সবার খোঁজখবর নেন।

এদিকে রংপুরে হিন্দুদের বাড়ি পুড়িয়ে দেয়ার মামলায় প্রায় ১২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঠাকুরপাড়ায় স্থাপন করা হয়েছে পুলিশের দুটি ক্যাম্প। ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্তদের পূর্নবাসনে কাজ চলছে জোর গতিতে। চার থেকে পাঁচ দিনের মধ্যেই নতুন ঘর পাচ্ছেন ১০ পরিবার।

হিন্দুদের নিরাপত্তায় ঠাকুরপাড়ায় ২৪ ঘণ্টা টহল দিচ্ছে পুলিশের চারটি টিম। নিরাপত্তা জোরদার করায় আস্থা ফিরে পেয়েছে সংখ্যালঘুরা। নতুন ঘর নির্মাণের আগ পর্যন্ত একটি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষতিগ্রস্তদের থাকা-খাওয়ার ব্যবস্থা করেছে জেলা প্রশাসন।

উল্লেখ্য, মহানবী (সা.) কে নিয়ে ফেসবুকে অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে গত শুক্রবার জুমার নামাজের পর রংপুর গঙ্গাচড়া উপজেলার হরকালি ঠাকুরপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের অন্তত ৩০টি বাড়িতে হামলা চালায় বিক্ষুব্ধ জনতা। এর মধ্যে অন্তত বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগানো হয়। লুটপাট হয় অনেক বাড়িতে।

হামলা ঠেকাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নিহত এবং এক পুলিশসহ প্রায় অর্ধশত সদস্য আহত হয়। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

পরে ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: