সোমবার, ২৫ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

যৌন নিপীড়নে অভিযুক্ত সেই শিক্ষককে সাময়িক বরখাস্ত



নিউজ ডেস্ক::যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) এক শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয় প্রশাসন তার এ বরখাস্তের আদেশ জারি করে। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের সাংবাদিকদের জানান, দুই ছাত্রী ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে লিখিতভাবে যৌন নিপীড়নের অভিযোগ করেন। এতে আজমল আলী কাওসারের বিরুদ্ধে সরকারী চাকরির শৃঙ্খলা বিধিমালা ১৯৮৫ এর ৩ (বি) ধারা অনুযায়ী অসাদাচরণ প্রতীয়মান হওয়ায় ঐ বিধিমালার ১১ (১) ধারানুযায়ী তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের কোন প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে অংশ গ্রহণ করতে পারবেন না। তবে তিনি বিশ্ববিদ্যালয় থেকে মূল বেতনের অর্ধেক বেতন পাবেন।

তার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে কবে নাগাদ তদন্ত কমিটি গঠন করা হবে এমন প্রশ্নে রেজিস্ট্রার ড. আবু তাহের জানান, উপাচার্যের নির্দেশে বিষয়টি ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয়ের ‘যৌন নির্যাতন অভিযোগ কল্পে প্রতিরোধ কমিটি’তে প্রেরণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সান্ধ্যকালীন কোর্সের (ইএমবিএ) দুই ছাত্রী বিভাগের সহকারী অধ্যাপক আজমল আলী কাওসারের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ করেন। আজমল আলী বিগত কয়েক মাস ধরে ওই ছাত্রীদেরকে সরাসরি ও ফেইসবুক মেসেঞ্জারে অশ্লীল কথা ও কুপ্রস্তাব দেন। এমনকি তিনি এক ছাত্রীকে আপত্তিকর ছবিও (নিজেরসহ) পাঠান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: