মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিরোধী দলীয় উপনেতা হলেন রওশন এরশাদ  » «   সিলেট যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের  » «   ১ এপ্রিল থেকে সব কোচিং সেন্টার বন্ধ  » «   সুবর্ণচরে গণধর্ষণ: আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন  » «   ‘১১ বছর বয়সে বাবা আমাকে নিষিদ্ধপল্লীতে বিক্রি করে দেন’  » «   আকস্মিক ঢাকার কূটনৈতিক পাড়ায় ২৪ ঘন্টার রেড অ্যালার্ট জারি  » «   নির্বাচনে রাশিয়া-ট্রাম্প আঁতাতের প্রমাণ মেলেনি মুলারের তদন্তে  » «   ১২ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   এবার ক্যালিফোর্নিয়ায় মসজিদে আগুন, চিরকুট উদ্ধার  » «   ফাঁকা বাসে ভয়ঙ্কর ফাঁদ, টার্গেট কম বয়সী নারী যাত্রী  » «   রিমান্ডে বিমানবালা: যেভাবে হয় সৌদি আরব থেকে স্বর্ণ আনার চুক্তি  » «   আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যার স্বীকৃতি চায় বাংলাদেশ  » «   সিলেটের আতিয়া মহলে অভিযান: দুই বছরেও আসেনি চার্জশিট  » «   বাড়ছে দূতাবাস, গুরুত্ব পাচ্ছে অর্থনৈতিক কূটনীতি  » «   একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «  

যৌন হয়রানির দায়ে গুগলের ৪৮ কর্মী বহিষ্কার



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: যৌন হয়রানির দায়ে দুই বছরে ৪৮ কর্মীকে বহিষ্কার করেছে গুগল। বৃহস্পতিবার বিষয়টি জানিয়েছেন প্রতিষ্ঠান প্রধান সুন্দর পিচাই।নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে সাড়া দিয়ে কর্মীদের ইমেইল পাঠিয়েছেন পিচাই।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, প্রতিষ্ঠানের তিন জ্যেষ্ঠ নির্বাহীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ থাকলেও অর্থের বিনিময়ে তাদের রক্ষা করেছে গুগল।এর পরপরই কর্মীদের ইমেইলের মাধ্যমে ৪৮ কর্মীকে বহিষ্কার করার সংবাদটি জানানো হল।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে-এর মধ্যে ১৩ জ্যেষ্ঠ ব্যবস্থাপক বা আরও ওপরের পদের কর্মী।পিচাই আরও বলেন, বহিষ্কৃত কোনো কর্মীকেই প্রতিষ্ঠান থেকে বের করে দেয়ার সময় সহায়তা প্যাকেজ দেয়া হয়নি।

ইমেইলে গুগলের কর্মী ব্যবস্থাপনা বিভাগের ভাইস প্রেসিডেন্ট এইলিন ন’টনের স্বাক্ষর ছিল বলে জানানো হয়েছে। এতে বলা হয়, প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ টুলের মাধ্যমে নাম গোপন রেখে অসঙ্গত আচরণের বিষয়ে অভিযোগ করতে পারেন কর্মীরা।

গুগলের পক্ষ থেকে আরও বলা হয়, সহকর্মীর সঙ্গে সব ভাইস প্রেসিডেন্ট ও জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্টের যে কোনো ধরনের সম্পর্ক প্রকাশ করতে গুগলের নীতিমালা আপডেট করা হয়েছে।

কর্মীদের পাঠানো ইমেইলে বলা হয়,‘গুগল এমন একটি কর্মক্ষেত্র যেখানে আপনি যাতে আপনার সবচেয়ে ভালো কাজটি করতে নিজেকে নিরাপদ মনে করেন,তা নিশ্চিত করতে গুগল অঙ্গীকারবদ্ধ এবং এখানে যে কেউ অসঙ্গত আচরণ করলে তার ফল গুরুতর হয়।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: