বুধবার, ১৮ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

যৌন নিপীড়নে অভিযুক্ত সেই শিক্ষককে সাময়িক বরখাস্ত



নিউজ ডেস্ক::যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) এক শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয় প্রশাসন তার এ বরখাস্তের আদেশ জারি করে। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের সাংবাদিকদের জানান, দুই ছাত্রী ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে লিখিতভাবে যৌন নিপীড়নের অভিযোগ করেন। এতে আজমল আলী কাওসারের বিরুদ্ধে সরকারী চাকরির শৃঙ্খলা বিধিমালা ১৯৮৫ এর ৩ (বি) ধারা অনুযায়ী অসাদাচরণ প্রতীয়মান হওয়ায় ঐ বিধিমালার ১১ (১) ধারানুযায়ী তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের কোন প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে অংশ গ্রহণ করতে পারবেন না। তবে তিনি বিশ্ববিদ্যালয় থেকে মূল বেতনের অর্ধেক বেতন পাবেন।

তার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে কবে নাগাদ তদন্ত কমিটি গঠন করা হবে এমন প্রশ্নে রেজিস্ট্রার ড. আবু তাহের জানান, উপাচার্যের নির্দেশে বিষয়টি ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয়ের ‘যৌন নির্যাতন অভিযোগ কল্পে প্রতিরোধ কমিটি’তে প্রেরণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সান্ধ্যকালীন কোর্সের (ইএমবিএ) দুই ছাত্রী বিভাগের সহকারী অধ্যাপক আজমল আলী কাওসারের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ করেন। আজমল আলী বিগত কয়েক মাস ধরে ওই ছাত্রীদেরকে সরাসরি ও ফেইসবুক মেসেঞ্জারে অশ্লীল কথা ও কুপ্রস্তাব দেন। এমনকি তিনি এক ছাত্রীকে আপত্তিকর ছবিও (নিজেরসহ) পাঠান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: